শুক্রবার ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পঞ্চাশবার ব্যর্থ হয়েছি, কিন্তু হাল ছেড়ে দেইনি: রুনা খান

বিনোদন ডেস্ক   |   বুধবার, ১৫ ফেব্রুয়ারি ২০২৩   |   প্রিন্ট   |   98 বার পঠিত   |   পড়ুন মিনিটে

পঞ্চাশবার ব্যর্থ হয়েছি, কিন্তু হাল ছেড়ে দেইনি: রুনা খান

অভিনেত্রী রুনা খান। ওজন কমিয়ে নতুন নতুন ফটোশুটে নিয়মিত অংশ নিচ্ছেন। নতুন করে তাই তাকে নিয়ে আলোচনা হচ্ছে প্রতিনিয়ত। সম্প্রতি তিনি কাজ করেছেন ‘আন্তঃনগর’ নামের একটি ওয়েব সিনেমাতেও। গৌতম কৌরি পরিচালিত এ সিনেমা ও অন্যান্য প্রসঙ্গ নিয়ে কথা হয় তাঁর সঙ্গে-

সব সময় বাছবিচার করে অভিনয় করেন। ‘আন্তঃনগর’ ওয়েব সিনেমার কোন বিষয়টি ভালো লেগেছে?

প্রথমত গল্প ও চরিত্র পছন্দ হয়েছে। নির্মাতা গৌতম কৌরির আগের কাজ দেখেছি। প্রতিটি সিনেমার নির্মাতা নিজের মতো করে গল্প দেখানোর চেষ্টা করেন। সেদিক থেকে আন্তঃনগরে গল্প বলায় এক ধরনের ভিন্নতা রয়েছে। এই নগরের ইটপাথরে মিশে থাকা আনন্দ-বেদনার কিছু গল্প উঠে এসেছে ছবিতে।

এখন কি শুধু ওয়েব মাধ্যমের কাজ নিয়েই ব্যস্ত?

বিষয়টি সে রকম নয়। ভালো গল্প পেলে টিভিতেও কাজ করছি। তবে ওয়েবের কাজ বেড়েছে।

হাতে থাকা সিনেমার কী খবর?

এরই মধ্যে চারটি সিনেমার কাজ করেছি। এগুলো হলো- কৌশিক শংকর দাসের ‘দাফন’, রুবেল আনুশের ‘উধাও’, পঙ্কজ পালিতের ‘একটি না বলা গল্প’ ও তৌফিক এলাহির স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘নীলাম্বরী’।

ওটিটির সব কাজ আপনাকে আত্মতুষ্টি দেয়?

ভালো কাজের আশা যে সব সময় পূরণ হয় তা নয়; অনেক সময় আশাহতও হই। যতটা ভালো আশা করি হয়তো সেভাবে পারি না। অনেক সময় দেখা যায়, চিত্রনাট্যে যে গল্প পাই বা নির্মাতারা যে গল্প সম্পর্কে মুখে বলেন- তা হয় না।

আবার কবে মঞ্চে দেখা যাবে আপনাকে?

মঞ্চে কাজ করার জন্য আমি সব সময় প্রস্তুত। কিন্তু নিজেও জানি না আবার কবে মঞ্চে অভিনয় করতে পারব। দলের দুটি নাটকে অভিনয় করছি। নাটক দুটি শিগগিরই মঞ্চস্থ হবে কিনা, তা বলতে পারছি না।


নিজেকে নতুনরূপে উপস্থাপনের ভাবনা এলো কখন?

নাটক, ওটিটি কনটেন্ট বা সিনেমার কাজের জন্য নয়; নিজে শারীরিকভাবে সুস্থতার জন্য ফিট থাকার চেষ্টা করছি। অনেক অনেক চেষ্টা করেও পারিনি। গত বছর পেরেছি। পঞ্চাশবার ব্যর্থ হয়েছি, কিন্তু হাল ছেড়ে দিইনি। এই গল্প কেউ জানে না। আমার এই চেষ্টা যদি কারও ভালো লাগে, কাউকে অনুপ্রাণিত করে, তাহলে আমি আনন্দিত হবো। তবে এখানে একটি কথা বলতে হয়, আমার এই পরিবর্তন নিয়ে এত মাতামাতি হয়েছে, যা ভালো লাগেনি। শুধু আমাদের দেশে নয়, কলকাতার গণমাধ্যমেও এ নিয়ে কথা হয়েছে। আমি বিব্রত।

ক্যারিয়ারের এই সময়ে এসে নিজেকে কোন উপদেশ দেবেন?

নিজেকে শোধরানোর কিছু নেই। মানুষের জীবনে সবই অভিজ্ঞতা। জীবনে চলার পথে সে নানা রকম অভিজ্ঞতার মুখোমুখি হয়, যা তাঁকে সুন্দরের দিকে নিয়ে যায়। অভিজ্ঞতা ছাড়া জীবন হয় না।

Facebook Comments Box

Posted ১২:৫৭ অপরাহ্ণ | বুধবার, ১৫ ফেব্রুয়ারি ২০২৩

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com