শনিবার ২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

ড. ইউনূসের কাছে ফারুকীর অনুরোধ

বিনোদন ডেস্ক   |   বৃহস্পতিবার, ০৮ আগস্ট ২০২৪   |   প্রিন্ট   |   24 বার পঠিত   |   পড়ুন মিনিটে

ড. ইউনূসের কাছে ফারুকীর অনুরোধ

শেখ হাসিনা সরকার পতনের পর দেশে গঠন করা হচ্ছে অন্তবর্তীকালীন সরকার। এই সরকারের প্রধান হচ্ছেন ড. মুহাম্মদ ইউনূস। তাকে স্বাগত জানিয়েছেন দেশের সর্বস্থরের মানুষ। স্বাগত জানাচ্ছেন দেশের তাররকাও। ড. ইউনূসের উদ্দেশ্যে নিজের কিছু পরামর্শ তুলে ধরেছেন জনপ্রিয় নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী।

শুরু থেকেই এই নির্মাতা কোটা আন্দোলনের সঙ্গে ছিলেন। সম্প্রতি এক গণমাধ্যমে অন্তবর্তীকালীন সরকার গঠন প্রসঙ্গে নিজের একটি লম্বা মতামত পেশ করেন তিনি। এক ফেসবুক স্ট্যাটাসে তার ওই মতামত সংক্ষিপ্ত করে উল্লেখ করেন ফারুকী।

ফারুকী বলেন, ‘আমি মনে করি, অন্তর্বর্তীকালীন সরকার দায়িত্ব নেওয়ার পর প্রথম কাজ হবে ৩২ নম্বরের বাড়ির পুনর্বাসনের কাজ শুরু করা। এই বাড়িকে আগের চেহারায় ফিরিয়ে নিয়ে আসা এবং এ বাড়ি সম্পর্কিত বিভিন্ন ছবি, স্মৃতিস্মারক যা যা পাওয়া যায় তা দিয়ে যাদুঘর আবার চালু করা। এবং অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান প্রফেসর ইউনূসের উচিত হবে নিজেই বাড়িটা ভিজিট করা। তিনি এই বাড়ি ভিজিট করলে একটা সিগনিফিকেন্স তৈরি হবে, একটা বার্তা দেবে।’

ফারুকী আরও বলেন করেন, ‘এ ছাড়া দেশের বিভিন্ন জায়গায় বীরশ্রেষ্ঠদের ভাস্কর্য ভাঙচুর করা হয়েছে। এগুলো সব ঠিকঠাক করে আগের অবস্থায় ফিরিয়ে আনতে হবে। বাংলাদেশের মন্দির থাকবে, মসজিদ থাকবে, প্যাগোডা থাকবে, গির্জা থাকবে, বোরকা থাকবে, জিনস থাকবে। সবকিছুই থাকবে বহুজনের এই সমাজে।’

এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগের পর সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজের কয়েকটি দাবি তুলে ধরেছিলেন নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী। তার ছয়টি দাবির মধ্যে মানুষের ক্ষোভ সামলানোর বিষয়টি তুলে আনেন; একইসঙ্গে মেজর জিয়াউল আহসানকে গ্রেপ্তারের দাবি করেন।

Facebook Comments Box

Posted ৪:৪২ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ০৮ আগস্ট ২০২৪

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

ক্যালেন্ডার

সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি রবি
 
১০১১১৩১৫
১৬১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭
৩০  
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com