বৃহস্পতিবার ১৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

এই মায়ের প্রতি পরীর অনেক টান, অন্যরকম আবেগ

বিনোদন ডেস্ক   |   শনিবার, ০৮ এপ্রিল ২০২৩   |   প্রিন্ট   |   152 বার পঠিত   |   পড়ুন মিনিটে

এই মায়ের প্রতি পরীর অনেক টান, অন্যরকম আবেগ

রাজ্য তখন সবে মায়ের গর্ভে। সেই সময়টা মায়ের বিশ্রামের থাকার সময় পরীমণির। কিন্তু থাকেননি। নিজের ভেতর রাজ্যর অস্তিত্ব নিয়ে গাজীপুরের কাপাসিয়ায় শীতলক্ষ্যা নদীর পাড়ের অঞ্চলে ‘মা’ সিনেমার শুটিং করেছেন। তাই এই মায়ের প্রতি পরীর অন্যরকম আবেগ, একটু বেশিই টান।

পরী অভিনীত সেই ‘মা’ আগামী ১৯ মে বিশ্ব মা দিবস উপলক্ষে দেশের পেক্ষাগৃহে মুক্তি পাবে। তাই মা নিয়ে পরীর মধ্য দারুণ উত্তেজনা কাজ করছেন বলে জানালেন। বললেন, ‘এই সিনেমার জার্নিটা সারা জীবনের স্মৃতি হয়ে থাকবে আমার। ‘মা’ যখন শুটিং করি, তখন চার মাসের রাজ্য (পরীর পুত্র) আমার পেটে ছিলো। আর যখন মুক্তি পাবে, তখন ও আমার কোলে থাকবে। এটা যে কতটা আনন্দের অনুভূতি, বোঝানো যাবে না।”

মায়ের গল্পটা মুক্তিযুদ্ধের সময়ের। মৃত ঘোষিত সাত মাস বয়সী এক সন্তানকে নিয়ে তার অসহায় মায়ের আবেগের গল্প। সাজিয়ে-গুছিয়ে তা সিনেমা আকারে পর্দায় তুলে আনছেন নির্মাতা অরণ্য আনোয়ার। সেই সেই মায়ের ভূমিকায় চিত্রনায়িকা পরীমণি।

গেল বছরের জানুয়ারিতে শুরু হয় ‘মা’ সিনেমার কাজ। এর মধ্যে মাতৃত্বের কারণে সাময়িক অবসর নেন পরী। ধরে নেওয়া হয় তবে তার আগে শেষ সিনেমা হিসেবে ‘মা’র কাজ সম্পন্ন করেন।

আজ সন্ধ্যায় এক সংবাদ সম্মেলনে সেই ঘোষণা দেওয়া হবে। তার আগে নির্মাতা বললেন, ছবিটিতে মা দিবস উপলক্ষে আগামী ১৯ মে মুক্তি দেবো। আজা ছবিটির ট্রেলার গান ও ছবিটি নিয়ে একটি ডকুমেন্টারি প্রকাশ করবো। আশা করি ছবিটি সবাই হলে গিয়ে দেখে বেশ আনন্দ পাবেন।

অরণ্য আনোয়ার দেশের পরীক্ষিত নির্মাতাদের একজন। যিনি ‘আমাদের নুরুল হুদা’র মতো ধারাবাহিক নাটক নির্মাণ করে মুগ্ধতা ছড়িয়েছেন। তিন দশকের ক্যারিয়ারে ‘মা’ তার প্রথম নির্মিত সিনেমা। তাই আয়োজন-চেষ্টায় কোনও ত্রুটি রাখছেন না তিনি।

সিনেমাটির বিভিন্ন চরিত্রে আরও অভিনয় করেছেন আজাদ আবুল কালাম, ফারজানা ছবি, সাজু খাদেম, রেবেনা করিম জুঁই, শিল্পী সরকার অপু, সেতু, লাবণ্য, শাহাদাত হোসেন।

Facebook Comments Box

Posted ১১:৪৫ পূর্বাহ্ণ | শনিবার, ০৮ এপ্রিল ২০২৩

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com