শনিবার ২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

অন্যায় কিছু করিনি, পালাব কেনো: রোকেয়া প্রাচী

বিনোদন ডেস্ক   |   বৃহস্পতিবার, ১৫ আগস্ট ২০২৪   |   প্রিন্ট   |   61 বার পঠিত   |   পড়ুন মিনিটে

অন্যায় কিছু করিনি, পালাব কেনো: রোকেয়া প্রাচী

রোকেয়া প্রাচী। অভিনেত্রী, পরিচালক, প্রযোজক হিসেবে তিনি বেশ পরিচিত। পাশাপাশি বাংলাদেশ আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে যুক্ত রয়েছেন দির্ঘ্যদিন ধরে। সম্প্রতি কোটা সংস্কার আন্দোলনের শুরু থেকে রাজনীতি নিয়ে সরব ছিলেন তিনি। শিক্ষার্থীদের অসহযোগ আন্দোলনের মুখে প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করে দেশ ছেড়েছেন শেখ হাসিনা। তিনি ছাড়াও আওয়মী লীগের প্রথম সারির নেতারাও দেশ ছেড়েছেন। রাজনীতিসহ বিভিন্ন বিষয় নিয়ে রোকেয়া প্রাচী কথা বলেছেন সঙ্গে।

১৫ আগস্ট নিয়ে বিভিন্ন আয়োজনে আপনাকে দেখা গেছে। এবারের পরিকল্পনা কী?
এবার ব্যতিক্রম হওয়ার কোনো কথা নেই! বরং এ বছর আরও জোড়ালোভাবে করব।

জোড়ালোভাবে বলতে?

আমার কাছে মনে হয় ১৫ আগস্টে ধানমণ্ডি ৩২ নম্বরে সবাই আসবে। আর কেউ যদি না যায় তাহলে আমি একা যাব। কারণ, বঙ্গবন্ধু শুধু বাংলাদেশ আওয়ামী লীগ বা বাংলাদেশের না, তিনি বিশ্বের রাষ্ট্র নায়কদের একজন। সুতরাং বঙ্গবন্ধুকে শ্রদ্ধা জানাতে সবাই আসবে।

৫ আগস্ট সরকার পতনের পর অনেকেই বলেছেন এটা শোকের মাস না। এটা বিজয়ের মাস। আপনি কী বলবেন?
দেশপ্রেমের পরীক্ষায় যদি কেউ ফেল করেন তার রেজাল্ট তিনি পাবেন। যিনি ইতিহাস, দেশ ও দেশত্ববোধ অস্বীকার করে তাদের বিষয়ে কিছু বলার নেই। দেশের মানুষ সময় আসলে তার জবাব দেবে।

আওয়ামী লীগের অনেক নেতাকর্মী দেশ ছেড়ে পালিয়েছে। আপনি দেশ ছাড়লেন না কেনো?

আমি পালাব কেনো? আমি বাংলাদেশ আওয়ামী লীগের রাজনীতি করি। এটা অন্যায় কিছু নয়। আমার মত প্রকাশের স্বাধীনতা আছে। আমি মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান। হামলার আশঙ্কায় হয়ত আমাদের অনেক নেতাকর্মী ভায়ে লুকিয়ে আছেন। কারণ, তাদের বাড়ি ঘর জ্বালিয়ে দেওয়া হয়েছে। একটা সময় সব ঠিক হয়ে যাবে। সবাই আবার বেরিয়ে আসবে।

দেশের বেশিরভাগ তারকাশিল্পী শিক্ষার্থীদের সমর্থন দিয়ে আসছিল। এখনো অনেকে কথা বলছেন। একজন অভিনয়শিল্পী হিসেবে আপনি কী বলবেন?
সবাই সব জায়গায় যেতে পারে। এটা তাদের নিজস্ব বিষয়। তবে কারো নাম উল্লেখ না করে আমি অনুরোধ করব- এমন কিছু করবেন না, এমন কিছু দেখাবেন না যেন দুইদিন পর সেটা গুজব বলে প্রমাণিত হয়। যারা বিভিন্ন সময় বিভ্রান্তি ছাড়ায় তারা আসলে আন্দোলনের জন্য না, রাষ্ট্রকে জিম্মি করে রাষ্ট্রের বিরুদ্ধে গিয়ে দাঁড়ায়। এটা হওয়া উচিৎ না।

Facebook Comments Box

Posted ৩:৫৬ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ১৫ আগস্ট ২০২৪

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

ক্যালেন্ডার

সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি রবি
 
১০১১১৩১৫
১৬১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭
৩০  
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com