সোমবার ১৭ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

বিএনপি নেতাদের সামনে প্রস্তুতি সভায় হট্টগোল

সারাদেশ ডেস্ক   |   বৃহস্পতিবার, ২১ সেপ্টেম্বর ২০২৩   |   প্রিন্ট   |   138 বার পঠিত   |   পড়ুন মিনিটে

বিএনপি নেতাদের সামনে প্রস্তুতি সভায় হট্টগোল

সরকারের পদত্যাগের এক দফা দাবিতে বিভাগীয় রোডমার্চ সফলের জন্য প্রস্তুতি সভা করেছে চট্টগ্রাম বিএনপি। এতে দলের জাতীয় স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীসহ বেশ কয়েকজন কেন্দ্রীয় নেতা উপস্থিত ছিলেন। সভা চলাকালে শীর্ষস্থানীয় নেতাদের সামনেই বাগ্‌বিতণ্ডা ও হাতাহাতিতে লিপ্ত হয় চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির দু’পক্ষ। এতে ছয় থেকে সাতজন আহত হওয়ার খবর পাওয়া গেছে।
তাদের স্থানীয় বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে।

নাম প্রকাশ না করার অনুরোধ জানিয়ে বিএনপির একাধিক নেতাকর্মী বলেন, প্রস্তুতি সভা চলাকালে চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক এনামুল হক এনাম ও সদস্য সচিব মোস্তাক আহমদের অনুসারীদের মধ্যে তর্কাতর্কি হয়। এক পর্যায়ে তা হাতাহাতিতে রূপ নেয়। এতে মোস্তাকের জামাকাপড় ছিঁড়ে যায়। তিনি ছাড়াও জেলা ছাত্রদলের আহ্বায়ক রবিউল হোসেনসহ কয়েকজন আহত হয়েছেন। রবিউল এনামের সমর্থক বলে পরিচিত। জ্যেষ্ঠ নেতাদের হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

গতকাল বুধবার নগরীর কাজীর দেউড়ি নাসিমন ভবনে দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত চট্টগ্রাম বিভাগীয় বিএনপির প্রস্তুতি সভায় প্রধান অতিথির বক্তৃতা করেন আমীর খসরু। তিনি আগামী ৫ অক্টোবর কুমিল্লা থেকে ফেনী, মিরসরাই হয়ে চট্টগ্রাম পর্যন্ত রোডমার্চ সফল করার জন্য নেতাকর্মীকে বিভিন্ন দিকনির্দেশনা দিয়েছেন। এই বিএনপি নেতা বলেন, বিএনপির রোডমার্চে একমাত্র দাবি, শেখ হাসিনার পদত্যাগ। দাবি আদায় না হওয়া পর্যন্ত আমরা বাড়ি ফিরব না। এই সরকারের পতন নিশ্চিত করতে ৫ অক্টোবর চট্টগ্রামে সুনামি তৈরি করতে হবে।

বিএনপির ভাইস চেয়ারম্যান ও বিভাগীয় দলনেতা মোহাম্মদ শাহজাহানের সভাপতিত্বে ও কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও বিভাগীয় সমন্বয়কারী মাহবুবের রহমান শামীমের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় প্রধান বক্তা ছিলেন দলের ভাইস চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আবদুল্লহ আল নোমান। বিশেষ অতিথি ছিলেন ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু ও মীর মোহাম্মদ নাছির উদ্দীন।

বিএনপি নেতা আবদুল্লাহ আল নোমান বলেন, আন্দোলনের মধ্য দিয়ে এই সরকারের পতন হবে। ঐক্যবদ্ধ আন্দোলনে তাদের পতন নিশ্চিত করতে নেতাকর্মীকে প্রস্তুত হতে হবে। শেষ পর্যন্ত লড়তে হবে। জীবন দিয়ে হলেও গণতন্ত্র প্রতিষ্ঠার মাধ্যমে গণমাধ্যমের স্বাধীনতা ও জীবনের নিরাপত্তা নিশ্চিত করব। দুর্নীতিবাজদের এ দেশ থেকে বিতাড়িত করব।

সভায় আরও বক্তব্য দেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আবুল খায়ের ভূঁইয়া, জয়নুল আবদিন ফারুক, গোলাম আকবর খন্দকার, এস এম ফজলুল হক, বিএনপির কেন্দ্রীয় কমিটির প্রচার সম্পাদক শহীদ উদ্দীন চৌধুরী এ্যানী, চট্টগ্রাম মহানগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন, সদস্য সচিব আবুল হাশেম বক্কর, কেন্দ্রীয় বিএনপির উপজাতিবিষয়ক সম্পাদক মিসেস ম্যা মা চিং, সহসাংগঠনিক সম্পাদক জালাল উদ্দীন মজুমদার, হারুন অর রশিদ, রেহেনা আকতার রানু, দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ান, খাগড়াছড়ি জেলা বিএনপির সভাপতি আবদুল ওয়াদুদ ভূঁইয়া, কক্সবাজার জেলা বিএনপির সভাপতি শাহাজাহান চৌধুরী, কেন্দ্রীয় বিএনপির সদস্য মীর মোহাম্মদ হেলাল উদ্দিন, হুম্মাম কাদের চৌধুরী ও কেন্দ্রীয় শ্রমিক দলের সভাপতি আনোয়ার হোসেন।

Facebook Comments Box

Posted ৪:৫৪ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ২১ সেপ্টেম্বর ২০২৩

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com