সোমবার ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

২৬ মে জ্যাকসন হাইটসে বাংলাদেশ ডে প্যারেড

ডেস্ক রিপোর্ট   |   বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪   |   প্রিন্ট   |   128 বার পঠিত   |   পড়ুন মিনিটে

২৬ মে জ্যাকসন হাইটসে বাংলাদেশ ডে প্যারেড

ওয়ার্ল্ড হিউম্যান রাইটস ডেভেলপমেন্টের আয়োজনে নিউইয়র্কে আগামী ২৬ মে অনুষ্ঠিত হতে যাচ্ছে বাংলাদেশ ডে প্যারেড। প্যারেডটি অনুষ্ঠিত হবে বাংলাদেশী অধ্যুষিত জ্যাকসন হাইটসের ৩৭ এভিনিউর ৬৯ স্ট্রিট থেকে ৮৭ স্ট্রিটে। প্যারেড শুরু হবে সকাল ১১টায় এবং শেষ হবে বিকেল তিনটায়। গত ১৫ এপ্রিল সন্ধ্যায় জ্যাকসন হাইটসের নবান্ন রেস্টুরেন্টে এক সংবাদ সম্মেলনে আয়োজকরা এই তথ্য জানান।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বাংলাদেশ ডে প্যারেডের আহবায়ক বিশিষ্ট ব্যবসায়ী শাহ নেওয়াজ, সদস্য সচিব তরিকুল হোসাইন বাদল, ওয়ার্ল্ড হিউম্যান রাইটসের প্রেসিডেন্ট শাহ শহীদুল হক, সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার আব্দুস সোবহান, বাংলাদেশ সোসাইটির সাধারণ সম্পাদক রুহুল আমিন সিদ্দিকী, বাংলাদেশ সোসাইটির সাবেক কর্মকর্তা আক্তার হোসেন, কম্যুনিটি এক্টিভিস্ট সৈয়দ আকিকুর রহমান ফারুক এবং জাহাঙ্গীর আলম জয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন বাংলাদেশ প্যারেডের আহবায়ক শাহ নেওয়াজ। তিনি জানান, বাংলাদেশ প্যারেডে বাংলাদেশের ইতিহাস-ঐতিহ্য তুলে ধরা হবে। আরো থাকবে সাংস্কৃতিক অনুষ্ঠান। অনুষ্ঠানে দেশের এবং প্রবাসের জনপ্রিয় শিল্পীরা অংশগ্রহণ করবেন। প্যারেডে আরো থাকবে কুচকাওয়াজ, পতাকা প্রদর্শন, লাইভ ব্যান্ড, গাড়ি ও ট্রাক মিছিল।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে আয়োজকরা জানান, এখানো পর্যন্ত গ্যান্ড মার্শাল এবং মার্শাল ঠিক করা হয়নি। ইতিমধ্যে বাংলাদেশের ক্রিকেট স্টার ও সাবেক অধিনায়ক তামিম ইকবাল, চিত্র নায়িকা মৌসুমী, কণ্ঠশিল্পী বিন্দু কনার সাথে কথা হয়েছে। চিত্র নায়িকা মৌসুমী এবং বিন্দু কনার থাকার ব্যাপারে নিশ্চয়তা দিলেও তামিম ইকবালের ব্যাপারে তারা বলেন, তার আসার বিষয়টি এখনো চূড়ান্ত হয়নি। তার সাথে আলাপ আলোচনা অব্যাহত আছে। তা ছাড়া সাকিব আল হাসান, চিত্রনায়ক শাকিব খানের সাথে আমরা কথা বলবো। তাদের সাথে কথা বলেই আপনাদের জানানো হবে। আরেক প্রশ্নের জবাবে তারা জানান, বাংলাদেশ প্যারেডের বাজেট ১ লাখ ৭০ হাজার ডলার। প্যারেডটি সফল করতে তারা প্রবাসী বাংলাদেশীদের সহযোগিতা কামনা করেছেন। সংবাদ সম্মেলনে কম্যুনিটি নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Facebook Comments Box

Posted ১১:৪২ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com