শনিবার ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

গিয়াস আহমেদের আতিথেয়তায় নিউইয়র্ক সিটি মেয়র এরিক এডামস

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ০২ ডিসেম্বর ২০২৩   |   প্রিন্ট   |   175 বার পঠিত   |   পড়ুন মিনিটে

গিয়াস আহমেদের আতিথেয়তায় নিউইয়র্ক সিটি মেয়র এরিক এডামস

নিউইয়র্ক সিটির মেয়র এরিক এডামসের কম্যুনিটিমুখী ও কম্যুনিটিভিত্তিক রাজনীতি আগের সব মেয়রকে ছাড়িয়ে গেছে।  এরিক এডামস মেয়র হওয়ার আগে বাংলাদেশীদের আয়োজিত বিভিন্ন ক্যাম্পেইন মিটিংএ গেছেন। গত দুই বছরে মেয়র এরিক এডামস বাংলাদেশীদের আয়োজিত দুই ডজনেরও বেশি অনুষ্ঠানে অংশ নেন। গত মঙ্গলবার ২৮ নভেম্বর তিনি যান বিশিষ্ট ব্যবসায়ী এবং মূলধারার রাজনীতিক গিয়াস আহমেদের লং আইল্যান্ডের বাসভবনে। মেয়র এডামস বাংলাদেশ কম্যুনিটির বিশিষ্টজনদের সাথে অত্যন্ত আন্তরিকভাবে কথা বলেন। তাদের কথা শোনেন।

অনুষ্ঠানে মেয়র এরিক এডামস বলেন, এনওয়াইপিডি’র একজন অফিসারর হিসেবে দায়িত্বপালনকালীন সময়ে আমি নিউইয়র্ক সিটি নিয়ে স্বপ্ন দেখি। বলেন, অনেক বছর আগে আমি ফসল রোপন করেছিলাম। সেই ফসল আজ ফল দিচ্ছে। আমি আমার ও জীবনের গল্প থেকেই সিটির মেয়র হয়েছি। তিনি ২০০১ সালের নিউইয়র্ক তথা সমগ্র আমেরিকার বিশেষ পরিস্থিতির কথা স্মরণ করিয়ে বলেন, তখন সিটি এক ভয়াবহ পরিস্থিতির সম্মুখীন হয়েছিলো। মুসলিম কমিউনিটি বিপদগ্রস্ত ছিলো। সেসময় একজন পুলিশ অফিসার হিসেবে এনওয়াইপিডি’র মুসলিম অফিসারদের নিয়ে এটর্নীর অফিসে যাই এবং সহযোগিতা কামনা করি। পরবর্তীতে মুসলিম পুলিশ অফিসার্স এসোসিয়েশন গঠন করা হয়। মেয়র বলেন নিউইয়র্ক সিটি সকল সম্প্রদায়ের সকল কমিউনিটির সিটি। তাই কোন অবস্থাতেই এই সিটিতে হেইট ক্রাইম প্রশ্রয় দেয়া হবে না।

অনুষ্ঠানের আয়োজক গিয়াস আহমেদ এক বার্তায় জানান, মঙ্গলবার রাতে আমার লং আইল্যান্ডের বাসায় এই মতবিনিময় সভায় যোগ দেন মেয়র এরিক এডামস। সন্ধ্যা ৮টা থেকে রাত ১০টা পর্যন্ত তিনি সেখানে অবস্থান করেন। এসময় মেয়রের জন্য ফান্ড রেইজও করা হয় এবং মেয়র এরিক এডামসকে বাংলাদেশী কমিউনিটির ভালো বন্ধু আখ্যা দেন কমিউনিটি নেতারা। তাকে আবারও সিটি মেয়র পদে নির্বাচিত করার আহবান জানান তারা। মেয়র তার বাসায় পৌছার পর মেয়রকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়। পরে তিনি বাংলাদেশী খাবার উপভোগ করেন।

গিয়াস আহমেদ ও তার পরিবারের আমন্ত্রণে মেয়রের সম্মানে আয়োজিত এ অনুষ্ঠানে কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিবর্গের মধ্যে উপস্থিত ছিলেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির  সদস্য আব্দুল লতিফ  সম্রাট, বিশিষ্ট ব্যবসায়ী ও যুক্তরাষ্ট্র জাতীয় পার্টির সাধারণ সম্পাদক আসিফ বারী টুটুল, জেবিবিএ’র সাবেক সাধারণ সম্পাদক তারেক হাসান খান, বিশিষ্ট ব্যবসায়ী ও রাজনীতিক মাকসুদুল হক চৌধুরী, রিয়েল এস্টেট ইনভেস্টর নূরুল আজিম, সারা হোম কয়ারের শাহাজাদী ও রেজোয়ানা রাজ্জাক সেতু,  লায়নস আহসান হাবিব, সাইফুল ইসলাম, তারেক হাসান খান, ইঞ্জিনিয়ার আব্দুল খালেক, শো টাইম মিউজিকের আলমগীর খান আলম, জাহাঙ্গির জয়, মোহাম্মদ আজাদ  সহ আরো অনেকে।

Facebook Comments Box

Posted ২:৪১ অপরাহ্ণ | শনিবার, ০২ ডিসেম্বর ২০২৩

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com