শুক্রবার ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জো বাইডেনের ২০২৪ সালের বাজেট প্রস্তাবনা

প্রত্যেক সন্তান প্রতিমাসে পাবেন ৩০০ ডলার

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ২৫ মার্চ ২০২৩   |   প্রিন্ট   |   313 বার পঠিত   |   পড়ুন মিনিটে

প্রত্যেক সন্তান প্রতিমাসে পাবেন ৩০০ ডলার

 

প্রত্যেক ছেলেমেয়েকে প্রতিমাসে আবারও ৩০০ ডলার করে প্রদানের উদ্যোগ নিচ্ছেন প্রেসিডেন্ট জো বাইডেন। ২০২৪ সালের প্রস্তাবিত বাজেটে তা থাকছে। করোনাকালীন সময় ও পরবর্তীতে প্রত্যেক সন্তানকে প্রতিমাসে ৩০০ ডলার করে দেয়া হতো। দরিদ্র পরিবারগুলোর মধ্যে এর ইতিবাচক প্রভাব পড়েছিল। অনেক পরিবারের বাজার খরচ হতো এই চাইল্ড ক্রেডিটের অর্থে। যে পরিবারে ৩টি সন্তান ছিল তারা প্রতিমাসে ৯ শত ডলার করে পেতেন। এরফলে ২০২১ সালে চাইল্ড প্রোভার্টি লেভেল অর্ধেকে নেমে এসেছিল। আমেরিকার ইতিহাসে ছিল তা সর্বনিম্ন।

২০২৪ সালের বাজেটে চাইল্ড ক্রেডিট ২হাজার ডলার থেকে বাড়িয়ে ৩ হাজার ডলারে উন্নীত করা হবে ৬ থেকে তার উর্ধ্বে ১৭ বছরের বাচ্চাদের জন্য। ৬ বা তার নীচের বাচ্চাদের দেয়া হবে ৩৬০০ ডলার। অতীতের ন্যায় এই ৩৬০০ ডলারের ৩০০ ডলার করে প্রত্যেক মাসে ছেলেমেয়েদের বাবা-মা কিংবা অভিভাবকের ঠিকানায় পাঠানো হবে। এ পদ্ধতি ৬ মাসে পাঠানো হবে ১৮ শত ডলার। অবশিষ্ঠ ১৮ ডলার ২০২৫ সালে ট্যাক্স ফাইলের সময় চাইল্ডক্রেডিট হিসেবে ক্লেইম করা যাবে। প্রেসিডেন্ট বাইডেন কংগ্রেসের প্রতি আহবান করেছেন, ছেলেমেয়ে বিহীন কর্মচারিদের (চাইল্ডলেস ওয়ার্কার্স) আনর্ড ইনকাম ট্যাক্স ক্রেডিট বাড়ানোর জন্য। এতে স্বল্প আয়ের কর্মচারিরাও দারিদ্রতা থেকে বেড়িয়ে আসতে সহায়ক হবে। প্রেসিডেন্ট বাইডেন প্রেসক্রিপশন ড্রাগসের কস্ট কমানোর জন্যও কংগ্রেসের প্রতি আহবান জানিয়েছেন।
ইনফ্লেশন ডাটা’র তথ্যানুসারে নিউইয়র্কাররা সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্থ হয়েছে। গত ১ বছরেই খাদ্যসামগ্রীর দাম বেড়েছে শতকরা ৮ ভাগ। ২০২৪ সালে চাইল্ড ট্যাক্স ক্রেডিট বাড়ানো হলে নিউইয়র্ক স্টেটের জনগোষ্ঠী বেশি উপকৃত হবে। এই অতিরিক্ত ব্যয় সামলানোর জন্য ধনীক শ্রেনীর ওপর ট্যাক্স ২১ ভাগ থেকে বাড়িয়ে ২৫ ভাগে করার প্রস্তাব করেছে বাইডেন প্রশাসন।

Facebook Comments Box

Posted ৩:০৮ পূর্বাহ্ণ | শনিবার, ২৫ মার্চ ২০২৩

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com