রবিবার ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ঐশ্বরিয়ার পর ফ্রান্সে সম্মানিত রিচা চাড্ডা

বিনোদন ডেস্ক   |   রবিবার, ২৯ অক্টোবর ২০২৩   |   প্রিন্ট   |   36 বার পঠিত   |   পড়ুন মিনিটে

ঐশ্বরিয়ার পর ফ্রান্সে সম্মানিত রিচা চাড্ডা

অভিনয়ে নিজেকে ভেঙে কত রকম চরিত্রে উপস্থাপন করা যায়, তার কিছু উদাহরণ তুলে ধরছেন রিচা চাড্ডা। সেই সুবাদে কুড়িয়েছেন চলচ্চিত্রবোদ্ধা ও অসংখ্য দর্শকের প্রশংসা। কিন্তু বড় কোনো পুরস্কার এই বলিউড অভিনেত্রীর ঝুলিতে।

যদিও এ নিয়ে কখনও দুঃখ প্রকাশ করতে দেখা যায়নি তাঁকে। বরং নিজের মতো করেই কাজ করে গেছেন চলচ্চিত্র দুনিয়ায়। তাই দেরিতে হলেও এবার সম্মানিত করা হলো রিচাকে। মর্যাদাপূর্ণ ‘শেভালিয়ার ডেস আর্টস অ্যাট ডেস লেটার’-এ ভূষিত করা হলো এই শিল্পীকে, যা ফরাসি সরকারের দেওয়া সর্বোচ্চ পুরস্কারের মধ্যে একটি।

এর আগে সিনেমাটিক ল্যান্ডস্কেপে অসামান্য অবদানের জন্য বলিউড বাদশাহ শাহরুখ খান, নন্দিত অভিনেত্রী ঐশ্বর্য রাই এই স্বীকৃতি পেয়েছেন। তাই এমন সম্মাননা পেয়ে উচ্ছ্বসিত রিচা।

এ নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে এই অভিনেত্রী লিখেছেন, এটি আমার জন্য একটি অন্যরকম এক মুহূর্ত এনে দিয়েছে, যা ঠিক কথায় বোঝানো কঠিন।

তিনি আরও জানিয়েছেন, অভিনয়জগতে তাঁর যাত্রা একটি রোলার-কোস্টার রাইডের চেয়ে কম নয়। অনেক চ্যালেঞ্জ, ঘাট-প্রতিঘাত পেরিয়ে তিনি এটি অর্জন করেছেন। এই সম্মানপ্রাপ্তি তাঁর জন্য শুধু ব্যক্তিগত অর্জন নয়। বরং তাঁর পরিবার এবং বন্ধুবান্ধব থেকে শুরু করে তাঁর পরামর্শদাতা এবং সহযোগী– সবার সম্মিলিত প্রচেষ্টার স্বীকৃতি।

এদিকে রিচার এমন সম্মাননা পাওয়া নিয়ে উচ্ছ্বাস প্রকাশ করেছেন তাঁর স্বামী অভিনেতা আলি ফজলও। এ নিয়ে তিনি সামাজিক যোগাযোগমাধ্যমে অভিনেত্রী স্ত্রীকে উদ্দেশ করে লিখেছেন– ‘তুমি আরও ভালো কাজ করো, আরও বড় হও।’

প্রসঙ্গত, ১৫ বছরের অভিনয় ক্যারিয়ারে নানা ধরনের চরিত্রে অভিনয় করে দর্শক মনোযোগ কেড়েছেন রিচা চাড্ডা। এ বছর মুক্তি পাওয়া তাঁর অভিনীত ‘ফুকরে-৩’ ছবিটিও কুড়িয়েছে দর্শক প্রশংসা।

Facebook Comments Box

Posted ১:১৪ অপরাহ্ণ | রবিবার, ২৯ অক্টোবর ২০২৩

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com