বৃহস্পতিবার ২৯শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৬ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

বইমেলায় আজও থাকবে সিসিমপুরের পরিবেশনা

জাতীয় ডেস্ক   |   শনিবার, ০৩ ফেব্রুয়ারি ২০২৪   |   প্রিন্ট   |   47 বার পঠিত

বইমেলায় আজও থাকবে সিসিমপুরের পরিবেশনা

অমর একুশে বইমেলার তৃতীয় দিন আজ (শনিবার)। বেলা ১১টা থেকে শুরু হবে মেলা প্রাঙ্গণে দর্শনার্থী ও ক্রেতাদের প্রবেশ। চলবে রাত ৯টা পর্যন্ত। আর বেলা ১১টা থেকে বেলা ১টা পর্যন্ত মেলায় থাকবে শিশুপ্রহর। আর তিনভাগে থাকবে সিসিমপুরের হালুম, টুকটুকি, ইকরি এবং শিকুর পরিবেশনা।

শনিবার (৩ ফেব্রুয়ারি) বাংলা একাডেমি সূত্রে এসব তথ্য নিশ্চিত হওয়া গেছে।

জানা গেছে, বইমেলার শিশু চত্বরে আজ সিসিমপুরের মঞ্চে বেলা সাড়ে ১১টা, বিকেল সাড়ে তিনটা এবং সন্ধ্যা সাড়ে ছয়টায় থাকবে শিক্ষামূলক পরিবেশনা। সেখানে শিশুতোষ অনুষ্ঠান সিসিমপুরের হালুম, টুকটুকি, ইকরি এবং শিকু বিভিন্ন শিক্ষামূলক বিষয়ে শিশুদের উদ্ধুদ্ধ করবেন। এছাড়া বিকেল ৪টায় বাংলা একাডেমি প্রাঙ্গণে অনুষ্ঠিত হবে দ্বিশতজন্মবার্ষিক শ্রদ্ধাঞ্জলি : মাইকেল মধুসূদন দত্ত শীর্ষক আলোচনা অনুষ্ঠান। এতে প্রবন্ধ উপস্থাপন করবেন রফিকউল্লাহ খান। আলোচনায় অংশ নেবেন খসরু পারভেজ এবং হোসনে আরা। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন বাংলা একাডেমির মহাপরিচালক কবি মুহম্মদ নূরুল হুদা।

আবার এবছরই প্রথমবারের মতো অমর একুশে উদযাপনের অংশ হিসেবে শিশুকিশোর চিত্রাঙ্কন, আবৃত্তি এবং সংগীত প্রতিযোগিতার আয়োজন থাকছে। বাংলায় একাডেমি থেকে আগামী ৮ ফেব্রুয়ারি পর্যন্ত প্রতিযোগিতায় অংশ নিতে করতে ইচ্ছুক শিশু-কিশোররা ফরম সংগ্রহ করতে পারবে।

প্রসঙ্গত, ১ ফেব্রুয়ারি থেকে ২৯ ফেব্রুয়ারি পর্যন্ত বইমেলা অনুষ্ঠিত হবে। প্রতিদিন (ছুটির দিন ব্যতীত) বিকেল ৩টা থেকে রাত ৯টা পর্যন্ত খোলা থাকবে বইমেলা। তবে রাত ৮টা ৩০ এর পর নতুন করে কেউ মেলা প্রাঙ্গণে প্রবেশ করতে পারবেন না। আর ছুটির দিন বইমেলা চলবে বেলা ১১টা থেকে রাত ৯টা পর্যন্ত। ২১ ফেব্রুয়ারি মহান শহীদ দিবস এবং আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের দিন মেলা সকাল ৮টা থেকে রাত ৯টা পর্যন্ত।

Facebook Comments Box
advertisement

Posted ৬:১১ পূর্বাহ্ণ | শনিবার, ০৩ ফেব্রুয়ারি ২০২৪

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯  
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com