শুক্রবার ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ঈদের আগেই মৈনট ঘাটে বাড়ানো হয়েছে স্পিডবোট ভাড়া

সারাদেশ ডেস্ক   |   বৃহস্পতিবার, ২০ এপ্রিল ২০২৩   |   প্রিন্ট   |   167 বার পঠিত   |   পড়ুন মিনিটে

ঈদের আগেই মৈনট ঘাটে বাড়ানো হয়েছে স্পিডবোট ভাড়া

ফরিদপুরের চরভদ্রাসনের গোপালপুর-মৈনট নৌ পথের মৈনট অংশে ঈদের আগেই বাড়ানো হয়েছে স্পিডবোটের ভাড়া। এতে ভোগান্তিতে পড়েছে ঘরমুখো যাত্রীরা। গত মঙ্গলবার থেকে যাত্রী প্রতি পঞ্চাশ টাকা বেশি নিচ্ছে ঘাট কর্তৃপক্ষ। তবে বাড়েনি লঞ্চ ভাড়া।

জানা যায়, ২০২২ সালের ১৯ অক্টেবর থেকে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) তত্ত্বাবধানে চরভদ্রাসনের গোপালপুর ও ঢাকা জেলার মৈনট নৌ পথে চালু হয় লঞ্চ সার্ভিস। কিন্তু স্পিডবোটের নিয়ন্ত্রণ রয়েছে উপজেলা প্রশাসনের হাতে। তারা খাস আদায় করতে থাকে। বিভিন্ন সময়ে বিভিন্ন রকম ভাড়া আদায় করলেও যাত্রী প্রতি সর্বশেষ একশত পঞ্চাশ টাকা ভাড়া আদায় করা হতো স্পিডবোটে।

দোহার থেকে আসা সদরপুরের চর চাদপুর গ্রামের নিতিশ মজুমদার বলেন, দুইদিন আগেও একশ পঞ্চাশ টাকা ভাড়া ছিল এখন পঞ্চাশ টাকা বাড়ায় দিলো।

গাজীরটেক ইউনিয়নের চরঅমরাপুর গ্রামের অনিক মিয়া বলেন, ঈদে বাড়িতে আসলাম ভালো লাগছে, তবে বোটের ভাড়া আগের চেয়ে বেশি রাখল, এটা অন্যায়।

এ বিষয়ে মৈনট ঘাটের স্পিডবোটের ভাড়া আদায়কারী শেখ খায়ের দুইশ টাকা করে ভাড়া আদায়ের কথা স্বীকার করে বলেন, গোপালপুর থেকে বোট খালি আসে, তাই তেল খরচের জন্য দুইশত টাকা করে নেওয়া হচ্ছে।

এ বিষয়ে দোহার উপজেলার উপজেলা নির্বাহী কর্মকর্তা মোবাশ্বের আলম বলেন, মঙ্গলবার থেকে ভাড়া বেশি নিচ্ছে বলে জানতে পেরেছি। ওই পাড় হতে বোট খালি আসার কারণে সমস্যা সৃষ্টি হয়েছে।

Facebook Comments Box

Posted ১১:৩১ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ২০ এপ্রিল ২০২৩

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com