শনিবার ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

বিয়ানীবাজার সমিতির নির্বাচনে হাড্ডাহাড্ডি লড়াইয়ের সম্ভাবনা

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ০১ অক্টোবর ২০২৩   |   প্রিন্ট   |   107 বার পঠিত   |   পড়ুন মিনিটে

বিয়ানীবাজার সমিতির নির্বাচনে হাড্ডাহাড্ডি লড়াইয়ের সম্ভাবনা

 

যুক্তরাষ্ট্রে প্রবাসী বাংলাদেশিদের দ্বিতীয় বৃহত্তম সংগঠন বিয়ানীবাজার সামাজিক ও সাংস্কৃতিক সমিতি। উপজেলা ভিত্তিক একক সংগঠন হিসেবে বৃহত্তর এই সংগঠনের সদস্য সংখ্যা ৭ হাজারের উপরে। তবে নিউইয়র্ক, নিউজার্সি ও মিশিগানেই ২০ হাজারের বেশি বিয়ানীবাজারবাসী বাস করেন। এই সংগঠনের নির্বাচিত কর্মকর্তারা বিভিন্ন সময়ে বাংলাদেশ সোসাইটি ও জালালাবাদ এসোসিয়েশনে নেতৃত্ব দিয়েছেন। তাদের মধ্যে উল্লেখযোগ্যরা হলেন আজমল হোসেন কুনু, কামাল আহমেদ, মিতা খান, বদরুল খান, বুরহান উদ্দীন কফিল ও আজিমুদ্দিন বুরহান ।
একক বৃহত্তম এই সংগঠনের নির্বাচন আগামী ২২ অক্টোবর। দুটি প্যানেল সরাসরি নির্বাচন করছে। একটি প্যানেলে নেতত্ব দিচ্ছেন আব্দুল মান্নান ও জসিম উদ্দীন জুয়েল। মান্নান ও জুয়েল দ্বিতীয় মেয়াদে সভাপতি ও সাধারন সম্পাদক হিসেবে লড়ছেন। তাদের বিপরীতে লড়ছেন মিছবাহ-অপু পরিষদ। মিছবাহ আহমেদ ও রেজাউল আলম অপু গত নির্বাচনে হেরে যান। এবারও তারা প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন। বিয়ানীবাজারের প্রবাসী বাংলাদেশিরা প্রতিবেদকের সাথে আলাপকালে বলেন, গতবারের তুলনায় এবার হাড্ডাহাড্ডি লড়াই হবে। দুটি প্যানেলই শক্তিশালী। মান্নান-জুয়েল প্যানেলের প্রার্থীরা অভিজ্ঞতায় সমৃদ্ধ। মিজবাহ-অপু প্যানেলের প্রার্থীরা নতুন হলেও সভাপতি মিজবাহ আহমেদের কমিউনিটিতে ব্যাপক পরিচিতি রয়েছে। তিনি একটি রাজনৈতিক দলের সিনিয়র নেতাও।
মান্নান-জুয়েল প্যানেলের সভাপতি প্রার্থী আব্দুল মান্নান সাপ্তাহিক আজকালকে বলেন, জয়ের ব্যাপারে আমি ১০০ শতভাগ আশাবাদী ইনশাল্লাহ। গত ২টি বছর সংগঠনকে এগিয়ে নেবার জন্য অক্লান্ত পরিশ্রম করেছি। ২০০০ কবর কিনেছি। ৩টি সাধারন সভা করেছি। সদস্যদের মাঝে স্বচ্ছতার সাথে রিপোর্ট আমরা তুলে ধরি। কোন আপত্তি আসেনি। বন্যায় উপজেলায় সংগঠনের নামে ত্রাণ বিতরন করেছি। আগামীতে নির্বাচিত হলে মুসলমান সম্প্রদায়ের জন্য একটি ফিউনারেল হোম করবো। বিয়ানী বাজারের অর্থে কেনা বাড়িটি বিয়ানী বাজার সামাজিক ও সাংস্কৃতিক সমিতির নামে ট্রান্সফার করবো।
মান্নান -জুয়েল প্যানেলে অন্যান্য প্রার্থীরা হলেন নিজাম উদ্দীন (সহসভাপতি). রাজু আহমদ (সহ সাধারন সম্পাদক),আব্দুল হান্নান দুখু (কোষাধ্যক্ষ), আবু তৈয়ব তালহা (সাংগঠনিক সম্পাদক), অনিক রাজ (সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক), আব্দুল হামিদ (দফতর সম্পাদক), সামশুল ইসলাম (প্রচার সম্পাদক), কিবরিয়া আহমেদ শাহিদ (ক্রিড়া সম্পাদক), মোহাম্মদ এফ এইচ সোনার বলাই (সমাজ কল্যান সম্পাদক) ও ফাতেমা শীলা (মহিলা সম্পাদিকা)। কার্যকরি সদস্য পদে রয়েছেন ফকরুল হক , নুর উদ্দীন, বদরুল উদ্দীন, হোসেন আহমদ, সামাদ আহমেদ,আব্দুস খান ও আবু জাফর।

মিছবাহ-অপু প্যানেলের সভাপতি প্রার্থী মিছবাহ আহমেদ আজকালকে বলেন, বিজয় এবার হবে ইনশাল্লাহ। গতবার নির্বাচনে হেরে যাবার পর থেকে বিয়ানীবাজারবাসীদের সাথে কাজ করে যাচ্ছি। আশাকরি তারা এবার খেদমত করার সুযোগ দেবেন। আমিসহ আমাদের প্যানেল জয়যুক্ত হলে বিয়ানীবাজার ভবনের নিচ তলায় একটি কমিউনিটি সেন্টার চালু করবো। যাতে সেখানে শতাধিক মানুষ অনুষ্ঠান বা কর্মসূচি পালন করতে পারে। দ্বিতীয় কাজটি হবে ভবনটি বিয়ানীবাজার সমিতির নামে স্থানান্তর করা।
মিজবাহ-অপু প্যানেলের অন্য প্রার্থীরা হলেন মুহিবুর রহমান রুহুল (সহ সভাাপতি), আব্দুল ফাত্তাহ (সহসাধারন সম্পাদক), আব্দুল হামিদ (কোষাধ্যক্ষ), মাহমুদুল কবির রুবেল (সাংগঠনিক সম্পাদক), ছিদ্দিক আহমদ (সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক), শামসুল আলম শিপলু (দফতর সম্পাদক), আবু রাসেল (প্রচার সম্পাদক), জামিল আহমদ (ক্রিড়া সম্পাদক), ফয়েজ আহমদ (সমাজ কল্যান সম্পাদক) ও হাফসা ফেরদৌস হেলেন (মহিলা বিষয়ক সম্পাদিকা)। এই প্যানেলের কাযকরি কমিটির সদস্য পদে প্রার্থীরা হলেন মাহবুব উদ্দীন আলম, মোহাম্মদ আমিন উদ্দীন,ইকবাল হোসেন, রেজোয়ান আহমদ,মাসুদুর রহমান,শরীফ আহমদ ও ফরহাদ হোসাইন।
২২ অক্টোবর সকাল ৯টা থেকে রাত ৮টা পর্যন্ত একনাগারে ভোট গ্রহন শুরু হবে। নির্বাচন কমিশনার মো: আব্দুর নূর আজকালকে বলেন, প্রায় সাড়ে ৭ হাজার বিয়ানীবাজারবাসী এবার ভোটাধিকার প্রয়োগের সুযোগ পাবেন। সবার অংশগ্রহন ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানে আমরা দৃঢ় প্রতিজ্ঞ। এ জন্য সকল ভোটার ও প্রার্থীদের সহযোগিতা প্রত্যাশা করছি।

 

Facebook Comments Box

Posted ৩:৪১ অপরাহ্ণ | রবিবার, ০১ অক্টোবর ২০২৩

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com