সোমবার ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বেইলি রোডে আগুন: যুক্তরাষ্ট্র আ.লীগ নেতার মৃত্যুতে প্রবাসীদের শোক

প্রবাস ডেস্ক   |   শুক্রবার, ০১ মার্চ ২০২৪   |   প্রিন্ট   |   52 বার পঠিত   |   পড়ুন মিনিটে

বেইলি রোডে আগুন: যুক্তরাষ্ট্র আ.লীগ নেতার মৃত্যুতে প্রবাসীদের শোক

রাজধানীর বেইলি রোডের বাণিজ্যিক ভবনে অগ্নিকাণ্ডে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ নেতা ও সাবেক দপ্তর সম্পাদক অ্যাডভোকেট আতাউর রহমান শামীমের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ।

সভাপতি ড. সিদ্দিকুর রহমান ও সাধারণ সম্পাদক আব্দুস সামাদ আজাদ এক শোক বার্তায় বলেন, বৃহস্পতিবার রাত ৯টা ৫০ মিনিটের দিকে বেইলি রোডের একটি ভবনের দ্বিতীয় তলায় ‘কাচ্চি ভাই’ রেস্টুরেন্টে আগুন লাগে। এ ঘটনায় ৪৫ জনের প্রাণহানি ঘটে। ওই ভবনের কফিশপে গিয়েছিলেন শামীম। হঠাৎ ‘কাচ্চি ভাই’ রেস্টুরেন্টে আগুন ধরে গেলে তিনি অনেকের মতই সেখান থেকে আর বের হতে পারেননি। অগ্নিদগ্ধ হয়ে চিকিৎসাধীন অবস্থান তিনি হাসপাতালে মারা যান।

এছাড়া তাঁর এ মৃত্যুতে গভীর শোক ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের নেতাকর্মীরা গভীর সমবেদনা জানিয়েছেন।

অ্যাডভোকেট শামীম প্রায় দেড় যুগ ধরে নিউইয়র্কের জ্যাকসন হাইটসে স্ত্রী ও একমাত্র কন্যাকে নিয়ে বসবাস করছিলেন। তাঁর বাড়ি মৌলভীবাজার জেলার কুলাউড়া উপজেলার শ্রীপুর গ্রামে। দেশে অবস্থানকালে তিনি কুলাউড়া আওয়ামী লীগের ভাইস প্রেসিডেন্ট এবং সুপ্রিম কোর্টে আইন পেশায় জড়িত ছিলেন। ২০০৮ সালে বাংলাদেশে সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়নও পেয়েছিলেন। স্ত্রী ও একমাত্র কন্যাকে নিয়ে তিনি ২ সপ্তাহ আগে বাংলাদেশে বেড়াতে যান এবং ঢাকার বাসায় অবস্থান করছিলেন। তাঁর মৃত্যুর খবর যুক্তরাষ্ট্রে ছড়িয়ে পড়লে আওয়ামী পরিবারসহ সাধারণ প্রবাসীদের মাঝে শোকের ছায়া নেমে আসে।

Facebook Comments Box

Posted ১১:২৮ পূর্বাহ্ণ | শুক্রবার, ০১ মার্চ ২০২৪

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com