বৃহস্পতিবার ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

অপেক্ষায় থাকব, তবুও স্রোতে গা ভাসাব না: সুইটি

বিনোদন ডেস্ক   |   বৃহস্পতিবার, ২৪ আগস্ট ২০২৩   |   প্রিন্ট   |   82 বার পঠিত   |   পড়ুন মিনিটে

অপেক্ষায় থাকব, তবুও স্রোতে গা ভাসাব না: সুইটি

“ইতিহাসের এমন অধ্যায় নিয়ে ‘মাইক’ ছবিটি নির্মাণ করা হয়েছে, তা যে কারও মনে দারুণভাবে ছাপ ফেলার মতো। একই কথা বলা যায় ‘রাসেলের জন্য অপেক্ষা’ ছবিটি নিয়েও। আমার জন্য ভালো লাগার বিষয় হলো, এমন দুটি ছবির অংশ হতে পারা।” নতুন ছবি নিয়ে এমন কথাই শোনালেন অভিনেত্রী তানভীন সুইটি।

নব্বইয়ের দশকের নন্দিত এই মডেল ও অভিনেত্রীকে এখন পর্দায় খুব একটা দেখা যায় না। তবে মাঝেমধ্যে তাঁর যে ব্যস্ততা দেখা যায়, তা নিয়ে বরাবরই দর্শকের আলোচনায় থাকেন তিনি। সর্বশেষ নির্মাতা অনম বিশ্বাসের ‘দুই দিনের দুনিয়া’ ওয়েব সিরিজে দেখা মিলেছিল তাঁর। সিরিজটি দর্শকের মাঝে সাড়াও ফেলেছিল। বহুদিন পর এবার তাঁর দেখা মিলছে বড় পর্দায়; যেখানে গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন তিনি। দীর্ঘ বিরতি দিয়ে তিনি যে ছবি হাতে নিয়েছেন, তা নিয়ে দর্শকের আগ্রহ ছিল চোখে পড়ার মতো। এর আগে তাঁর অভিনীত ‘বাঁশি’ ও ‘আগস্ট ১৯৭৫’ ছবি দুটিও দর্শকমনে দারুণ ছাপ ফেলেছিল। এর পরও অভিনয়ের জন্য এই দীর্ঘ বিরতি কেন? এই প্রশ্ন থেকেই যায়।

সেটা জানতে চাইলে তানভীন সুইটি বলেন, ‘সংখ্যা নিয়ে আগে যেমন খুব একটা ভাবিনি, এখনও ভাবি না। আমি চাই সেই কাজটি করতে, যা মনে দাগ কেটে যাবে এবং অভিনয়ের মধ্য দিয়ে নিজের জায়গাটা শক্ত হবে। তাই ভালো কাজের জন্য যদি অপেক্ষায় থাকতে হয়, থাকব। তবুও স্রোতে গা ভাসাব না।’

তাঁর এই কথায় স্পষ্ট যে, তিনি ভালো কাজের মধ্য দিয়েই দর্শকের মুখোমুখি হতে চান। শিল্পীদের তুলনায় তাঁর কাজের সংখ্যা কম হয়ে গেল কিনা– তা ভাবনার বিষয় নয়। অতীতেও তাঁর এই কথার প্রমাণ পাওয়া গেছে। নব্বইয়ের দশকে তিনি যখন মডেল হিসেবে শীর্ষ সারিতে জায়গা করে নিয়েছিলেন, তখনও অভিনয়ের প্রস্তাব পেতেন নিয়মিত। নির্বাচিত কিছু নাটকে কাজও করেছিলেন। যে চরিত্রগুলোয় অভিনয়ের সুযোগ আছে– সেগুলোই পর্দায় বাস্তব করে তুলে ধরার চেষ্টা করেছেন। শুধু ছোট পর্দা নয়, মঞ্চেও তাঁর কাজ প্রশংসা পেয়েছে বিভিন্ন সময়। এত কিছুর পরও নিজস্ব ভাবনা থেকে সরে জাননি সুইটি। যে কারণে দর্শকের কাছে নিজের পরিচিতি গড়ে তুলতে পেরেছেন সুঅভিনেত্রী হিসেবে। যদিও এসব কথা নতুন করে বলার প্রয়োজন পড়ে না।

এর পরও সময়ের সঙ্গে নিজের ধ্যান-ধারণা বা কাজের পরিকল্পনায় কোনো পরিবর্তন এসেছে কিনা, তা জানতে চাইলে তিনি বলেন, ‘প্রেক্ষাপট বদলে যাওয়া, নির্মাণে নতুনত্ব আসা, তরুণ পরিচালকরা যখন বিনোদন দুনিয়ায় নিজেদের সৃষ্টি মেলে ধরছেন, তখন আমিও চেষ্টা করছি, সময়কে প্রাধান্য দিয়ে নিজের শিল্পীসত্তাকে প্রকাশ করার। তাই খ্যাতি নয়, ভালো কাজের মধ্য দিয়েই আত্মতৃপ্তি খুঁজে নেওয়ার চেষ্টা করছি।’

Facebook Comments Box

Posted ৮:২৯ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ২৪ আগস্ট ২০২৩

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com