শনিবার ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিমের ইন্তেকাল

ডেস্ক রিপোর্ট   |   রবিবার, ১০ মার্চ ২০২৪   |   প্রিন্ট   |   62 বার পঠিত   |   পড়ুন মিনিটে

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিমের ইন্তেকাল

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম ইন্তেকাল করেছেন। রোববার সন্ধ্যার পর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।
প্রধানমন্ত্রীর উপ প্রেস সচিব ইমরুল কায়েস এ তথ্য জানিয়েছেন। ইহসানুল করিমের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা, জাতীয় প্রেসক্লাব, ঢাকা রির্পোটার্স ইউনিটি ও নিউইয়র্ক বাংলাদেশ প্রেসক্লাব।

ইহসানুল করিম ১৯৭২ সালে বাংলাদেশ সংবাদ সংস্থায় নিজস্ব প্রতিবেদক হিসেবে কর্মজীবন শুরু করেন। পরে তিনি সংবাদ সংস্থাটির বিভিন্ন পদে কর্মরত ছিলেন। ১৯৯৭ থেকে ২০০১ সাল পর্যন্ত তিনি ভারতের নয়া দিল্লিতে সংস্থাটির ব্যুরো প্রধান ছিলেন। এছাড়াও তিনি আন্তর্জাতিক সংবাদ সংস্থা বিবিসি, পিটিআই এবং ইন্ডিয়া টুডেসহ বিভিন্ন পত্রিকায় কাজ করেন। ২০১৩ সালের ১২ই ফেব্রুয়ারি বাসসের প্রধান সম্পাদক ও ব্যবস্থাপনা পরিচালক হিসেবে চার বছর দায়িত্ব পালনের পর অবসর গ্রহণ করেন। তিনি বাসস থেকে অবসর গ্রহণের পর একই বছরের ২০শে মে বাংলাদেশের জনপ্রশাসন মন্ত্রণালয় তাকে প্রেসিডেন্ট আবদুল হামিদের প্রেস সচিব হিসেবে নিয়োগ প্রদান করে। ২০১৫ সালের জুন পর্যন্ত এই দায়িত্ব পালন করেন। ২০১৫ সালের ১৫ই জুন তাকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রেস সচিব হিসেবে প্রথমে এক বছরের জন্য নিয়োগ প্রদান করা হয়। পরবর্তীতে তার চুক্তির মেয়াদ দুই বার- তিন বছর করে বাড়ানো হয়।

 

পাঠকের মতামত

Facebook Comments Box

Posted ৪:৪৪ অপরাহ্ণ | রবিবার, ১০ মার্চ ২০২৪

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com