সোমবার ১৩ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা

ভার্জিনিয়ায় বিশ্ববিদ্যালয়ে গুলিতে নিহত ৩: হামলাকারী আটক

ডেস্ক রিপোর্ট   |   মঙ্গলবার, ১৫ নভেম্বর ২০২২   |   প্রিন্ট   |   240 বার পঠিত   |   পড়ুন মিনিটে

ভার্জিনিয়ায় বিশ্ববিদ্যালয়ে গুলিতে নিহত ৩: হামলাকারী আটক

যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়াতে বন্দুক হামলায় অন্তত তিন জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও দু’জন। সন্দেহভাজন হামলাকারী ডার্নেল জোনস জুনিয়রকে গ্রেপ্তার করেছে পুলিশ। রোববার শার্লটসভিলে ইউনিভার্সিটি অব ভার্জিনিয়ার প্রধান ক্যাম্পাসে ওই বন্দুকহামলা হয়।

সিএনএন জানিয়েছে, গুলির ঘটনার পর বহুক্ষণ শিক্ষার্থীসহ অন্যান্য কর্মকর্তা-কর্মচারীরা বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণে অবরুদ্ধ ছিলেন। হামলার পর পালিয়ে যায় হামলাকারী। পরে তাকে ধরতে সাড়াশি অভিযান চালায় পুলিশ। এরপরই গ্রেপ্তার করা হয় তাকে। জানা গেছে, বিশ্ববিদ্যালয়ের ফুটবল দলেরই সাবেক এক সদস্য ওই হামলাকারী। তিনি ২০১৮ সালে বিশ্ববিদ্যালয়ের ফুটবল দলে নাম লেখালেও কোনো খেলায় অংশগ্রহণ করেননি।

হামলাকারী ডার্নেল জোনস জুনিয়রের বিরুদ্ধে এরইমধ্যে তিনটি মামলা দায়ের করা হয়েছে। তিনি গাড়ি চালিয়ে অন্য রাজ্যে চলে যাওয়ার সময় তাকে গ্রেপ্তার করা হয়।

তবে এখনও হামলার আসল কারণ বের করতে পারেনি পুলিশ। তিনি যাদের গুলি চালিয়েছেন তাদের মধ্যে ডেভিন চ্যান্ডলার, ল্যাভেল ড্যাভিস জুনিয়র এবং ডি’শন পেরি নিহত হয়েছেন। গুলিবিদ্ধ বাকি দুইজনের মধ্যে একজনের অবস্থা গুরুতর এবং আরেকজন সুস্থ হওয়ার পথে আছেন।

 

গান ভায়োলেন্স আর্কাইভের তথ্যমতে, এ নিয়ে চলতি বছর যুক্তরাষ্ট্রে প্রায় ৬০০টি গণহামলার ঘটনা ঘটলো। হামলাকারী বাদে কমপক্ষে চারজন গুলিবিদ্ধ হওয়ার ঘটনাকে গণহামলা হিসেবে ধরা হয়। রোববার ইউনিভার্সিটি অব আইডাহোর ক্যাম্পাসের বাইরে একটি বাড়িতে চারজনকে মৃত অবস্থায় পাওয়ার পর হত্যার তদন্ত শুরু করেছে পুলিশ। নিহতরা সবাই শিক্ষার্থী এবং তাদের মৃত্যুর কারণ এখনো জানা যায়নি বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

Facebook Comments Box

Posted ৪:৩৩ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ১৫ নভেম্বর ২০২২

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com