শুক্রবার ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জাতীয় প্রেসক্লাবের নির্বাচনঃআওয়ামী পন্থী প্যানেল থেকে সভাপতি ও সাধারন সম্পাদকসহ ১০ ও বিএনপি সর্মথিত প্যানেল থেকে সিনিয়র সহ-সভাপতিসহ বিজয়ী হয়েছেন ৬ জন

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ৩১ ডিসেম্বর ২০২২   |   প্রিন্ট   |   431 বার পঠিত   |   পড়ুন মিনিটে

জাতীয় প্রেসক্লাবের নির্বাচনঃআওয়ামী পন্থী প্যানেল থেকে সভাপতি ও সাধারন সম্পাদকসহ ১০ ও বিএনপি সর্মথিত প্যানেল থেকে সিনিয়র সহ-সভাপতিসহ বিজয়ী হয়েছেন ৬ জন

 

জাতীয় প্রেসক্লাবের ২০২৩-২৪ মেয়াদে ব্যবস্থাপনা কমিটির নির্বাচনে আওয়ামী পন্থী প্যানেল থেকে সভাপতি ও সাধারন সম্পাদকসহ ১০ জন   নির্বাচিত হয়েছেন। আর বিএনপি সর্মথিত প্যানেল থেকে সিনিয়র সহ-সভাপতিসহ বিজয়ী হয়েছেন ৬ জন। জুলহাস আলম প্যানেলের বাইরে সদস্য পদে জয়লাভ করেছেন।  আওয়ামী পন্থী প্যানেল থেকে নির্বাচিতরা হলেন সভাপতি ফরিদা ইয়াসমিন , সাধারন সম্পাদক শ্যামল দত্ত,সহ-সভাপতি রেজোয়ানুল হক রাজা, যুগ্ম-সম্পাদক আইয়ুব ভূঁইয়া ও আশরাফ আলী, কোষাধ্যক্ষ শাহেদ চৌধুরী, সদস্য ফরিদ হোসেন,কাজী রওনাক হোসেন,শাহনাজ সিদ্দীকি সোমা, ও কল্যান সাহা । বিএনপি সর্মথিত প্যানেল থেকে নির্বাচিতরা হলেন সিনিয়র সহ-সভাপতি হাসান হাফিজ,  সদস্য শাহনাজ  বেগম পলি,সৈয়দ আব্দাল আহমেদ,বখতিয়ার রানা,মোহাম্মদ মোমিন হোসেন ও সীমান্ত খোকন।  সভাপতি পদে  ফরিদা ইয়াসমিন ভোট পেয়েছেন ৫৬৭ এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বী কামাল উদ্দিন সবুজ পেয়েছেন ৪০১ ভোট।  ৪৯৬ ভোট পেয়ে সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন শ্যামল দত্ত। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ইলিয়াস খান ৪৭৪ ভোট পেয়েছেন। মাত্র ২২ ভোটের ব্যবধানে ইলিয়াস খান হেরে যান । তার পরাজয়ের কারন হিসেবে নিজ ফোরামের অর্ন্তদ্বন্ধকে দায়ী করছেন অনেকেই।  বাংলাদেশ সময় শনিবার দিনভর ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। গণনা শেষে রাতে ফল ঘোষণা করেন নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান মো. মোস্তফা-ই-জামিল।

ঘোষিত ফল অনুযায়ী, ২০২৩-২৪ মেয়াদে ১৭ সদস্যের ব্যবস্থাপনা কমিটির নির্বাচনে বিজয়ী অন্যরা হলেন সিনিয়র সহ-সভাপতি হাসান হাফিজ,  এছাড়া ব্যবস্থাপনা কমিটিতে ১০ জন সদস্য নির্বাচিত হয়েছেন।

নির্বাচিতরা আগামী দুই বছর সাংবাদিকদের শীর্ষ এ সংগঠনের নেতৃত্ব দেবেন।নির্বাচনে কার্যনির্বাহী পরিষদের ১৭টি পদে এবার ৪৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন। ভোটার ১ হাজার ১০২ জন।

প্যানেলের বাইরে আরও ১০ জন সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতা করেছেন।

Facebook Comments Box

Posted ৬:০৩ অপরাহ্ণ | শনিবার, ৩১ ডিসেম্বর ২০২২

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com