রবিবার ২১শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

উল্লাপাড়া সোসাইটির ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

ডেস্ক রিপোর্ট   |   শনিবার, ৩০ মার্চ ২০২৪   |   প্রিন্ট   |   269 বার পঠিত   |   পড়ুন মিনিটে

উল্লাপাড়া সোসাইটির ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

 

নিউইয়র্কের অন্যতম ঐতিহ্যবাহী সামাজিক সংগঠন উল্লাপাড়া সোসাইটি অফ ইউএসএ ইনক এর উদ্যোগে গত ২৫ মার্চ ২০২৪ জ্যাকসন হাইটসের নবান্ন পার্টি হলো পবিত্র মাহে রমজানের ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। ইফতার মাহফিলে সংগঠনের সদস্যরা সপরিবারে অংশগ্রহণ করেন। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলওয়াত করেন মোঃ শফিকুল ইসলাম শফি। হাদিস ও কোরআন থেকে নেয়া রমজান মাসের তাৎপর্য নিয়ে আলোচনা করেন ইমাম কাজী কাইয়্যুম। অনুষ্ঠানে অতিথি হিসাবে নিউইয়র্কের বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ, বাংলাদেশী কমিউনিটির গণ্যমান্য শিক্ষক, সাংবাদিক, ডাক্তার, আলেম-ওলামাসহ সমাজের সম্মানিত ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অধ্যাপিকা হোসনেয়ারা বেগম, প্রধান উপদেষ্টা মোঃ রাকিবুজ্জামান খান (তনু), উপদেষ্টা আবু সেলিম রেজা, জুলফিকুর রহমান, অধ্যাপক সেলিম রেজা, নর্থ বেঙ্গল ফাউন্ডেশনের সাবেক সভাপতি ডাঃ আব্দুল লতিফ, সাধারণ সম্পাদক মোজাফ্ফর হোসেন। রূপসি চাদপুর ফাউন্ডেশন এর সভাপতি মু. ফকরুল ইসলাম, সাধারণ সম্পাদক নূরে আলম মনির, সাবেক সভাপতি মামুন মিয়াজি, বৃহত্তর কুমিল্লা সমিতির এ, বি সিদ্দিক পাটোয়ারী, উল্লাপাড়া সোসাইটির জাফর ইমাম, একেএম ফজলুর রহমান, সাহাদৎ হোসেন, আলহাজ আব্দুল হালিম ও মো: শফিকুল ইসলাম (রাজ্জাক)। ইফতার পূর্ব আলোচনায় বক্তারা ইসলামে রোজার গুরুত্ব তুলে ধরে বক্তব্য রাখেন। সিয়াম সাধনার মাধ্যমে সংসম ও আত্মশুদ্ধি ও তা বাস্তব জীবনে প্রতিফলন ঘটনার মাধ্যমে হয় ইহলোক ও পরলোকের মঙ্গল সাধনের জন্য নিজেকে প্রস্তুত করার আহবান জানান।

ইফতারের পূর্ব মুহূর্তের মোনাজাতে উল্লাপাড়ার কৃতি সন্তান সদ্যপ্রয়াত উপদেষ্টা ও আন্তর্জাতিক পানি বিশেষজ্ঞ ডক্টর আবু সুফিয়ান খন্দকারের আত্মার শান্তি কামনায় ও সকল ধর্ম, বর্ণ ও বিশ্ব মানবতার কল্যান ও শান্তি কামনায় বিশেষ মোনাজাত করেন। এ ছাড়াও মোনজাতে পরলোক গত পূর্বপুরুষ আত্মীয় স্বজন, বন্ধু বান্ধবদের দেশবাসী এবং প্রবাসের স্বজনদের ইহলৌকিক পারলৌকিক মঙ্গল কামনা করে দোয়া করা হয়। এরপর দেশীয় ঐতিহ্যবাহী ইফতার সামগ্রীর সাথে এদেশীয় ফল-মূল ও খাবারের সমন্বয়ে ইফতার পরিবেশন করা হয়। মাগরিব নামাজের পরে সংগঠনের সভাপতি ইঞ্জিঃ মোঃ শামসুল ইসলামের সভাপতিত্বে ও সিনিয়র সাভাপতি, সাধারণ সম্পাদকসহ মোঃ শফিউল আলম এর উপস্থাপনায় সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় বাংলাদেশের উল্লাপাড়ার সন্তান মাহমুদুল ইসলামের কনকের কিডনি প্রতিস্থাপন বাবদ অনুদান সংগৃহীত হয়।

ইফতার ও দোয়া মাহফিলের আয়োজনের দায়িত্বে ছিলেন মো: শফিকুল ইসলাম শফি আহ্বায়ক, মোঃ এলাহী তালুকদার সদসসচিব, মো: রফিকুল ইসলাম প্রধান সমন্বয়ক। জহুরুল ইসলাম সমন্বয়কারী, বিশেষ সহযোগীতায়-মোঃ সিদ্দিকুর রহমান (লিটন), জাকির হাসান রেজা, মোসিতুল্লাহ মাসুম,লাবলু রেজা, শহিন মাহমুদ, অনুষ্ঠানের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন-সাধারণ সম্পাদক মো: শমিউল আলম, বিশেষ পৃষ্ঠপোষকতায় ছিলেন মোঃ রাকিবুজ্জামান খান (তনু) ডিনারের পরে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষনা করেন সভাপতি মোঃ শামসুল ইসলাম।

Facebook Comments Box

Posted ১০:২৩ অপরাহ্ণ | শনিবার, ৩০ মার্চ ২০২৪

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com