সোমবার ৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিএনপি স্টেট ও সিটি কমিটি গঠিত হচ্ছে গোপন ব্যালটে

ভোটারদের কাছে প্রার্থীদের দৌড়ঁঝাপ

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ৩০ মার্চ ২০২৪   |   প্রিন্ট   |   181 বার পঠিত   |   পড়ুন মিনিটে

ভোটারদের কাছে প্রার্থীদের দৌড়ঁঝাপ

নিউইয়র্ক স্টেট ও মহানগর বিএনপির কমিটি গঠনে নির্বাচন জমে উঠেছে। এই প্রথমবারের মতো যুক্তরাষ্ট্রে বিএনপির কমিটি গঠনে কাউন্সিলেরদের গোপন ব্যালটে নির্বাচন অনুষ্ঠিত হবে। বিএনপি কেন্দ্রীয় কমিটির নির্দেশে নিউইয়র্ক স্টেট, নিউইয়র্ক সিটি উত্তর ও দক্ষিন বিএনপির কমিটি গঠিত হচ্ছে। প্রায় ১ বছর আগে এই তিনটি শাখায় আহবায়ক কমিটি গঠিত হয়েছিল। এবার নির্বাচনের মাধ্যমে কমিটি গঠিত হবে। তিনটি নির্বাচন কমিশন পৃথক পৃথকভাবে নির্বাচন সম্পন্ন করবে। আগামী ২১ এপ্রিল রোববার এ নির্বাচন অনুষ্ঠিত হবে। গত বুধবার ২৭ মার্চ ছিল মনোনয়নপত্র জমা দেবার শেষ দিন। নির্বাচনকে সামনে রেখে বিএনপির নেতাকর্মিদের ঘুম হারাম। প্রতিদিন জ্যাকসন হাইটস, ব্রুকলিনের চার্চ ম্যাকডোনাল্ডস ও ব্রংকসের পার্কচেষ্টারে প্রার্থীদের আনাগোনা। বিভিন্ন চায়ের টেবিলে ভোটের ঝড় বইছে। যুক্তরাষ্ট্রে অবস্থানরত কেন্দ্রীয় ৫ নেতা বেবি নাজনীন, গিয়াস আহমেদ, মিল্টন ভূঁইয়া, জিল্লুর রহমান জিল্লু,ও আব্দুল লতিফ স¤্রাটের আর্শীবাদ পাবার জন্য প্রার্থীরা ঘনঘন বৈঠক করছেন।

নিউইয়র্ক স্টেট বিএনপির সভাপতি পদে লড়ছেন মাওলানা অলিউল্লাহ আতিকুল্লাহ (বর্তমান আহবায়ক), রিয়াজ মাহমুদ ও আনোয়ার হোসেন। সাধারন সম্পাদকে দাাঁড়িয়েছেন সাইদুর রহমান সাইয়িদ ও মোতাহার হোসেন।স্টেট কমিটি গঠনে নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করছেন কাওসার আহমেদ,আমিনুল ইসলাম চৌধুরী,নীরা রাব্বানী ও মাহবুবুর রহমান। জ্যাকসন হাইটসের স্থানীয় একটি রেষ্টুরেন্টে এ নির্বাচন অনুষ্ঠিত হবে। মোট কাউন্সিলরের সংখ্যা ৪১ জন।

বিএনপি নিউইয়র্ক সিটি/মহানগর উত্তরে সভাপতি হিসেবে দাঁড়িয়েছেন আহবাব চৌধুরী খোকন ও ইমরান শাহ রন। সাধারন সম্পাদক পদে রয়েছেন ফয়েজ ছৌধুরী, সৈয়দ গউস ও কামরুল ইসলাম। ব্রংকসের পার্কচেষ্টারে অনুষ্ঠিত এ নির্বাচনে ৪১ জন কাউন্সিলর ভোটাধিকার প্রয়োগ করবেন।নির্বাচন কমিশনে রয়েছেন নুরুল আমিন পলাশ।

নিউইয়র্ক সিটি দক্ষিনে সভাপতি হিসেবে লড়বেন সেলিম রেজা ও খলকুর রহমান। সাধারন সম্পাদকে প্রার্থী হয়েছেন বদিউল আলম ও সাইদুর রহমান ডিউক। জ্যাকসন হাইটসে অনুীষ্ঠত এ নির্বাচনেও ৪১ জন কাউন্সিলর ভোট দিয়ে নেতৃত্ব নির্বাচন করবেন। এখানে নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করছেন এমলাক হোসেন ফয়সল।

Facebook Comments Box

Posted ৭:১৯ অপরাহ্ণ | শনিবার, ৩০ মার্চ ২০২৪

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com