রবিবার ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

মানবাধিকার ও গণমাধ্যমের স্বাধীনতা নিয়ে উদ্বেগ রয়েছে

বাংলাদেশ ডেস্ক   |   মঙ্গলবার, ২৫ জুলাই ২০২৩   |   প্রিন্ট   |   100 বার পঠিত   |   পড়ুন মিনিটে

মানবাধিকার ও গণমাধ্যমের স্বাধীনতা নিয়ে উদ্বেগ রয়েছে

মঙ্গলবার (২৫ জুলাই) জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান ড. কামাল উদ্দিন আহমেদের সঙ্গে বৈঠক করেন ইইউর বিশেষ প্রতিনিধি। বৈঠক শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ উদ্বেগের কথা জানান গিলমোর।

ইইউর বিশেষ প্রতিনিধি বলেন, নির্বাচনের আগে বাংলাদেশের পরিবেশ পর্যবেক্ষণ করে গেছেন ইইউর একটি প্রতিনিধি দল। তারা বাংলাদেশ সফর নিয়ে তাদের প্রতিবেদন ব্রাসেলসে জমা দেবেন। ইতিমধ্যে নির্বাচন প্রক্রিয়া শুরু হয়ে গেছে। নির্বাচনকে সামনে রেখে মানবাধিকার পরিস্থিতি ও গণমাধ্যমের স্বাধীনতা নিয়ে কিছুটা উদ্বেগ রয়েছে। তবে নির্বাচনের আগে এ পরিস্থিতি উন্নত হবে বলে ইইউ আশাবাদী। সে ক্ষেত্রে সংশ্লিষ্ট সবাই সহযোগিতা করবে বলে আমরা বিশ্বাস করি। আমরা মানবাধিকার ইস্যুতে কিছু পরামর্শ দিয়েছি মানবাধিকার কমিশনকে। এটা নিয়ে সরকারের সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গেও আমি কথা বলব।

গিলমোর বলেন, ইইউ-বাংলাদেশ ভালো সম্পর্ক উপভোগ করছে। আমাদের অর্থনৈতিক সম্পর্ক খুব শক্তিশালী। সামনের দিনগুলোতে ইইউর সঙ্গে বাংলাদেশের সম্পর্ক আরও বৃদ্ধি পাবে।

জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান বলেন, বিচারবহির্ভূত হত্যাকাণ্ড ও গুম নিয়ে কাজ করছে কমিশন। এসব ঘটনা আমাদের জন্য দুর্ভাগ্যজনক। বিদেশিদের কাছে ভাবমূর্তি নষ্ট করে।

নির্বাচন নিয়ে আলোচনা হয়েছ কি না, এমন প্রশ্নের জবাবে কামাল উদ্দিন বলেন, নির্বাচন নিয়ে তেমন আলোচনা হয়নি। তবে নির্বাচনে এমন কিছু করা যাবে না যাতে আমাদের দেশের ইমেজ নষ্ট হয়।

Facebook Comments Box

Posted ১০:৫৫ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ২৫ জুলাই ২০২৩

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com