রবিবার ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

  সাংবাদিক জুয়েল সাদত’র  বিজয় দিবস সম্মাননা  লাভ

ডেস্ক রিপোর্ট   |   শনিবার, ২৩ ডিসেম্বর ২০২৩   |   প্রিন্ট   |   152 বার পঠিত   |   পড়ুন মিনিটে

  সাংবাদিক জুয়েল সাদত’র  বিজয় দিবস সম্মাননা  লাভ

ফ্লোরিডার কমিউনিটি একটিভিস্ট ও সাংবাদিক জুয়েল সাদত এর বাংলাদেশ সাংস্কৃতিক পরিষদ আয়োজিত বিজয় দিবস সম্মাননা ২০২৩ লাভ করেছেন। বাংলাদেশ সাংস্কৃতিক পরিষদ বাংলাদেশের ৩৫ বছরের পুরোনো সংগঠন। গত ১৭ ডিসেম্বর বাংলাদেশ শিল্পকলা একাডেমী মিলনায়তনে বিজয় উ্যসব আলোচনা সভা, গুনিজন সম্বর্ধনা ও সাংস্কৃতিক অনুস্টান অনুস্টিত হয়।  সেখানে বিভিন্ন মাধ্যমে বেশ কয়েকজন গুনি ব্যাক্তিত্বদের সম্মাননা জানানো হয়, তারা হলেন  ই কমার্স সেরা নারী উদ্যেক্তা নাসিমা আক্তার নিসা ও দেলওয়ারা ইব্রাহীম কুমকুম ফকির ও  সাংবাদিকতায় এস এম আবুল হোসেন, সাহিত্য মো : রফিকুল ইসলাম,সংগীতে মাকসুদুর রহমান মিল্কী, ক্রাইম রিপোটিং সাংবাদিক ওয়াহিদ মুরাদ, সাংবাদিকতায় সাংবাদিক – কলামিষ্ট জুয়েল সাদত, জনশক্তি রপ্তানীতে রওশান আরা আক্তার রত্না ও ওসমান গনি বেলাল, ঊদ্যেক্তা হিসাবে গাজী শরিফুল ইসলাম ওহিদ।

জুয়েল সাদত একজন লেখক সাংবাদিক ও কমিউনিটি একটিভিস্ট । জুয়েল সাদত প্রবাসীদের অন্যতম মুখপা্ত্র প্রবাসের নিউজের সম্পাদক ও প্রথম আলো’ র স্পেশাল করসপনডেন্ট। এছাড়াও তিনি জাতীয় দৈনিক রুপালীীর আমেরিকা ব্যুরো চীফ।

দীর্ঘ ২২ বছর থেকে নিরলস ভাবে উত্তর আমেরিকার কমিউনিটিতে বিশেষ সেবা প্রদান করে যাচ্ছেন।  তিনি একজন স্বনামধন্য কবি হিসাবে সুপরিচিত ও টিভি এ্যংকর । তার প্রকাশিত গ্রন্থ ৬ টি ও একটি কবিতার সিডি রয়েছে। । প্রকাশের অপেক্ষায় রয়েছে তিনটি বই , যা ২০২৪ বই মেলায় প্রকাশিত হবে । তার এ পর্যন্ত দেশে বিদেশের অস্ংখ্য সাময়িকীতে তার দুহাজারের ও বেশী লেখা ছাপা হয়েছে । দেশে বিদেশে নানা সম্মানে সম্মানিত হয়েছেন। তিনি নর্থ আমেরিকার অন্যতম সংগঠন ফোবানার সাথে জড়িত ১৪ বছর।

তিনি দেশে বিদেশের অসংখ্য প্রতিষ্টানের সাথে জড়িত । তিনি বঙ্গবন্ধু ফাউন্ডেশন এর কেন্দ্রীয় সহ সভাপতি ।  তিনি প্রবাসীদের অন্যতম চ্যারিটি বাংলাদেশ গ্রীন ক্রিসিন্ট সোসাইটির গভর্নর, তিনি বৃটিশ চারিটি প্রতিষ্টান ওয়ান পাউন্ড হসপিটালের অন্যতম ট্রাষ্টি ও সাদত ফাউন্ডেশনের সিইও।  । তিনি সাদত ফাউন্ডেশনের মাধ্যমে সিলেট , ব্রাম্মনবাড়িয়া , সুনামগঞ্জ ও মানিকগঞ্জ বেশ কিছু প্রতিষ্টান তৈরী করেছেন ।

জুয়েল সাদতের সাদত ফাউন্ডেশনের ৪ টি মাদ্রাসায় আবাসিক ১৩০ জন ছাত্র ছাত্রী   হাফিজী  পড়াশুনা করছেন। মানবিক জুয়েল সাদত সাম্প্রতিক সিলেটের বন্যায় তাহিরপুর ও সুনামগঞ্জ এ ১০০ বাড়ী তৈরী করে দিয়েছিলেন।

জুয়েল সাদতের জন্ম ২ রা নভেম্বর ১৯৭২ সালে সিলেট শহরের মালনীছড়া চা বাগানে পিতার কর্মস্থলে । জুয়েল সাদতের পিতা ছিলেন ট্রি প্লান্টার । তিনি ২০০১ সালে আমেরিকা আসার আগে বাংলাদেশ সরকারের আনসার ভিডিপির বিভাগীয় গন সংযোগ সহকারী  কর্মকর্তা হিসাবে সরকারী চাকুরীতে জড়িত ছিলেন । তিনি ছিলেন আনসার ভিডিপির গনসংযোগ শাখার সিলেট বিভাগের দায়িত্বে । তিনি দেশে থাকা কালীন  প্রথম আলো, ভোরের কাগজ, সাপ্তাহিক বিচিত্রা, ইউ এন বি তে ও জড়িত ছিলেন । ব্যাক্তিগত জীবনে বিবাহিত জুয়েল সাদত স্ত্রী মাহফুজা সাদত, দু পুত্র ওয়াসী সাদত ,ওয়াফিক সাদত, দু মেয়ে ওয়াদিয়া সাদত ও আয়েশা সাদত কে নিয়ে সেন্ট্রাল ফ্লোরিডার কিসিমিতে বসবাস করেন ।

Facebook Comments Box

Posted ১২:১৭ পূর্বাহ্ণ | শনিবার, ২৩ ডিসেম্বর ২০২৩

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com