শুক্রবার ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০২১: যারা পারফর্ম করবেন

বিনোদন ডেস্ক   |   মঙ্গলবার, ২৮ ফেব্রুয়ারি ২০২৩   |   প্রিন্ট   |   91 বার পঠিত   |   পড়ুন মিনিটে

জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০২১: যারা পারফর্ম করবেন

আগামী ৯ মার্চ আগারগাঁওয়ের বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বসছে জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০২১-এর আসর। তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সার্বিক তত্ত্বাবধানে এ আয়োজনে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিচালনায় সহযোগিতা করছে বাংলাদেশ টেলিভিশন [বিটিভি]। প্রায় এক ঘণ্টা দৈর্ঘ্যের সাংস্কৃতিক অনুষ্ঠানের পরিকল্পনা করা হয়েছে বলে জানিয়েছেন বিটিভির মহাপরিচালক ড. সৈয়দা তাসমিনা আহমেদ [অতিরিক্ত]। জানা গেছে, পুরস্কার দেওয়ার পর হবে সাংস্কৃৃতিক অনুষ্ঠান। সেই অনুষ্ঠানের প্রস্তুতিতে এখন ব্যস্ত শিল্পীরা।

ওয়ার্দা রিহাবের পাঁচ মিনিটের একটি নৃত্যানুষ্ঠান দিয়ে আয়োজন শুরু হবে। ‘বঙ্গবন্ধু’-কে নিয়ে রয়েছে তাঁর পরিবেশনা। এমনটিই জানালেন এই তারকা নৃত্যশিল্পী। থাকছে অপু বিশ্বাস, নিপুণ আক্তার, পূজা চেরী, প্রার্থনা ফারদিন দীঘি, তমা মির্জা, জান্নাতুল ফেরদৌস ঐশী, সাইমন সাদিক, ইমন, নিরব ও জায়েদ খানের পরিবেশনা। ‘বেদের মেয়ে জোস্‌না আমায় কথা দিয়েছে’, ‘জীবনের গল্প আছে বাকি অল্প’, পীচ ঢালা এই পথটারে ভালোবেসেছি’সহ একাধিক গানের সঙ্গে নৃত্যে অংশ নেবেন তারকা এই শিল্পীরা। এ আয়োজনের কোরিওগ্রাফি করছেন ইভান শাহরিয়ার সোহাগ। আজ ২৮ ফেব্রুয়ারি থেকে নিকেতনে শুরু হবে শিল্পীদের রিহার্সাল। কিছুদিন পর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে হবে চূড়ান্ত মহড়া।

ইভান শাহরিয়ার সোহাগ বলেন, ‘আমাদের সিনেমার গল্পে যে বিষয়গুলো উঠে আসে, সেগুলো নিয়ে পরিবেশনা সাজিয়েছি। ৭০ দশক থেকে ৯০ দশকের চলচ্চিত্রের জনপ্রিয় কিছু গান থাকবে এতে। পুরোনো গানগুলো নতুন প্রজন্মের কাছে ছড়িয়ে দিতেই আমাদের এই প্রচেষ্টা। ইলিয়াস কাঞ্চন ও ডলি জহুরকে সম্মান জানাতে রয়েছে চলচ্চিত্রের গান। অনুষ্ঠানে চিত্রনায়ক শাকিব খানের পারফরম্যান্স থাকার কথা রয়েছে। যদিও এটি এখনও চূড়ান্ত হয়নি। আশা করছি, চলচ্চিত্র পুরস্কারের সাংস্কৃতিক পর্বের এ আয়োজন সবার মন ভরাবে।’

পুরস্কার প্রদান আসরে গাইবেন মমতাজ বেগম, পার্থ বড়ূয়া, সাব্বির, নন্দিতা ও নিশিতা বড়ূয়া। প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত থেকে পুরস্কার নেওয়ার জন্য প্রতিবারই অধীর আগ্রহে অপেক্ষা করেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত শিল্পীরা। কিন্তু করোনাভাইরাসের প্রাদুর্ভাব বেশি থাকায় মাঝে দুই বছর ভার্চুয়ালি এ আয়োজনে অংশ নেন প্রধানমন্ত্রী। এবার সরাসরি মঞ্চে পুরস্কার দেবেন তিনি। এ আয়োজন উপস্থাপনা করবেন ফেরদৌস আহমেদ ও নুসরাত ফারিয়া।

২০২১ সালে চলচ্চিত্রের বিভিন্ন ক্ষেত্রে বিশেষ অবদান রাখায় ২৭ ক্যাটাগরিতে ৩৪টি পুরস্কার দেওয়া হবে। মুজিববর্ষের বিশেষ সিনেমার পুরস্কার পাচ্ছে ‘টুঙ্গিপাড়ার মিয়া ভাই’। আজীবন সম্মাননা পেতে যাচ্ছেন যৌথভাবে ইলিয়াস কাঞ্চন ও ডলি জহুর।

Facebook Comments Box

Posted ১:৩৭ অপরাহ্ণ | মঙ্গলবার, ২৮ ফেব্রুয়ারি ২০২৩

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com