শনিবার ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

স্ত্রী বা স্বামীর গ্রীনকার্ডের আবেদন ফি হচ্ছে সাড়ে ৩ হাজার ডলার!

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ২৫ মার্চ ২০২৩   |   প্রিন্ট   |   280 বার পঠিত   |   পড়ুন মিনিটে

স্ত্রী বা স্বামীর গ্রীনকার্ডের আবেদন ফি হচ্ছে সাড়ে ৩ হাজার ডলার!

স্বপ্নের আমেরিকায় স্ত্রী বা স্বামীকে বাংলাদেশ থেকে আনতে আবেদন ফি দিতে হবে ৭ শত ২০ ডলার। বর্তমানে তা হচ্ছে ৫৩৫ ডলার। বাড়ানো হচ্ছে শতকরা ৩৫ ভাগ। আর বিবাহভিত্তিক গ্রীনকার্ডের আবেদন ফি হচ্ছে ৩ হাজার ৬ শত ডলার। এ ফি বাড়ানো হচ্ছে অস্বাভাবিকহারে। বর্তমানে বিবাহভিতিক গ্রীনকার্ড (ম্যারিজ-বেজড গ্রীনকার্ড) এর আবেদন ফি ১৭৬০ ডলার। তা বাড়িয়ে করা হচ্ছে দ্বিগুণেরও বেশি। পরিবারের অন্যান্য সদস্যদের স্পন্সর করে যুক্তরাষ্ট্রে আনতে চাইলে গ্রীনকার্ডের আবেদনের জন্য পে করতে হবে ৭ শত ১০ ডলার। যা বর্তমানে রয়েছে ৪৭৫ ডলার। বাড়ানো হচ্ছে শতকরা ৩৩ ভাগ।
ইউএস সিটিজেনশীপ এন্ড ইমিগ্রেশন সার্ভিসেস (ইউএসসিআইএস) ইমিগ্রেশনের বিভিন্ন আবেদন ফি বাড়ানো সংক্রান্ত মতামত গ্রহন সম্পন্ন করেছে। বাইডেন প্রশাসন তা বাড়াতে গত জানুয়ারিতে প্রস্তাব করেছিল। এর পরপরই তা পাবলিক হেয়ারিং এর জন্য উন্মুক্ত করা হয়। ১৩ মার্চ এর ওপর মতামত গ্রহন শেষ হয়েছে। এতে প্রায় ৭ হাজার মতামত জমা পড়ে। তবে অনেকেই অস্বাভাবিক ফি বাড়ানোর বিরুদ্ধে মতামত প্রদান করেছেন।
প্রস্তাবনা অনুসারে আমেরিকায় ইমিগ্রেশনের অধিকাংশ আবেদনের ফি বাড়ানো হয়েছে। এরমধ্যে মেরিজড বেজড গ্রীনকার্ডের আবেদন ফি সর্বোচ্চ। যা কিনা সাড়ে ৩ হাজারেরও বেশি। ইএসসিআইএস এ বৃদ্ধিতে যুক্তি হিসেবে বলেছে, সঠিক সম্পর্ক (বিবাহিত) প্রমানিত করতে অনেক পদক্ষেপ নিতে হয়। এ জন্য সংস্থার খরচ হয় অনেক বেশি।
ইমিগ্রেশন কর্তৃপক্ষ বলছেন, সংস্থাটি পরিচালিত হয় ইমিগ্র্যান্টদের দেয়া বিভিন্ন ফি থেকেই। ফি বাড়ানো হচ্ছে অধিক স্টাফ নিয়োগ ও ইমিগ্রেশনের ব্যাকলগ দূর করার জন্য।

Facebook Comments Box

Posted ৩:৩৮ পূর্বাহ্ণ | শনিবার, ২৫ মার্চ ২০২৩

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com