শনিবার ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ফিল্মফেয়ারে জয়ার চতুর্থ, অপি-ফারিণ ও সোহেলদের প্রথম মনোনয়ন

বিনোদন ডেস্ক   |   মঙ্গলবার, ২৬ মার্চ ২০২৪   |   প্রিন্ট   |   21 বার পঠিত   |   পড়ুন মিনিটে

ফিল্মফেয়ারে জয়ার চতুর্থ, অপি-ফারিণ ও সোহেলদের প্রথম মনোনয়ন

দুই বাংলা জুড়েই এখন আমাদের দেশের অভিনয়শিল্পীদের পদচারণা। শুধু অভিনয়শিল্পী বললে হয়ত ভুল হবে, গান তো পৌঁছে গেছে আরো আগে। তাদের সফলতা যেমন মিলছে, তেমনি মিলছে স্বীকৃতিও। এদিক থেকে এগিয়ে আছেন জয়া আহসান।

এত দিনে তাঁর পরিশ্রম আর একাগ্রতায় টলিউডের প্রথম সারির অভিনেত্রী হিসেবে জায়গা করে নিয়েছেন। পেয়েছেন বেশ কিছু পুরস্কার ও সম্মাননা। তার পথ ধরছেন ছোট পর্দার জনপ্রিয় অভিনেত্রী তাসনিয়া ফারিণ। কিছুদিন আগে অভিনয় করেছেন ‘আরো এক পৃথিবী’ নামে একটি সিনেমায়।

তার অভিনয় আলাদা করে নজর পড়েছে পশ্চিমবঙ্গের দর্শক ও সমালোচকদের। এটা প্রমাণ পাওয়া গেল ২৫ মার্চ সন্ধ্যায়। ফিল্মফেয়ার পুরস্কারের (বাংলা) ২০২৪ আসরের চূড়ান্ত মনোনয়ন তালিকা প্রকাশ করা হয়েছে। বরাবরের মতো নিজের সফলতার ইঙ্গিত দিয়েছেন জয়া আহসান।

সৃজিতের নির্মাণে ‘দশম অবতার’ ছবির জন্য সেরা অভিনেত্রীর মনোয়ন পেয়েছেন তিনি। পাশাপাশি মনোনয়ন পেয়েছেন কৌশিক গাঙ্গুলির ‘অর্ধাঙ্গিনী’ ছবির জন্য সেরা পার্শ্ব চরিত্রের অভিনেত্রী হিসেবে। আর প্রথম সিনেমা ‘আরো এক পৃথিবী’ দিয়ে নিজের জাত চিনিয়েছেন ফারিণ। পেয়েছেন দুটি মনোনয়ন।

ফারিণ অবশ্য ফেসবুকে এ খবর শেয়ার করে চেয়েছেন দোয়া। লিখেছেন, ‘আমি অত্যন্ত আনন্দের সাথে ঘোষণা করছি যে অতনু ঘোষ পরিচালিত এবং এসকে মুভিজ প্রযোজিত আমার অভিষেক চলচ্চিত্র ‘আরো এক পৃথিবী’র জন্য আমি ফিল্মফেয়ারে জোড়া মনোনয়ন পেয়েছি। শ্রেষ্ঠ অভিনেত্রী (সমালোচক)। শ্রেষ্ঠ অভিনেত্রী (নবাগত)। সবাই আমার জন্য দোয়া করবেন।’

তবে ঘটনা এখানেই শেষ নয়। ঢাকার আরো এক অভিনেত্রীকে পাওয়া গেল এবারের ফিল্মফেয়ার মনোনয়ন তালিকায়। তিনি অপি করিম। ইন্দ্রনীল রায় চৌধুরী নির্মিত ‘মায়ার জঞ্জাল’-এ অভিনয় করে সেরা অভিনেত্রী (সমালোচক) বিভাগে মনোনয়ন পেয়েছেন তিনি।

এবার একজন অভিনেতারও জায়গা হয়েছে এই মনোনয়ন তালিকায়। তিনি দুই বাংলার দর্শকদের কাছে প্রিয় মুখ ‘ভাইছা’ খ্যাত সোহেল মন্ডল। ‘মায়ার জঞ্জাল’ ছবিতে পার্শ্ব চরিত্রে অভিনয়ের জন্য পেয়েছেন এই মনোনয়ন।

এ তো গেল অভিনয়ের খবর। গান দিয়েও মাতিয়ে দিয়েছেন ঢাকার তরুণ শিল্পী মাহতিম শাকিব। ‘চিনি ২’ সিনেমায় তিনি ‘তুমি জানতেই পারো না’ শিরোনামের একটি গান গেয়েছেন। এর জন্য সেরা গায়ক ক্যাটাগরিতে মনোনয়ন পেয়েছেন তিনি।

ফিল্মফেয়ার ম্যাগাজিনের তথ্য অনুসারে, আগামী ২৯ মার্চ কলকাতার আইসিটি রয়াল বেঙ্গলে জমকালো আয়োজনে এই পুরস্কার দেওয়া হবে।

বলে রাখা ভালো, এর আগে জয়া আহসান তিনবার এই পুরস্কার পেয়েছেন। এবার দেখার পালা তাঁর সঙ্গে ঢাকাবাসীর মধ্যে আর কে কে জায়গা কেন নেন এই পুরস্কারের তালিকায়।

Facebook Comments Box

Posted ১০:০১ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ২৬ মার্চ ২০২৪

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com