শুক্রবার ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

বাংলাদেশ ও নিউইয়র্কের অংহকার খলিলুর রহমান

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট পদকের পর  ব্রিটিশ কারী এ্যাওয়ার্ড পেলেন শেফ খলিল

লন্ডন থেকে হাবিব রহমান   |   মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২   |   প্রিন্ট   |   346 বার পঠিত   |   পড়ুন মিনিটে

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট পদকের পর  ব্রিটিশ কারী এ্যাওয়ার্ড পেলেন শেফ খলিল

 

যুক্তরাষ্ট্রের বিশিষ্ঠ শেফ, খলিল বিরিয়ানী হাউসের স্বত্ত্বাধিকারি  খলিলুর রহমান বৃটিশ কারীএ্যাওয়ার্ড ‘২০২২পেয়েছেন।।১৮ তম এই আয়োজনের মাধ্যমে যুক্তরাজ্যের বাইরে কোন শেফ প্রথম এই এ্যাওয়ার্ড লাভকরলেন। শেফ খলিলের হাতে এ্যাওয়ার্ডটি তুলে দেন বৃটিশ কারী এ্যাওয়ার্ডের প্রতিষ্ঠাতা মহরম এনাম আলীর ছেলে ও প্রতিষ্ঠানের ডাইরেক্টর জেফরি আলী । এই অ্যাওয়ার্ড অনুষ্ঠানে লন্ডনে বাংলাদেশের হাই কমিশনার সৈয়দা মুনা তাসনিমসহ অনেক বৃটিশ সেলিব্রেটি উপস্থিত ছিলেন। উল্লেখ্য শেফ খলিলুর রহমান এ বছরই যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট  এর  বাইডেনের একচিভমেন্ট এ্যাওয়ার্ড লাভ করেছেন।

বৃটিশ কারী ইন্ড্রাস্ট্রির  ইতিহাসে সবচেয়ে জমকালো ,বর্ণাঢ্য এবং বৃহৎ আয়োজনে অনুষ্ঠিত হয় এই বৃটিশ কারী এ্যাওয়ার্ড।২৮ নভেম্বর সোমবার সন্ধ্যায়‌ ‌দ্য এভালুশন লন্ডনে  অনুষ্ঠিত জমকালো অনুষ্ঠানের মাধ্যমে জ্বনাব খলিলের হাতে এই অ্যাওয়ার্ড তুলে দেয়া হয়।

 

কারি ইন্ড্রাস্ট্রির অস্কার খ্য্যাত এই বৃটিশ কারি এওয়ার্ডের সূচনা হয়েছিলো এনাম আলীর হাত দিয়ে  অভিজাত হোটেল গ্রোজভেনার হাউসে ২০০৫ সালে। জমকালো বর্ণাঢ্য আয়োজন, সেলিব্রেটি ব্যক্তিত্ব, বৃটিশ রাজনীতি এবং ব্যবসার প্রভাবশালীদের  উপস্থিতি আলাদা একটি স্থানে নিয়ে গেছে বৃটিশ কারি এওয়ার্ডকে। এতে প্রধানমন্ত্রী ডেভিড  ক্যামেরুন, লেবারলিডার, হোম সেক্রেটারি উপস্থিত হয়েছেন একাধিকবার। মন্ত্রী, এমপি, মেইনস্ট্রিম রাজনীতিক, প্রভাবশালী সম্পাদক, সাংবাদিক, ডিরেক্টর , কমিউনিটি মিডিয়া ও সমাজের বিশিষ্টজনের উপস্থিতিও ছিলো নিয়মিত। লিজেন্ডারী সাংবাদিক ট্রেভেলম্যাকডোনালড থেকে শুরু করে হো ওয়ান্ট টু বি এ মিলিয়নিয়ার খ্যাত ক্রিস টারেনসহ-সেরা সেলিব্রেটিরা থেকেছেন অনুষ্ঠানেরউপস্থাপনায়। বৃটিশ ক্যালেন্ডারের অন্যতম সেরা ইভেন্ট হিসেবে বিবেচিত হচ্ছে এই আয়োজন।

এ বছর  মার্চ মাসে  এ্যায়ার্ড প্রতিষ্ঠাতা এনাম আলী মৃত্যু বরণ করেন। এ অনুষ্ঠানে তাকে বিশেষভাবে স্মরণ করা হয় ।

বৃটিশ কারী এ্যাওয়ার্ড চালু হবার পর থেকে বিশ্বমানের এই অনুষ্ঠনটি প্রযোজনার দায়িত্বে রয়েছেন এনাম আলীর এসুযোগ্য কন্যা জাস্টিন আলী।সার্বিক সহযোগীতায় রয়েছেন এনাম আলীর যোগ্য উত্তরসূরী  তাঁর ছেলে জেফরি আলী।

Facebook Comments Box
advertisement

Posted ৩:১০ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com