বৃহস্পতিবার ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কিছু প্রাপ্তির আনন্দ প্রকাশ করা যায় না, বললেন বাপ্পা মজুমদার

বিনোদন ডেস্ক   |   মঙ্গলবার, ৩১ অক্টোবর ২০২৩   |   প্রিন্ট   |   164 বার পঠিত   |   পড়ুন মিনিটে

কিছু প্রাপ্তির আনন্দ প্রকাশ করা যায় না, বললেন বাপ্পা মজুমদার

জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০২২–এ সেরা গায়ক হিসেবে পুরস্কার পাচ্ছেন কণ্ঠশিল্পী বাপ্পা মজুমদার। দীপংকর দীপন পরিচালিত ‘অপারেশন সুন্দরবন’ সিনেমার ‘এ মন ভিজে যায়’ গানের জন্য পুরস্কার পাচ্ছেন তিনি।

মঙ্গলবার বিকেলে প্রকাশিত উপসচিব মো. সাইফুল ইসলাম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এমন তথ্য জানিয়েছে তথ্য মন্ত্রণালয়।

পুরস্কার প্রাপ্তির তাৎক্ষণিক প্রতিক্রিয়া জানিয়ে বাপ্পা মজুমদার বলেন, কিছু প্রাপ্তি আনন্দ ভাষায় প্রকাশ করা যায় না। শ্রেষ্ঠ কণ্ঠশিল্কপ্পী হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পাওয়ার পর যে অনুভুতি সেটাও বলে বোঝানো যাবে না। শুধু এটা বলতে পারি, ‘আপারেশন সুন্দরবন’ ছবির ‘এ মন ভিজে যায়’ গানের জন্য রাষ্ট্রীয় স্বীকৃতি পাওয়া আমি আনন্দিত ও সম্মানীত। একই সঙ্গে আপ্লুত। এ উপলক্ষে শুভানুধ্যায়ীর ভালোবাসা আর শুভেচ্ছায়। এটা সত্যি যে, কোনো কিছুই একক প্রচেষ্টায় হয় না। অনেকের সম্মিলিত প্রয়াসেই ভালো কিছু হয়ে ওঠা সম্ভব।’

পুরস্কার প্রাপ্তির খবরে গানটির সঙ্গে সংশ্লিষ্ট সবাইকেই কৃতজ্ঞতা জানিয়ে বাপ্পা বলেন, ‘এ মন ভিজে যায়’ গানটির গীতিকার গোধুলি শর্মা, সংগীত পরিচালক অম্লান চত্রক্রবর্তী, ‘অপারেশন সুন্দরবন’ ছবির নির্মাতা দীপংকার দীপনসহ আরও অনেকের একটি সম্মিলিত প্রচেষ্টা ছিল। এর সাফল্যের অংশীদার তাঁরাও।

এবার শ্রেষ্ঠ চলচ্চিত্রের পুরস্কার যৌথভাবে পেয়েছে ‘কুড়া পক্ষীর শূন্যে উড়া’ ও ‘পরাণ’। প্রধান চরিত্রে শ্রেষ্ঠ অভিনেতা হয়েছেন চঞ্চল চৌধুরী (হাওয়া)। ‘শিমু’ চলচ্চিত্রের জন্য শ্রেষ্ঠ পরিচালকের পুরস্কার পেয়েছেন সৈয়দা রুবাইয়াত হোসেন। পার্শ্ব চরিত্রে শ্রেষ্ঠ অভিনেতা হয়েছেন মোহাম্মদ নাসির উদ্দিন খান (পরান), শ্রেষ্ঠ অভিনেত্রী হয়েছেন আফসানা মিমি ‘পাপ পুণ্য’।

আজীবন সম্মাননা দেওয়া হয়েছে অভিনেতা খসরু (বীর মুক্তিযোদ্ধা কামরুল আলম খান খসরু) ও অভিনেত্রী রোজিনাকে (রওশন আর রোজিনা)। শ্রেষ্ঠ স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র এস. এম. কামরুল আহসানের ‘ঘরে ফেরা’। শ্রেষ্ঠ প্রামাণ্য চলচ্চিত্র ড. এ জে এম শফিউল আলম ভূঁইয়ার ‘বঙ্গবন্ধু ও ঢাকা বিশ্ববিদ্যালয়’।

খল চরিত্রে শ্রেষ্ঠ অভিনেতা হয়েছেন সুভাশিষ ভৌমিক (দেশান্তর)। শ্রেষ্ঠ কৌতুক চরিত্রে পুরস্কার পেয়েছেন সাইফুল ইমাম (অপারেশন সুন্দরবন)। যুগ্মভাবে শ্রেষ্ঠ শিশু শিল্পী হয়েছে যথাক্রমে রোহিঙ্গা ও বীরত্ব সিনেমার জন্য বৃষ্টি আক্তার ও মুনতাহা এমিলিয়া। শ্রেষ্ঠ সঙ্গীত পরিচালক মাহমুদুল ইসলাশ খান (রিপন খান), ‘পায়ের ছাপ’ চলচ্চিত্রের জন্য। শ্রেষ্ঠ গায়ক বাপ্পা মজুমদার। অপারেশন সুন্দরবনে ‘এ মন ভিজে যায়’ গানের জন্য তাকে পুরস্কার দেওয়া হয়েছে। শ্রেষ্ঠ গায়িকা হয়েছেন আতিয়া আক্তার আনিসা। শ্রেষ্ঠ সুরকার শওকত আলী ইমন।

Facebook Comments Box

Posted ৩:৩০ অপরাহ্ণ | মঙ্গলবার, ৩১ অক্টোবর ২০২৩

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com