রবিবার ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পেঁয়াজ-মরিচ কম, আলুতে নাকে দম

সারাদেশ ডেস্ক   |   শনিবার, ০৮ এপ্রিল ২০২৩   |   প্রিন্ট   |   135 বার পঠিত   |   পড়ুন মিনিটে

পেঁয়াজ-মরিচ কম, আলুতে নাকে দম

রমজানের আগে যেই পেঁয়াজের দাম ছিল কেজিপ্রতি ৪০ থেকে ৪৫ টাকা আর কাঁচামরিচ ছিল প্রায় ডাবল সেঞ্চুরির ঘরে; রোজায় সেখানে স্বস্তি ফিরেছে সিলেটবাসীর। তবে আলু যেন কাঁচাবাজারের ক্রেতাদের সঙ্গে আপসে নারাজ বেশ।

পেঁয়াজ ও মরিচের ঝাঁজ কমার সঙ্গে সঙ্গে রমজানে সিলেটে নিত্যপণ্যের বাজার নিয়ে বেশ খুশি সাধারণ ভোক্তারা। লাগামহীন মূল্যবৃদ্ধির রাশে টান পড়ায় বাজার নিয়ন্ত্রণ ও তদারকিতে নিয়োজিত প্রশাসনসহ সংশ্লিষ্টদের প্রশংসা ক্রেতাদের মুখে মুখে।
তবে স্বস্তির বাজারে হঠাৎ আলুর দম ঠেকানো মূল্যবৃদ্ধির কারণে কিছুটা নাখোশ সাধারণ মানুষ। গত কয়েক দিনে সিলেট নগরীর বিভিন্ন বাজারে আলুর দাম বেড়েছে দ্বিগুণ হারে, হু হু করে।

শুক্রবার নগরীর বন্দরবাজার, আম্বরখানায় গিয়ে দেখা যায় ভালো মানের পেঁয়াজ খুচরা বিক্রি হচ্ছে কেজিপ্রতি ৩০ টাকায়। কাঁচামরিচ প্রতি কেজি বিক্রি হচ্ছে ৪০ টাকা দরে। এ ছাড়া শাকসবজির দামও অনেকটা কমেছে। টমেটোর দাম ৫০ থেকে ৬০ থেকে ২৫-৩০ টাকা কেজিতে নেমে এসেছে। ৭০ টাকা কেজির বেগুন ক্রেতাদের সঙ্গে আপস করছে ৪০ থেকে ৪৫ টাকায়। আর ৩০ টাকা কেজির শসাও বেশ শান্তই। তবে ১৫ টাকা দরের আলুর কেজি সংযম ভেঙে রোজার এই ক’দিনে দিগুণ হয়েছে।

সিলেট হকার্স মার্কেটের কাপড় বিক্রেতা খালেদ হোসেন জানান, রমজানের আগে কাঁচামরিচ কিনেছেন ১২০ টাকা কেজি। শসা ৭০ টাকা দরে। এখন সেই শসা আর কাঁচামরিচের দাম কমে প্রায় অর্ধেক। তবে আলুর বাজার রাত গড়ালেই লাফ দিচ্ছে। হাসান মার্কেটের ব্যবসায়ী নজরুল ইসলামের ভাষ্য, মাত্র কয়েক দিনে ১৫ টাকা কেজির আলু ৩০ টাকা কেজিতে পৌঁছেছে।

জেলা প্রশাসক মজিবর রহমান বলেন, ‘বাজার মনিটরিং টিমের সদস্যরা ভোক্তার অধিকার রক্ষার বিষয়ে সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছেন।’

Facebook Comments Box

Posted ১১:৪১ পূর্বাহ্ণ | শনিবার, ০৮ এপ্রিল ২০২৩

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com