রবিবার ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সাধারন সম্পাদক মইনুল বহিস্কৃত: সভাপতি বদরুলকে অবাঞ্চিত ঘোষণা

অগ্নিগর্ভে জালালাবাদ এসোসিয়েশন অব আমেরিকা

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ১২ জুন ২০২৩   |   প্রিন্ট   |   313 বার পঠিত   |   পড়ুন মিনিটে

অগ্নিগর্ভে জালালাবাদ এসোসিয়েশন অব আমেরিকা

*১৮ জুন পাল্টা সাধারন সভা
*শেষ হবে সমঝোতায়: এটর্নি মঈন

আনুষ্ঠানিকভাবে ভাঙ্গনের পথে ঐতিহ্যবাহী জালালাবাদ এসোসিয়েশন অব আমেরিকা। বোববার ১১ জুন কুইন্সের কুইন্স প্লাজায় অনুষ্ঠিত সাধারন সভাকে কেন্দ্র করে তা স্পষ্ট হয়ে উঠেছে। সন্ধ্যার পর সভার শুরুতেই সাময়িক বহিস্কৃত সাধারন সম্পাদক মইনুল ইসলাম দলবল নিয়ে সভাস্থলে হৈচৈ শুরু করেন। সভাপতি বদরুল খান মাইক্রোফোন হাতে নিয়ে সভা পরিচালনা করার জন্য ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক রোকন হাকিমকে আহবান জানান। এ সময় ক্ষোভে ফেটে পড়েন মইনুল ইসলাম। তিনি পোডিয়ামের সামনে গিয়ে চিৎকার করে বলতে থাকেন, আমি নির্বাচিত সাধারন সম্পাদক। রোকনের ভারপ্রাপ্ততা অবৈধ। এ সময় মইনুলের কিছু সর্মথকও এগিয়ে আসেন। এক পর্যায়ে উভয় পক্ষের মধ্যে ধাক্কাধাক্কি শুরু হয়। মইনুল এক পর্যায়ে মাইকের ইলেকট্রিক তার ছিঁড়ে ফেলেন। শুরু হয় উভয় পক্ষের হাতাহাতি। কিছুটা পিছিয়ে আসেন মইনুল। রাগে ক্ষোভে তিনি দ্বিতীয় সারির টেবিলটি উল্টে ফেলে দেন। বদরুল খানের সর্মথকরা চড়াও হন মইনুল ও তার সর্মথক রোনেলের ওপর। সিকিউরিটি গার্ডরাও পরিস্থিতি সামাল দিতে পারছিলেন না। এক পর্যায়ে ২ জন পুলিশ অফিসার হলের ভেতর প্রবেশ করেন। তারা জালালাবাদ এসোসিয়েশনের নেতৃবৃন্দের সাথে কথা বলে মইনুল ইসলামকে হল থেকে বের করে নিয়ে যান। মইনুলকে ফলো করেন তার সর্মথকরাও।

 


মইনুলকে পুলিশ দিয়ে বের করে দেবার পর রোকন হাকিম সাধারন সভা পরিচালনা শুরু করেন। কুরআন থেকে তেলোয়াত করেন জামিল আনসারি। মঞ্চে আসন গ্রহন করেন আজমল হোসেন কুনু, বদরুন নাহার খান মিতা, রানা ফেরদৌস,আহমেদ জিল্লু, খসরুজ্জামান, সদরুন নূর, মিজবাহ মজিদ,আলিমুজ্জামান,আবুল হাসিব মামুন,জুনেদ চৌধুরী, আতাউর রহমান সেলিম।
সাধারন সভায় উল্লেখযোগ্যদের মধ্যে উপস্থিত ছিলেন মনজুর চৌধুরী, ফকরুল ইসলাম দেলোয়ার, শওকত আলী,মেজবাহ উদ্দীন, হাজি এনাম,তোফায়েল আহমেদ চৌধুরী, আব্দুস শহীদ,হেলিম উদ্দীন,সাইফুর রহমান খান হারুন,এম এ আহাদ, মাসুদুল হক সানু,নুরে আলম জিকু, আজিমুর রহমান বোরহান।

 


হল ভর্তি সাধারন সভায় মইনুল ইসলামকে সংগঠন থেকে স্থায়ীভাবে বহিস্কৃত করা হয়। এ বহিস্কারাদেশ ২৫ জুন থেকে কার্যকর হবে। সংগঠনের অর্থ আত্মসাতের অভিযোগ এনে তাকে বহিষ্কার করা হয়েছে। কুইন্স প্যালেসের ভেতরে যখন সাধারন সভা চলছিল মইনুল ইসলাম ও তার ২০-২৫ জন সর্মথক হলের বাইরে অবস্থান করছিলেন। তাদের মধ্যে সবচেয়ে বেশি ভোকাল ছিলেন পংকি মিয়া, এম এ করিম, মইনুজ্জামান চৌধুরী ও মিজানুর রহমান শেফাজ। তারা স্থানীয় সাংবাদিকদের বলেন, আগামী বোববার ১৮ জুন এস্টোরিয়াস্থ জালালাবাদ ভবনে ‘জালালাবাদ এসোসিয়েশনের’ সাধারন সভা অনুষ্ঠিত হবে। এক পর্যায়ে মইনুলের অনুসারি রোনেল বলেন, সংগঠন খন্ডিত হলেও হবে। আমরা সভাপতি বদরুল খানকে অবাঞ্চিত ঘোষণা করলাম। মইনুল ইসলাম এক প্রতিক্রিয়ায় বলেন, ৩৮ বছরের ইতিহাসে সংগঠনের কোন সাধারন সভায় এমনভাবে দেহ তল্লাশী করে সদস্যদের প্রবেশ করানো হয়নি। জালালাবাদবাসীকে অপমান করা হয়েছে। আমি নির্বাচিত প্রতিনিধি। আমাকে পুলিশ দিয়ে বের করে দেয়া হলো। রোববারের সাধারন সভায় জালালাবাদবাসী চূড়ান্ত সিদ্ধান্ত নেবে। তিনি বলেন, সাবেক সাধারন সম্পাদক শেফাজকেও সাধারন সভায় ঢুকতে দেয়া হয়নি। প্রশ্নবিদ্ধ এ সাধারন সভা আমরা মানি না। হলের বাইরে স্প্যানিশ কিছু লোক মইনুলের সর্মথনে ফেস্টুন হাতে নিয়ে দাঁড়িয়ে ছিল। এ ব্যাপারে দৃষ্টি আর্কষন করলে তিনি বলেন, দাবিগুলো সঠিক। কে তা নিয়ে দাঁড়িয়ে থাকলো সেটা বড় বিষয় নয়। নাথিং রং।
সাধারন সভায় সংগঠনের ৩ জন ট্রাষ্টিবোর্ড সদস্য উপস্থিত ছিলেন। অনুপস্থিত ছিলেন এটর্নি মঈন চৌধুরী। এ ব্যাপারে টেলিফোনে তার দৃষ্টি আর্কষন করলে নিউইয়র্ক কাগজকে বলেন, ব্যক্তিগত কাজ থাকায় সভায় যেতে পারিনি। সোশাল মিডিয়ায় যা দেখলাম তার নিন্দা জানাই। এটা কাম্য ছিল না। জালালাবাদ কি ভাংগনের পথে হাঁটছে? জবাবে মঈন চৌধুরী বলেন, একটি কেস ডিস্ট্রিক্ট এটর্নি অফিসে রয়েছে। আশা করছি, সব কিছুর শেষ হবে সমঝোতার মাধ্যমে। তদন্তে সাপেক্ষে ডিএ অফিস হয়তো সিদ্ধান্ত দিতে পারে। আমি বিশ্বাস করি, জালালাবাদ এসোসিয়েশন ঐক্যবদ্ধ থাকবে।

 

Facebook Comments Box

Posted ৪:৪১ পূর্বাহ্ণ | সোমবার, ১২ জুন ২০২৩

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com