শনিবার ১৩ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

বিমানের চোখ জেএফকে ও লসএঞ্জেলসে! ‘২০২৪ সালেই ফ্লাইট চালু’

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ১৭ সেপ্টেম্বর ২০২৩   |   প্রিন্ট   |   226 বার পঠিত   |   পড়ুন মিনিটে

বিমানের চোখ জেএফকে ও লসএঞ্জেলসে! ‘২০২৪ সালেই ফ্লাইট চালু’

 

যুুক্তরাষ্ট্রে ফ্লাইট চালুর আশা ছাড়েনি বাংলাদেশ বিমান কর্তৃপক্ষ। তাদের চোখ এখন নিউইয়র্কের জন এফ কেনেডি (জেএফকে) ছাড়াও ক্যালিফোরনিয়ার লসএঞ্জেলসে। যুক্তরাষ্ট্রের এই বড় দুটি শহরে বাংলাদেশের পতাকাবাহী বিমান চলাচল শুরুর দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেছে তারা। আগামী বছর থেকেই বিমান চলাচলের প্রস্তুতি নিচ্ছেন। বিমানের সিইও শফিউল আজিম নিউ এজ বিজনেস ম্যাগাজিনকে গত রোববার এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেছেন, বাংলাদেশে পর্যটন ব্যবসার বিপুল সম্ভাবনা রয়েছে। বিমান বাংলাদেশ এয়ারলাইন্স নতুন নতুন রুট অনুসন্ধানের কাজ করছে। আগামী ২৭ সেপ্টেম্বর ‘আর্ন্তজাতিক পর্যটন দিবসকে’ সামনে রেখে ২৮ সেপ্টেম্বর থেকে বিমানের ঢাকা-টোকিও -ঢাকা ফ্লাইট শুরু হচ্ছে ১৭ বছর পর। যুক্তরাষ্ট্রের জেএফকে এর পাশাপাশি লস এঞ্জেলসে বিমান চালুর সক্রিয় চিন্তা রয়েছে। এতে বিমানের ফ্লাইট অস্ট্রেলিয়ার সিডনী হয়ে ওয়েস্টকোস্ট ধরে লসএঞ্জেলসে যাবে।

এদিকে আগামী বছর থেকে ঢাকা-নিউইয়র্ক-ঢাকা ফ্লাইট চালুর জন্য বাংলাদেশ ইতোমধ্যেই ইউএস ডিপার্টমেন্ট অব ট্রান্সপোর্টেশন কাছে আবেদন দাখিল করেছে। এতে সপ্তাহে একটি ফ্লাইট বোয়িং ৭৮৭-৯ ড্রিমলাইনার চলাচলের অনুমতি চাওয়া হয়েছে।

শফিউল আজিম বলেছেন, বিমানের ক্যারিয়ার বাড়ানো হয়েছে। বর্তমানে বোয়িংসহ ২১টি এয়ারক্রাফট রয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে ৭৭৭এস,৭৮৭-৮এস ও -৯এস বিমানের ফ্লিটে সহসাই যুক্ত হবে। ২০৩০ সালের মধ্যে এই বহরে বিমানের সংখ্যা হবে দ্বিগুন।

নিউইয়র্কে বিমান চালুতে যুক্তরাষ্ট্রে বসবাসরত বাংলাদেশিদের দাবি নিয়ে চলছে তামাশা। অপেক্ষার প্রহর গুণছে প্রবাসীরা ২০০৬ সাল থেকে। প্রতি বছরই সরকারের পক্ষ থেকে নানাভাবে ঘুরিয়ে ফিরিয়ে বলার চেষ্টা করা হয় সহস্ইা ঢাকা নিউইয়র্ক রুটে বিমান চালু হচ্ছে। কিন্তু বিমান আর নিউইয়র্কের মুখ দেখে ন্।া প্রতিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতিসংঘের সাধারন অধিবেশনে যোগ দিতে এলে এই বিমান এলো বলে শোরগোল শুরু হয়ে যায়। বারবার আশা জাগানিয়া বক্তব্য শোনা যায়। প্রধানমন্ত্রী দেশে ফেরার পর তা তলিয়ে যায় এক বছরের জন্য। এ রিপোর্ট প্রকাশের ২ দিন পরই ১৭ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিউইয়র্কে আসছেন। এবারও প্রবাসীরা কি নিশ্চিতভাবে তার মুখ থেকে জানতে পারবেন ?

Facebook Comments Box

Posted ৭:০০ অপরাহ্ণ | রবিবার, ১৭ সেপ্টেম্বর ২০২৩

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com