সোমবার ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

আইবিটিভি’র আয়োজনে বিখ্যাত ৫৭ শিল্পীর আর্ট প্রদর্শনী শুরু

নিজস্ব প্রতিবেদক   |   শুক্রবার, ২৯ সেপ্টেম্বর ২০২৩   |   প্রিন্ট   |   246 বার পঠিত   |   পড়ুন মিনিটে

আইবিটিভি’র আয়োজনে বিখ্যাত ৫৭ শিল্পীর আর্ট প্রদর্শনী শুরু

নিউইয়র্কে আইবিটিভি’র আয়োজনে বিখ্যাত ৫৭ শিল্পীর আর্ট প্রদর্শনী

আইবিটিভি ইউএসএ’র আয়োজনে বাংলাদেশ এবং প্রবাসের ৫৭ বিশিষ্ট চিত্রশিল্পীর চিত্রকর্মের প্রদর্শনী চলছে। নিউইয়র্কের ম্যানাহাটানের  মূলধারার আর্টিফ্যাক্ট  গ্যালারিতে  ‘কালার্স অফ ফ্রিডম’ শিরোনামে আয়োজিত প্রদর্শনীতে বাংলাদেশের প্রায় সব শীর্ষ শিল্পীর চিত্রকর্ম স্থান পেয়েছে। এছাড়াও রয়েছে বাংলাদেশি আমেরিকান আর্টিস্ট ফোরামের শিল্পীদের চিত্রকর্ম।

গত বুধবার সন্ধ্যায় এ প্রদর্শনীর উদ্বোধন করেন বিখ্যাত চিত্রশিল্পী মনিরুল ইসলাম। এ সময় তার সঙ্গে ছিলেন আইবিটিভি’র প্রেসিডেন্ট ও সিইও জাকারিয়া মাসুদ, আইবিটিভির চেয়ারম্যান ও চিত্রশিল্পী মিলা হোসেন, শিল্পী রোকেয়া সোলাতানা, সাপ্তাহিক পরিচয় সম্পাদক নাজমুল আহসান, শিল্পী তাজুল ইমাম, শিল্পী কাজী রকিব, সিনিয়র সাংবাদিক সৈয়দ মোহাম্মদ উল্লাহসহ আমন্ত্রিত অতিথিরা।

আন্তর্জাতিক এই চিত্রপ্রদর্শনীতে চিত্রশিল্পী মোস্তফা মনোয়ার, রফিকুননবী, মনিরুল ইসলাম, আবদুস শাকুর শাহ, হামিদুজ্জামান খান, শাহাবুদ্দিন আহমেদ, আবদুল বারেক আলভি, আফজাল হোসেন, রোকেয়া সুলতানা, শিশির ভট্টাচার্য, কনক চাপা চাকমাসহ ৫৭ জন শ্রেষ্ঠ চিত্রশিল্পীর সেরা চিত্রকর্ম স্থান পেয়েছে। শিল্পময় একটি সুন্দর দিন কাটাতে প্রদর্শনীতে ভীড় করেছিলেন চিত্রকর্মপ্রেমী অসংখ্য মানুষ। নিউইয়র্কে থেকেই বাংলাদেশের গুণী চিত্রশিল্পীদের কাজ নিজ চোখে দেখবার সুযোগটি গ্রহন করেছেন অনেকেই। কারণ মূলধারার একটি গ্যালারিতে বাংলাদেশিদের এতো বড় আয়োজন এই প্রথম।

আগামী ১ অক্টোবর পর্যন্ত প্রতিদিন দুপুর ১২ টা থেকে রাত ৯টা পর্যন্ত চলবে প্রদর্শনী।

জাকারিয়া মাসুদ বলেন, আইবিটিভি এই অনুষ্ঠানের আয়োজক থাকলেও সহযোগি হিসাবে রয়েছেন বাংলাদেশি আমেরিকান আর্টিস ফোরাম এবং ঢাকা চিত্র গ্যালারি। প্রদশর্নীতে প্রবাসের সকল শিল্পীই অংশ নিয়েছেন। সবমিলিয়ে ৫৭ জন শিল্পীর প্রায় ৬০টির মত ছবি প্রদর্শিত হচ্ছে।

Facebook Comments Box

Posted ১০:১২ অপরাহ্ণ | শুক্রবার, ২৯ সেপ্টেম্বর ২০২৩

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com