রবিবার ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সমাবেশ শেষে বাড়ির পথে বিএনপি কর্মীরা, সদরঘাটে ভিড়

রাজধানী ডেস্ক   |   রবিবার, ১১ ডিসেম্বর ২০২২   |   প্রিন্ট   |   76 বার পঠিত   |   পড়ুন মিনিটে

সমাবেশ শেষে বাড়ির পথে বিএনপি কর্মীরা, সদরঘাটে ভিড়

রাজধানীর গোলাপবাগ মাঠে বিএনপির সমাবেশ শেষ করে বাড়ির পথে যাত্রা শুরু করেছেন দক্ষিণাঞ্চলের তৃণমূলের নেতাকর্মীরা। শনিবার সন্ধ্যায় সদরঘাটে ভিড় দেখা গেছে। গত কয়েকদিনের চেয়ে যাত্রীসংখ্যা বেশি ছিল।

পটুয়াখালীর বাউফল থেকে সমাবেশে আসা আরাফাত মোল্লা জানান, সমাবেশে যোগ দিতে গত ৫ ডিসেম্বর রাতে ঢাকার উদ্দেশে রওনা হন তিনি। সে সময় তার সঙ্গে আরও ৭ জন ছিলেন।

তিনি বলেন, আমরা আশঙ্কার মধ্যে ছিলাম সমাবেশ হবে কিনা। বিশেষ করে গত ৮ তারিখের ঘটনার পরে বুঝতে পারছিলাম না কী হবে। কিন্তু সমাবেশ সফল হয়েছে। এখন লঞ্চে করে বাড়ি ফিরে যাচ্ছি।

বরিশালের বানারীপাড়া থেকে আসা শফিকুল বলেন, আমাদের উপজেলা থেকে ৫৩ জন ঢাকার সমাবেশে উপস্থিত হয়েছিলাম ৭ ডিসেম্বর। সমাবেশকে কেন্দ্র করে যান চলাচল বন্ধ থাকায় ভোগান্তি পোহাতে হয়েছে।

বিভিন্ন রুটে ১৮টি চলাচলকৃত লঞ্চের মধ্যে সন্ধ্যা সাতটা পর্যন্ত সদরঘাট থেকে ৯টি লঞ্চ ছেড়ে যায়। যাত্রীর অবস্থা বুঝে রাত ১০টা পর্যন্ত আরও ৬টি লঞ্চ বিভিন্ন রুটে ছেড়ে যাবে বলে জানান লঞ্চ সংশ্লিষ্টরা।

এদিকে, আজ সারাদিন পুরান ঢাকার বেশিরভাগ দোকান বন্ধ থাকতে দেখা যায়। সংঘর্ষ আতঙ্কে সড়কে পথচারী চলাচলও ছিল সীমিত। ভিক্টোরিয়া পার্ক থেকে সকল রুটে গণপরিবহন চলাচল ছিল বন্ধ। এতে ভোগান্তিতে পড়তে হয় জনসাধারণকে।

রোববার থেকে সদরঘাট থেকে বিভিন্ন রুটের বাস চলাচল স্বাভাবিক থাকবে বলে জানান ঢাকা জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক শহীদুল্লাহ চৌধুরী।

তিনি বলেন, সংঘাতের শঙ্কায় রাতে জরুরি আলোচনায় সকাল থেকে যান চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়। তবে আগামীকাল (রোববার) থেকে বাস চলাচল স্বাভাবিক থাকবে।

Facebook Comments Box

Posted ১২:২২ অপরাহ্ণ | রবিবার, ১১ ডিসেম্বর ২০২২

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com