সোমবার ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

স্বেচ্ছাসেবায় সম্মাননা পেলেন সাংবাদিক আহসান রাজীব

প্রবাসের পাতা ডেস্ক   |   সোমবার, ০২ অক্টোবর ২০২৩   |   প্রিন্ট   |   82 বার পঠিত   |   পড়ুন মিনিটে

স্বেচ্ছাসেবায় সম্মাননা পেলেন সাংবাদিক আহসান রাজীব

কানাডা প্রতিনিধি আহসান রাজীব বুলবুলকে কানাডার ফেডারেল সরকার এবং আলবার্টা সরকারের পক্ষ থেকে স্বেচ্ছাসেবা কাজের স্বীকৃতি হিসেবে সম্মাননা প্রদান করা হয়েছে।

কানাডার ফেডারেল সরকারের মিনিস্ট্রি অব ফাইন্যান্সের শ্যাডো মিনিস্টার এমপি জসরাজ সিং হালান এবং আলবার্টা প্রদেশের এম এল এ পারমিত সিং বোপারাই স্বাক্ষরিত সম্মাননাপত্রে সামাজিক কর্মকাণ্ড, শিশুদের চারুকলা ও সাংস্কৃতিক সমৃদ্ধি বিকাশে নেতৃত্ব এবং গুরুত্বপূর্ণ অবদান রাখায় তাকে এই সম্মাননা দেওয়া হয়।

স্থানীয় সময় রোববার সন্ধ্যায় জেরিন’স আর্ট স্কুলের বার্ষিক সাংস্কৃতিক ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে আলবার্টা সরকারের এম এল এ পারমিত সিং বোপারাই এবং এম এল এ কোট এলিংসন এই সম্মাননা তুলে দেন।

উল্লেখ্য, সাংবাদিক আহসান রাজীব বুলবুল কানাডার ইমপিরিয়াল ব্যাংক অব কমার্স থেকেও এ বছর ‘কমিউনিটি ভলেন্টিয়ার্স অ্যাওয়ার্ড’ লাভ করেন। তিনি দীর্ঘদিন ধরে কানাডার বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সঙ্গে স্বেচ্ছাসেবাকাজে জড়িত।

সাংবাদিক আহসান রাজীব বুলবুল ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে এমবিএ ডিগ্রি সম্পন্ন করে ২০০৬ সালে স্থায়ীভাবে কানাডায় বসবাস শুরু করেন। এরপর তিনি কানাডার মাউন্ট রয়েল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী থাকাকালীন সময় থেকেই বিভিন্ন কমিউনিটির স্বেচ্ছাসেবকমূলক কাজে জড়িত হয়ে পড়েন।

তিনি বলেন, যে কোনো স্বীকৃতি অত্যন্ত আনন্দের এবং কাজের গতি বাড়িয়ে তোলে। প্রবাসের মাটিতে বাংলাভাষা, বাঙালি সত্তা, বাঙালির ইতিহাস ও ঐতিহ্যকে হৃদয়ে ধারণ করেই কাজ করে চলেছি।

ব্যক্তিগত জীবনে তিনি বিবাহিত এবং এক সন্তানের জনক।

Facebook Comments Box

Posted ৯:০৯ পূর্বাহ্ণ | সোমবার, ০২ অক্টোবর ২০২৩

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com