শনিবার ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

এনওয়াই ইন্স্যুরেন্স ড্রাইভারদের সহায়তায় প্রস্তুত

ব্ল্যাক কার, লিমোজিন, গ্রীন ক্যাব ও উবারের নতুন প্লেট পেতে বাধা নেই

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ২৯ অক্টোবর ২০২৩   |   প্রিন্ট   |   201 বার পঠিত   |   পড়ুন মিনিটে

ব্ল্যাক কার, লিমোজিন, গ্রীন ক্যাব ও উবারের নতুন প্লেট পেতে বাধা নেই

ব্ল্যাক কার, লিমোজিন কার, গ্রীন ক্যাব ও উবার লিফটসহ নতুন গাড়ির লাইসেন্স প্লেট পেতে আর বাধা নেই। নিউইয়র্ক সিটি ট্যাক্সি এন্ড লিমোজিন কমিশন (টিএলসি) এর ওপর থেকে নিষেধাজ্ঞা তুলে নিয়েছে। তবে প্লেট জনের জন্য আবেদনকৃত গাড়িগুলো অবশ্যই ইভি (ইলেকট্রিক ভেইকেল) বা হুইল চেয়ার স্মবলিত (এক্সেসেবল ভেইকেল) হতে হবে। ২০২০ সালে টিএলসি ব্ল্যাক কার, লিমোজিন কার ও উবার লিফট এর জন্য নতুন গাড়ির প্লেট ইস্যু বন্ধ করে দেয় । সিটিতে অত্যধিক ট্রাফিকের কারনে তারা এ সিদ্ধান্ত নিয়েছিল। বিশেষ করে উবার ও লিফট গাড়িতে পুরো ম্যানহাটন ছিল সয়লাব। এতে ড্রাইভারদের আয়ও কমে এসেছিল। বর্তমানে যাত্রীদের গাড়ির চাহিদা বেড়ে যাওয়ায় টিএলসি ১৯ অক্টোবর থেকে নতুন করে প্লেট ইস্যু শুরু করেছে। এতে ব্ল্যাক কার , লিমোজিন, গ্রীন ক্যাব, উবার ও লিফট ড্রাইভাররা প্রতিদিন মোটর ভেইকেল অফিসগুলোতে ভীর করছেন। জানতে চাচ্ছেন কিভাবে দ্রুত গাড়ির প্লেট পাওয়া যায়। গত ৩টি বছর বহু ড্রাইভার নিজেদের গাড়ি না থাকায় ভাড়ায় ব্ল্যাক কার, উবার ও লিফট গাড়ি চালাতেন। এতে সপ্তাহে তাদের ৪ শত থেকে ৫ শত ডলার লিজ মানি দিতে হতো। অথচ নিজে গাড়ি কিনে টিএলসি’র প্লেট লাগালে গাড়ি ও ইনস্যুরেন্স খরচসহ সপ্তাহে সর্বোচ্চ ব্যয় হবে ২৫০ ডলার। দীর্ঘদিন ধরে সিটিতে হাজার হাজার ড্রাইভার নতুন প্লেট ইস্যুর ওপর থেকে নিষেধাজ্ঞা তুলবার অপেক্ষায় ছিলেন।
এই লাইসেন্স প্লেট পেতে আগ্রহী ড্রাইভারের বয়স সর্বনি¤œ ১৯ বছর হতে হবে। টিএলসি লাইসেন্স থাকলেই নতুন লাইসেন্স প্লেটের জন্য আবেদন করা যাবে। নতুন গাড়ির লাইসেন্স প্লেট আবেদনকারির থাকতে হবে সোশাল সিকিউরিটি নাম্বার ও ওয়ার্ক পারমিট। স্ট্যাটাস কোন ইস্যু হিসেবে বিবেচিত হবে না। যুক্তরাষ্ট্রে এসাইলাম প্রার্থীরা সহজেই এই ধরনের প্লেট নিয়ে ব্ল্যাক কার , উবার কিংবা লিফট গাড়ি চালাতে পারেন। এতে আয় বেশ বেশি। একজন ড্রাইভার প্রতি সপ্তাহে অনায়াসে ১২ শত ডলার থেকে ২ হাজার ডলার রোজগার করে থাকেন। নতুন ইমিগ্রান্টরা সবসময়ই ড্রাইভিং পেশাকে গুরুত্বের সাথে নিয়ে থাকেন।
এনওয়াই ইন্স্যুরেন্স এ ব্যাপারে আগ্রহীদের সহায়তা করতে প্রস্তুত রয়েছে। এনওয়াই ইন্সুরেন্সের কর্ণধার শাহ নেওয়াজ প্রতিবেদককে বলেন, আমাদের নিজস্ব ব্লাক কার বেজ রয়েছে। ব্ল্যাক কার, লিমোজিন, গ্রীন ক্যাবসহ সকল কারের এফিলিয়েশন ও ইন্সুরেন্স আমরা করে থাকি। নতুন প্লেটের আবেদনপত্র পূরনসহ সকল সহায়তা দিতে এনওয়াই ইন্সুরেন্স প্রস্তুত। আমাদের রয়েছে দীর্ঘদিনের অভিজ্ঞতা।আজই ড্রাইভাররা এন ওয়াই ইনসুরেন্স ৭১-১৬ ৩৫ এভিনিউ, জ্যাকসন হাইটস কার্যালয়ে যোগাযোগ করতে পারেন।

Facebook Comments Box

Posted ৭:৫০ অপরাহ্ণ | রবিবার, ২৯ অক্টোবর ২০২৩

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com