শুক্রবার ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

সরকার বিচার বিভাগকেও দলীয়করণ করেছে: সেলিমা রহমান

সারাদেশ ডেস্ক   |   বুধবার, ১১ জানুয়ারি ২০২৩   |   প্রিন্ট   |   186 বার পঠিত   |   পড়ুন মিনিটে

সরকার বিচার বিভাগকেও দলীয়করণ করেছে: সেলিমা রহমান

সরকার বিচার বিভাগকেও দলীয়করণ করেছে দাবি করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য বেগম সেলিমা রহমান বলেছেন, তারেক রহমান ও তার স্ত্রী জোবাইদা রহমানের সম্পত্তি ক্রোকের আদেশের মাধ্যমেই তা প্রমাণিত হয়।

বুধবার বরিশাল নগরীর সদর রোডে জেলা ও মহানগর বিএনপি কার্যালয় প্রাঙ্গণে অনুষ্ঠিত গণঅবস্থান কর্মসূচিতে প্রধান অতিথির বক্তৃতায় বেগম সেলিমা রহমান এসব কথা বলেন।

তিনি বলেন, বর্তমান সরকার বিএনপি নেতাকর্মীদের অত্যাচার, নির্যাতন ও গ্রেপ্তার করে আন্দোলন দমন করতে চায়। আইন-শৃঙ্খলা বাহিনী, ছাত্রলীগ ও যুবলীগকেও আন্দোলন দমনের জন্য লেলিয়ে দেয়। কিন্তু দমন-নিপীড়ন করে এই সরকার বেশি দিন টিকে থাকতে পারবে না।

তিনি আরও বলেন, আওয়ামী লীগ সরকারের পতনের জন্য আগামী দিনে আরও কঠোর কর্মসূচি আসবে। সেই কর্মসূচি সর্বাত্মকভাবে সফল করতে হবে। সরকার দমন-নিপীড়ন চালিয়ে আন্দোলন স্তব্ধ করার চেষ্টা করবে। কিন্তু বিএনপি নেতাকর্মীরা সরকারের পতন না হওয়া পর্যন্ত ঘরে ফিরবে না।

সেলিমা রহমান বলেন, সরকারের জুলুম, অত্যাচার, লুটপাট ও বেপরোয়া দুর্নীতিতে বাংলাদেশ আজ অন্ধকার জনপদে পরিণত হয়েছে। এই সরকার অর্থনীতিকে পঙ্গু করে দিয়েছে।

তিনি বলেন, আমরা আন্দোলনের মাধ্যমে সরকারের পতন ঘটিয়ে দেশনেত্রী খালেদা জিয়াকে মুক্ত করবো এবং দেশনায়ক তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনবো।

এ সময় আগামী ১৬ জানুয়ারি সারাদেশে বিএনপির সমাবেশের কর্মসূচি সফল করার জন্যও দলীয় নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান সেলিমা রহমান।

সরকারের পদত্যাগ, সংসদ বিলুপ্ত করা ও নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনসহ ১০ দফা দাবিতে বিএনপির নেতৃত্বে বিভিন্ন দল ও জোট বুধবার গণঅবস্থান কর্মসূচি পালন করে। আজ বরিশাল সদর রোডের দলীয় কার্যালয় প্রাঙ্গণে অনুষ্ঠিত বিএনপির গণঅবস্থান কর্মসূচিতে দলটির যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেল বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

বিশেষ অতিথির বক্তৃতায় হাবিব উন নবী খান সোহেল বলেন, আগামীতে বিএনপি সভা-সমাবেশ করতে এই সরকারের অনুমতির অপেক্ষায় থাকবে না। এই সরকারের সময় ফুরিয়ে এসেছে। শুধু ছাত্রলীগের মঞ্চ নয়, শেখ হাসিনার মসনদও বিএনপির আন্দোলনে ভেঙে পড়বে।

বরিশাল মহানগর বিএনপির আহ্বায়ক মনিরুজ্জামান খান ফারুকের সভাপতিত্বে এবং সদস্য সচিব মীর জাহিদুল কবিরের সঞ্চালনায় অনুষ্ঠিত গণঅবস্থান কর্মসূচিতে আরও বক্তব্য রাখেন বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক বিলকিস আক্তার জাহান শিরিন, সাবেক সংসদ সদস্য নাজিম উদ্দিন আলম, কেন্দ্রীয় সহ সাংগঠনিক সম্পাদক আকন কুদ্দুসুর রহমান ও মাহাবুবুল হক নান্নু, কেন্দ্রীয় কমিটির সদস্য মেজবাহ উদ্দিন ফরহাদ, এবায়দুল হক চাঁন, আবু নাসের মো. রহমাতুল্লাহ, পিরোজপুর জেলা বিএনপির আহবায়ক মো. আলমগীর হোসেন প্রমুখ।

এদিকে যুগপৎ আন্দোলনের অংশ হিসেবে গণতন্ত্র মঞ্চ বরিশাল জেলা শাখা সকাল থেকে দুপুর পর্যন্ত বরিশাল প্রেসক্লাবের সামনে অবস্থান কর্মসূচি পালন করে। অবস্থান কর্মসূচি শেষে তারা নগরীতে বিক্ষোভ মিছিল করে।

Facebook Comments Box
advertisement

Posted ১২:১১ অপরাহ্ণ | বুধবার, ১১ জানুয়ারি ২০২৩

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com