সোমবার ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ঢাকা-সিলেট মহাসড়কের কাজ দ্রুত বাস্তবায়নসহ ৫ দফা দাবিতে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ১৮ জুন ২০২৩   |   প্রিন্ট   |   269 বার পঠিত   |   পড়ুন মিনিটে

ঢাকা-সিলেট মহাসড়কের কাজ দ্রুত বাস্তবায়নসহ ৫ দফা দাবিতে মানববন্ধন

ঢাকা-সিলেট মহাসড়ক ৬ লেন বাস্তবায়ন, ঢাকা-সিলেট ও সিলেট- চট্টগ্রাম আন্তঃনগর বিরতিহীন ট্রেন চালু সহ নানা দাবি জানিয়ে মানববন্ধন করেছে সিলেট বিভাগ যোগাযোগ ও উন্নয়ন পরিষদ।

শনিবার (১৭ জুন) সকালে রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে ঢাকা-সিলেট মহাসড়কের ৬ লেনের কাজ দ্রুত বাস্তবায়নসহ ৫ দফা দাবিতে মানববন্ধন করেছে সিলেট বিভাগ যোগাযোগ ও উন্নয়ন পরিষদ। সিলেট বিভাগ যোগাযোগ ও উন্নয়ন পরিষদের সহ-সভাপতি ক্যাপ্টেন (অব.) মিজানুর রহমানের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মোঃ কুতুব উদ্দিন সোহেলের নেতৃত্বে মানববন্ধনে প্রধান অতিথি ছিলেন জালালাবাদ অ্যাসোসিয়েশনের সভাপতি সি এম কয়েস সামী।

কায়েস সামী বলেন, সিলেট বিভাগ বাংলাদেশের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি অ ল। অথচ এই বিভাগ যোগাযোগ ক্ষেত্রে সব থেকে অবহেলিত বলে মনে হচ্ছে। দীর্ঘদিন ধরে উন্নয়ন প্রকল্পগুলো বাস্তবায়নের কোনো অগ্রগতি নেই। যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন হলে শুধু সিলেটবাসী উপকৃত হবে এমন নয়। পাশাপাশি সরকারের সিলেট থেকে ব্যাপক রাজস্ব আদায়ের সুযোগ সৃষ্টি হবে। তাই সিলেট বাসীর উন্নয়নে নেয়া প্রকল্প গুলো দ্রুত বাস্তবায়নের দাবি জানাচ্ছি।

সংগঠনের সাধারণ সম্পাদক মো. কুতুব উদ্দিন সোহেলের বলেন, সিলেটের মানুষ অত্যন্ত কষ্ট করে যাতায়াত করছে। সারাদেশে সরকার ব্যাপক উন্নয়ন করেছে। সিলেট বিভাগের জন্যও অনেক মেগা প্রকল্প হাতে নিলেও সেগুলো বাস্তবায়ন হচ্ছে না। উন্নত সিলেট গড়তে ঢাকা-সিলেট মহাসড়ক ৬ লেন ও রেল যোগাযোগে পরিবর্তন সিলেটবাসীর সময়ের দাবি।

সংগঠনটির ৫ দফা দাবি সমূহ-

১. ঢাকা-সিলেট ও সিলেট-চট্টগ্রাম রেলপথে আন্তঃনগর বিরতিহীন নতুন ট্রেন চালু এবং আখাউড়া-সিলেট রেলপথের ব্রডগেজ ও ডাবললাইনের কাজ দ্রুত বাস্তবায়ন।

২. ঢাকা-সিলেট মহাসড়কের ৬ লেনের কাজ দ্রুত বাস্তবায়ন।

৩. সিলেট বিমানবন্দর টার্মিনালের কাজ দ্রুত বাস্তবায়ন।

৪. সিলেট বিভাগের জেলা-উপজেলা পর্যায়ে ভাঙ্গা রাস্তা মেরামত এবং

৫. সিলেট বিভাগের সব নদী খননের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ।

সিলেট বিভাগ যোগাযোগ ও উন্নয়ন পরিষদের সদস্য সচিব ইনেতেসার আহমদ চৌধুরীর পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য দেন সুনামগঞ্জ সমিতি ঢাকার সভাপতি আকবর হোসেন মঞ্জু, হবিগঞ্জ সমিতি, ঢাকার সাধারণ সম্পাদক শাহ্ ইমরান, বৃহত্তর সিলেট মিরপুর সমিতির সভাপতি মাহবুব আলম মালু, সিলেট বিভাগ সাংবাদিক সমিতি ঢাকার সাংগঠনিক সম্পাদক সেলিম আহমেদ, সাংবাদিক এম শাহজাহান আহমদ, কুলাউড়া সমিতির সিনিয়র সদস্য আব্দুল মজিদ রোকন, সিলেট বিভাগ যোগাযোগ ও উন্নয়ন পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক সাইদুল হক চৌধুরী ও লোকেশ রঞ্জন তালুকদার, সাংগঠনিক সম্পাদক আনোয়ার হোসেন শিবলু, শিক্ষা ও উন্নয়ন বিষয়ক সম্পাদক ব্যারিস্টার আবু সাদেক আব্দুল্লাহ, প্রিন্ট ও মিডিয়া বিষয়ক সম্পাদক সালাম মাহমুদ, নির্বাহী সদস্য ইমরান আহমদ, আজীবন সদস্য সুজন মিয়া, নুরুল ইসলাম মোল্লা প্রমুখ।

Facebook Comments Box

Posted ৩:০২ অপরাহ্ণ | রবিবার, ১৮ জুন ২০২৩

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com