বৃহস্পতিবার ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘রাইজ আপ নিউইয়র্ক সিটি’র অনুষ্ঠানে মেয়র এডামস

সিটির নেতৃত্ব নির্বাচনে বাংলাদেশিদের শক্তি প্রদর্শনের সময় এসেছে

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ১৪ মে ২০২৩   |   প্রিন্ট   |   179 বার পঠিত   |   পড়ুন মিনিটে

সিটির নেতৃত্ব নির্বাচনে বাংলাদেশিদের শক্তি প্রদর্শনের সময় এসেছে

নিউইয়র্ক সিটি মেয়র এরিক এডামস বললেন, সিটির নেতৃত্ব নির্বাচনে বাংলাদেশিদের শক্তি প্রদর্শনের সময় এসেছে। ৫০ হাজার বাংলাদেশি ভোটার সিটিওয়াইড লিডারশীপ নির্ধারনে শক্তিশালী ভূমিকা রাখতে পারবে। ভোট প্রদান করে সে শক্তি প্রদর্শন করুন। পরিবারের প্রত্যেক সদস্যকে ভোটার রেজিস্ট্রেশন করতে বলুন। আমি ব্রুকলিনের চার্চ-ম্যাকডোনাল্ডসে, ব্রংকসে ও কুইন্সে বাংলাদেশী কমিউনিটির উত্থান দেখছি। জনপ্রতিনিধি নির্বাচনে বাংলাদেশি কমিউনিটি একটি বড় শক্তি। গত শুক্রবার কুইন্সের আগ্রা প্যালেসে ‘রাইজ আপ নিউইয়র্ক সিটি’ আয়োজিত ‘লিডারশীপ সামিট’ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মেয়র এ কথা বলেন। ‘রাইজ আপ নিউইয়র্ক সিটি’র সভাপতি শামসুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানটি পরিচালনা করেন সংগঠনের সহ সভাপতি হুমায়ুন কবির। এতে সিটির নির্বাচিত প্রতিনিধিসহ কমিউনিটির অনেক গণ্যমান্য ব্যক্তিবর্গ অংশ নেন। বাংলাদেশি কমিউনিটির সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন মেয়রের চীফ এক্সিকিউটিভ অফিসার মীর বাশার, সাপ্তাহিক আজকালের সম্পাদক, প্রকাশক ও গোল্ডেন এজ হোম কেয়ারের সিইও শাহ নেওয়াজ, আজকালের ব্যবস্থাপনা পরিচালক রানু নেওয়াজ, মূলধারার রাজনীতিক ও এল্ডার হোম কেয়ারের কর্ণধার গিয়াস আহমেদ, মোহাম্মদ আলী, আমিন মেহেদী, ফকরুল ইসলাম দেলোয়ার,গোলাম মোস্তফা, শেখ আল মামুন,রোকন হাকিম,আনাফ আলম, রাব্বি মোহাম্মদ। মূলধারার রাজনীতিবিদদের মধ্যে ছিলেন দিলীপ সোহান, জন লু, জেনিফার রাজ কুমার,মোহাম্মদ বাহি,ডেভিয়েন ডানিয়েল,ম্যারিয়েন গনজালেজ,হায়রাম মুনসারাত, চার্লস ক্যাস্ট্রো,রবার্ট জ্যাকসন ও আহসান স্যুতাই।

অনুষ্ঠানে ‘রাইজ আপ নিউইয়র্ক সিটি’র কর্মকর্তাদের মধ্যে উপস্থিত ছিলেন এরশাদুল সিদ্দিকী,মো: আব্দুল জলিল,আব্দুল লতিফ,জামিল সরওয়ার,রাশিক মালিক,সৈয়দ এনায়েত আলী, প্রিন্স আলম, জসিম মিয়া, শেখ আহমেদ, আশিকুল ইসলাম,রহমান নোবেল,রিপন ইসলাম, মাহবুবুর জুয়েল,ইসলাম চৌধুরী,সৈয়দ উতবা ও মাসুদ রহমান।

 


মেয়র এরিক এডামস বক্তৃতায় আরও বলেন, ক্রিমিনাল সিস্টেমের ল্যু ফল্ট আমি ভালোভাবে বুঝি। আমিও এ আইনে একবার গ্রেফতার হয়েছিলাম। গড আমাকে এই সিটির মেয়রও নির্বাচিত করেছেন। তিনি বলেন, ৩২ বছর ধরে পাবলিক সার্ভিস করছি। পুলিশ অফিসার, স্টেট সিনেটর, ব্যরো প্রেসিডেন্ট থেকে আজ আমি গ্রেট সিটি নিউইয়র্কের মেয়র। এই শহর চার্চ, মসজিদ,মন্দির ও সেনেগালের শহর। এটা নিউইয়র্ক সিটির বিউটি। তিনি বলেন, টাইটেল ৪২ উঠে গেছে। আশংকা করা হচ্ছে হাজার মাইগ্রান্ট দেশের দক্ষিন সীমান্ত দিয়ে নিউইয়র্কে আসবে। আমি জানি খিভাবে এই সংকট মোকাবেলা করতে হয়। সিটির প্রয়োজন ফেডারেল সহায়তা। এটি একটি ন্যাশনাল ইস্যু। মেয়রের বক্তৃতার পর ‘রাইজ আপ নিউইয়র্ক সিটি’র সভাপতি শামসুল হক বাংলাদেশের স্মুতি সৌধের একটি ক্রেস্ট উপহার দেন।

Facebook Comments Box

Posted ৪:৩৭ পূর্বাহ্ণ | রবিবার, ১৪ মে ২০২৩

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com