শনিবার ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আপাতত কোনো ছবি হাতে নিচ্ছি না, আমার আরও সময় চাই: মন্দিরা

বিনোদন ডেস্ক   |   মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪   |   প্রিন্ট   |   35 বার পঠিত   |   পড়ুন মিনিটে

আপাতত কোনো ছবি হাতে নিচ্ছি না, আমার আরও সময় চাই: মন্দিরা

ঈদুল ফিতরে মুক্তি পেয়েছে মন্দিরা চক্রবর্তী অভিনীত প্রথম চলচ্চিত্র ‘কাজলরেখা’। সিনেমাটিতে নাম ভূমিকায় অভিনয় করেছেন তিনি। মুক্তির পর থেকেই সিনেমাটি নিয়ে হলে হলে ঘুরছেন এ নায়িকা। সরাসরি দর্শকদের সঙ্গে অভিজ্ঞতা বিনিময় করেছেন। নায়িকা হিসেবে যাত্রা ও নানা অভিজ্ঞতার গল্প নিয়ে কথা হয় তাঁর সঙ্গে।
কাজলরেখা মুক্তির মাধ্যমে ‘চিত্রনায়িকা’ হিসেবে অভিষেক ঘটল। কেমন লাগছে বিষয়টি?

মিডিয়ায় কিন্তু আমি নতুন নয়। আগেও টুকটাক নাটক ও টিভিসিতে কাজ করেছি। তবে সিনেমায় অভিনয় করলাম এই প্রথম। সিনেমা হলের বড় পর্দায় এতদিন অন্যদের সিনেমা দেখেছি; এবার তো নিজের ছবিই দেখলাম। এই অনুভূতি ভাষায় প্রকাশ করার মতো নয়। মনে হচ্ছে সময়টা স্বপ্নের মধ্য দিয়ে যাচ্ছে।

সিনেমা মুক্তির পর থেকেই হলে হলে ঘুরছেন। দর্শক প্রতিক্রিয়া কেমন পেলেন?

হ্যাঁ, ঈদের দিন থেকেই কাজলরেখা নিয়ে হলে হলে ঘুরছি। প্রথম দিন স্টার সিনেপ্লেক্সে প্রথম যাই এবং সেখানে গিয়েই অন্যরকম এক অভিজ্ঞতা হয়। হাউসফুল দর্শক। এই দৃশ্য দেখে চোখে পানি চলে এসেছিল। অবাক হয়েছি সিনেপ্লেক্সে সর্বোচ্চ মূল্যের টিকিটের শো দেওয়া হয়েছিল কাজলরেখার। টিকিট মূল্য ছিল ৮০০ টাকার বেশি। এত টাকা টিকিটমূল্যেও সব শো হাউসফুল গেছে। মনটা ভরে গেছে। ‘কাজলরেখা’ মুক্তির পর থেকে যে হল এবং যেখানেই গিয়েছি চারপাশের মানুষজনের প্রশংসা পেয়েছি।

নায়িকা হিসেবে অভিষেক হলো। কাছের মানুষজন এটা কীভাবে নিচ্ছেন?

সবাই খুবই অ্যাপ্রিশিয়েট করছেন। বন্ধুরা প্রশংসা করছেন, পরিবারের লোকজনও খুশি।

কাজলরেখার বাইরে আরও দশটি ছবি মুক্তি পেয়েছে ঈদে। কোনোটি দেখার সুযোগ হয়েছে?

মুক্তির পর থেকে নিজের সিনেমা নিয়েই ঘুরছি। একাধিকবার কাজলরেখাই দেখছি; অন্য কারও সিনেমা দেখার সুযোগ হয়নি। তবে ব্যস্ততা কমলে কয়েকটি সিনেমা দেখার ইচ্ছে আছে।

কাজলরেখা শুধু মাল্টিপ্লেক্সে মুক্তি পেয়েছে। অথচ বলছেন এটা ৫০০ বছর আগের বাংলার লোকগল্পের ছবি। সবাই তো মাল্টিপ্লেক্সে সিনেমা দেখার সুযোগ পাননা…

প্রাথমিকভাবে কাজলরেখা শুধু মাল্টিপ্লেক্সে মুক্তি পেয়েছে। ধীরে ধীরে এটা পুরো বাংলাদেশের দর্শকদের দেখার ব্যবস্থা করা হবে। আমি সেলিম ভাইয়ের কাছে শুনেছি, ছবিটি সারাদেশে মুক্তি দেওয়ার প্রক্রিয়া চলছে। সারাদেশে মুক্তি পেলে অনেক ভালো লাগবে। ছবিটা লোকগল্পের। গ্রামের মানুষ এই ধরনের গল্প খুব পছন্দ করেন। সিঙ্গেল স্ক্রিনগুলোয় ছবিটি চললে তারা দেখার সুযোগ পাবেন।

নায়িকা হিসেবে অভিষেকের পর নতুন সিনেমার প্রস্তাব কেমন পাচ্ছেন?

অনেকেই নতুন ছবির গল্প শোনাতে চাইছেন। নতুন কাজ নিয়ে কথা বলছেন। তবে আমি আরও সময় নিতে চাই। আপাতত কোনো ছবি হাতে নিচ্ছি না। ইতোমধ্যে একটা ছবির শুটিংয়ে আছি। সেটি ‘নীলচক্র’। কাজলরেখার পর এই নীলচক্র নিয়েই মাঠে নামব। এরপর নতুন ছবি…

নীলচক্র কি ঈদুল আজহায় মুক্তি পাবে?

এটা আমি এখনই বলতে পারব না। এ বিষয়ে পরিচালক মিঠুন খান ও ছবিটির প্রযোজক বলতে পারবেন। তবে এ ছবিটিও দারুণ হয়েছে। আমার বিশ্বাস দর্শকরা নীলচক্রকেও দারুণভাবে গ্রহণ করবেন।

কাজলরেখায় আপনার নায়ক রাজ। নীলচক্রে আরিফিন শুভ। দুই নায়কের সঙ্গে কাজের অভিজ্ঞতা কেমন?

এক কথায় অসাধারণ। রাজ তো দারুণ একজন অভিনেতা। বেশ হেল্পফুল। আর শুভ ভাই তো আমার ছোটবেলার ক্রাশ। সেই ক্রাশের সঙ্গে স্ক্রিনশেয়ার করার সুযোগ আমার জন্য অনেক বড় প্রাপ্তি হয়েই থাকবে।

আগামীতে কোন নায়কের বিপরীতে কাজ করতে চান….

গল্পের প্রয়োজনে যে নায়ক থাকবেন আমি তাঁর বিপরীতেই কাজ করতে চাই।

Facebook Comments Box

Posted ১:৫১ অপরাহ্ণ | মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com