বৃহস্পতিবার ১৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ডিনস্‌ অ্যাওয়ার্ড পেল ঢাবির কলা অনুষদের ১৮৬ শিক্ষার্থী

বাংলাদেশ ডেস্ক   |   মঙ্গলবার, ২৭ ডিসেম্বর ২০২২   |   প্রিন্ট   |   102 বার পঠিত   |   পড়ুন মিনিটে

ডিনস্‌ অ্যাওয়ার্ড পেল ঢাবির কলা অনুষদের ১৮৬ শিক্ষার্থী

স্নাতক (সম্মান) ও স্নাতকোত্তর পরীক্ষার ফলাফলে কৃতিত্বের জন্য ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) কলা অনুষদভুক্ত বিভিন্ন বিভাগের ১৮৬ শিক্ষার্থীকে ‘ডিনস্‌ অ্যাওয়ার্ড’ প্রদান করা হয়েছে। এছাড়া বই রচনা ও গবেষণার জন্য অনুষদের ৭ শিক্ষককেও ডিনস্‌ অ্যাওয়ার্ড প্রদান করা হয়।
মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে আয়োজিত অনুষ্ঠানে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে শিক্ষক ও শিক্ষার্থীদের হাতে অ্যাওয়ার্ড তুলে দেন।
উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেন, সাধারণ মানুষের ভাগ্যোন্নয়নে শিক্ষার্থীদের কাজ করতে হবে। বিজ্ঞান এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তির জ্ঞানের সঙ্গে অসাম্প্রদায়িক ও মানবিক মূল্যবোধের সংমিশ্রণ ঘটিয়ে শিক্ষার্থীদের পূর্ণাঙ্গ মানুষ হিসেবে গড়ে উঠতে হবে।

এসময় বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবিলায় বিভিন্ন আন্তর্জাতিক ভাষায় দক্ষতা অর্জনের ওপর তিনি গুরুত্বারোপ করেন ঢাবি উপাচার্য। তিনি জ্ঞানকে সঠিকভাবে কাজে লাগিয়ে সমাজের উন্নয়নে ভূমিকা রাখতে শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান।

অনুষ্ঠানে লেখক, প্রাবন্ধিক ইমেরিটাস অধ্যাপক ড. এ. এফ. সিরাজুল ইসলাম চৌধুরী সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য দেন। সভাপ্রধান ছিলেন কলা অনুষদের ডিন অধ্যাপক ড. আবদুল বাছির। এছাড়া উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড.মুহাম্মদ সামাদ, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল এবং কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে বিভিন্ন বিভাগের চেয়ারপারসন অ্যাওয়ার্ডপ্রাপ্তদের নাম ঘোষণা করেন। ধন্যবাদ জ্ঞাপন করেন বাংলা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. সৈয়দ আজিজুল হক। অনুষ্ঠান সঞ্চালনা করেন সহযোগী অধ্যাপক মাহমুদুর রহমান।

Facebook Comments Box

Posted ১২:৫৩ অপরাহ্ণ | মঙ্গলবার, ২৭ ডিসেম্বর ২০২২

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com