সোমবার ৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দেড় শতাধিক তোরণে রাষ্ট্রপতি সাহাবুদ্দিনকে পাবনায় বরণ

সারাদেশ ডেস্ক   |   মঙ্গলবার, ১৬ মে ২০২৩   |   প্রিন্ট   |   88 বার পঠিত   |   পড়ুন মিনিটে

দেড় শতাধিক তোরণে রাষ্ট্রপতি সাহাবুদ্দিনকে পাবনায় বরণ

ব্যাপক উচ্ছ্বাস-উদ্দীপনায় পাবনার সন্তান রাষ্ট্রপতি মোঃ সাহাবুদ্দিনকে নিজ এলাকায় বরণ করা হয়েছে। তাঁকে স্বাগত জানাতে তৈরি করা হয়েছে দেড় শতাধিক তোরণ।

রাষ্ট্রের সর্বোচ্চ পদে নির্বাচিত হয়ে প্রথমবারের মতো সোমবার পাবনা আসেন রাষ্ট্রপতি। এজন্য শহরকে নতুন সাজে সাজানো হয়েছে। শহরের রাধানগর এলাকায় মাসুদুল আলম নামের এক ব্যাক্তি বলেন, পাবনা শহরে এ রকম সাজ কেউ আগে কখনও দেখেনি। অভূতপূর্ব উচ্ছ্বাস, উদ্দীপনা, উৎসাহ নিয়ে রাতভর মানুষ আলোকিত শহর ঘুরে বেড়িয়েছেন।

রাষ্ট্রপতি আসার আগেই কড়া নিরাপত্তার চাদরে ঢেকে ফেলা হয় শহরকে। এ কারণে কেউ সহজে চলাফেরা করতে পারেননি শহরের রাস্তায়।

রাষ্ট্রপতিকে বরণ করতে শহরের প্রবেশমুখ গাছপাড়া থেকে পাবনা পুলিশ লাইন পর্যন্ত প্রায় দেড় কিলোমিটার রাস্তায় ২৭টি তোরণ স্থাপন করা হয়েছে। এ রাস্তা ছাড়াও পুলিশ লাইন, লাইব্রেরি বাজারসহ শহরের বিভিন্ন রাস্তায় তোরণ স্থাপন হয়েছে প্রায় দেড়শ। রাষ্ট্রপতিকে অভিনন্দন জানিয়ে বিভিন্ন রাস্তা ব্যানার-ফেস্টুনে ছেয়ে গেছে।

রাষ্ট্রপতিকে সংবর্ধনা দিতে আজ মঙ্গলবার বিকেলে পাবনা সরকারি এডওয়ার্ড কলেজ মাঠে বিশাল অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। পাবনার জেলা প্রশাসক বিশ্বাস রাসেল হোসেন জানান, গতকাল চার দিনের রাষ্ট্রীয় সফরে নিজ জেলা পাবনায় এসে পৌঁছেছেন দেশের ২২তম রাষ্ট্রপতি মোঃ সাহাবুদ্দিন। গতকাল দুপুর ১২টায় ঢাকা থেকে হেলিকপ্টারযোগে পাবনা শহীদ অ্যাডভোকেট আমিন উদ্দিন স্টেডিয়ামে এসে পৌঁছান তিনি।

রাষ্ট্রপতি পাবনায় পৌঁছালে ডেপুটি স্পিকার শামসুল হক টুকু, স্থানীয় সংসদ সদস্য আহমেদ ফিরোজ কবির, গোলাম ফারুক প্রিন্স ও নাদিরা ইয়াসমিন জলি, জেলা আওয়ামী লীগের সভাপতি রেজাউল রহিম লাল, নাগরিক কমিটির আহ্বায়ক অঞ্জন চৌধুরী পিন্টু এবং স্থানীয় প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা তাঁকে স্বাগত জানান। পরে পাবনা সার্কিট হাউস চত্বরে তাঁকে গার্ড অব অনার দেওয়া হয়।

রাষ্ট্রপতির প্রটোকল অফিসার নবিরুল ইসলাম জানান, দুপুরে জেলা পরিষদে বঙ্গবন্ধু চত্বরের নামফলক উদ্বোধন ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন রাষ্ট্রপ্রধান। এর পর পাবনা শহরের আরিফপুর কবরস্থানে উপস্থিত হয়ে বাবা-মায়ের কবরে পুষ্পস্তবক অর্পণ ও মোনাজাতে অংশ নেন।

Facebook Comments Box

Posted ১১:২৮ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ১৬ মে ২০২৩

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com