সোমবার ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ঝিমিয়েপড়া আওয়ামী লীগে পদপদবী নিয়ে সরগরম

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ২০ এপ্রিল ২০২৪   |   প্রিন্ট   |   89 বার পঠিত   |   পড়ুন মিনিটে

ঝিমিয়েপড়া আওয়ামী লীগে পদপদবী নিয়ে সরগরম

যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের কোন্দল আবার মাথা চাড়া দিয়ে উঠেছে। সংগঠনের সভাপতি ড.সিদ্দিকুর রহমান প্রধানমন্ত্রী ও আওয়ামীলীগ সভানেত্রী শেখ হাসিনার নির্দেশে কমিটির শূন্য পদ পূরনের ঘোষণা দিলে বিবদমান গ্রুপগুলো জেগে উঠে। গত ৬টি মাস ঝিমিয়ে থাকার পর সংগঠনের সভাপতি ড. সিদ্দিকুর রহমানের বিরোধীরা হঠাৎ করেই সক্রিয় হয়ে উঠেছেন। তারা বলেন, সিদ্দিকুর রহমানের পদ বানিজ্য মেনে নেয়া যায় না। শূন্য পদ পূরনের সাংগাঠনিক এখতিয়ার তার নেই। ৭ জানুয়ারি বাংলাদেশে সংসদ নির্বাচনের আগেই ড. সিদ্দিক বাংলাদেশে চলে যান। এরপর থেকে সংগঠনটির কার্যক্রম স্তিমিত হয়ে পড়ে। কোন একটি সভাও চোখে পড়েনি। প্রায় ৬ মাস তিনি বাংলাদেশে অবস্থান করেন। তিনি প্রতিবেদককে বলেন, দলের নেত্রীর নির্দেশনা মোতাবেক যুক্তরাষ্ট্র শাখা কমিটির শূন্য পদগুলো পূরন করা হবে। ১৪ এপ্রিল তিনি এস্টোরিয়ার হ্যালো বাংলাদেশ রেষ্টুরেন্টে দলের বর্ধিত সভা আহবান করেন। এ ঘোষণার পর ড, সিদ্দিক বিরোধী সহ সভাপতি ফজলুর রহমান, উপদেষ্টা প্রদীপ রঞ্জন কর ও সিনিয়র যুগ্ম সাধারন সম্পাদক নিজাম চৌধুরীরা কার্যকরি কমিটির নামে জরুরী সভা আহবান করেন। সিদ্দিক অংশের সভার ১ দিন আগেই ১৩ এপ্রিল জ্যাকসন হাইটসের নবান্ন রেষ্টুরেন্টে তারা বৈঠক ডাকেন। অথচ গত সেপ্টেম্বরে প্রধানমন্ত্রী নিউইয়র্কে থাকাবস্থায় নিজাম চৌধুরী ও তার ভাই জাকারিয়া চৌধুরী একসাথে ড.সিদ্দিকুর রহমানের নেতৃত্বে সভা সমাবেশ করেছেন। আর ডা. মাসুদ ও মহানগর সাধারন সম্পাদক ইমদাদ চৌধুরী ছিলেন সভাপতি সিদ্দিকের বিপরীতে। ১ বছর না যেতেই তারা দিয়েছেন ইউটার্ন।

গত রোববার ১৪ এপ্রিল ড. সিদ্দিকুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন সহ সভাপতি ডাঃ মাসুদুল হাসান, সহ সভাপতি শামসুদ্দীন আজাদ, সহ সভাপতি লুৎফুল করিম, প্রবাসী কল্যান সম্পাদক সোলায়মান আলী, শাহানারা রহমান, আব্দুল মালেক, রব্বানী চৌধুরী,যুক্তরাষ্ট্র মহিলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপিকা শাহনাজ মমতাজ, নিউইয়র্ক স্টেট আওয়ামীলীগের আওয়ামী সাধারন সম্পাদক শাহীন আজমল, সহসভাপতি রফিকুল ইসলাম, সিরাজুল ভূইয়া, দপ্তর সম্পাদক ফাহিম, মহানগর আওয়ামীলীগের সভাপতি রফিকুর রহমান, সাধারন সম্পাদক ইমদাদ চৌধুরী, সহ সভাপতি মাসুদ সিরাজী, সহ সভাপতি এম আলমগীর, যুগ্ন সাধারন সম্পাদক দুলাল বিল্লাহ, প্রচার সম্পাদক শেখ শফিকুর রহমান, স্বেচ্ছাসেবক লীগের সাবেক সহ সভাপতি দুরুদ মিয়া রনেল, সাখাওয়াত হোসেন, যুক্তরাষ্ট্র যুবলীগ নেতা সিবুল মিয়া, রেজা আব্দুল্লাহ ও রহিমুজ্জামান সুমন।সভাপতি ড.সিদ্দিকুর রহমান বর্ধিত সভায় বর্তমান কমিটির শূন্য পদে আগ্রহী প্রার্থীদের নাম তালিকা জমা দেবার আহবান জানানো হয়।

এদিকে শনিবার ১৩ এপ্রিল বিদ্রোহী আওয়ামী লীগের কার্যকরী কমিটির জরুরী সভা জ্যাকসন হাইটসের নবান্ন রেস্টুরেন্টের পার্টি হলে অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন সহ সভাপতি এম ফজলুর রহমান, সভা পরিচালনা করেন যথাক্রমে দফতর সম্পাদক মোহাম্মদ আলী সিদ্দিকী ও সাংগঠনিক সম্পাদক মহিউদ্দিন দেওয়ান। এম ফজলুর রহমান উপস্থিত নেতৃবৃন্দের সামনে জরুরী সভার প্রেক্ষাপট তূলে ধরেন। তিনি বলেন, ড. সিদ্দিকুর রহমান স্বৈরাচারী কায়দায় গত ১৩ বছর দল চালিয়েছেন। তিনি গঠনতন্ত্রের তোয়াক্কা করেন না। অনবরত মিথ্যাচার তার হাতিয়ার। আওয়ামী লীগ সহ সকল অঙ্গ ও সহযোগী সংগঠনগুলোকে ভেঙ্গে বিলীন করেছেন। তার স্ত্রীসহ মাত্র হাতে গোনা ৫/৭ জন লোক তার সাথে আছে। এমতাবস্থায় তিনি বর্ধিত সভার নামে শূন্যপদ পূরণের জন্যে আবার সভা ডেকেছেন অবৈধভাবে। বানিজ্যই তার উদ্দেশ্য। কার্য্করী কমিটির মেেজারিটি সদস্যের অনুমোদন ছাড়া কমিটিতে কোন পদ পূরণের কোন ক্ষমতা গঠনতন্ত্র তাকে দেয়নি। আসুন সম্মিলিতভাবে কমিটির ৯৫% সদস্যের মতামত নিয়ে আমরা একটি রেজ্যুলেশন করে জননেত্রী শেখ হাসিনার কাছে প্রেরণ করি এবং সম্মেলনের মাধ্যমে একটি নতুন কমিটির দাবী জানাই। অনুষ্ঠানে বক্তব্য রাখেন আসাফ মাসূক, প্রদীপ কর, নিজাম চৌধুরী,আইন বিষয়ক সম্পাদক এ্যাড. শাহ বখতিয়ার, মিছবাহ আহমেদ, যুবলীগ নেতা জামাল হোসেন, ছাত্রলীগ নেতা শহিদুল ইসলাম, স্টেট আওয়ামী লীগের সহ সভাপতি শেখ আতিক, আওয়ামী লীগ নেতা আকতার হোসেন, জালাল উদ্দিন জলিল, মহিলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক রুমানা আখতার, ছাত্রলীগ নেতা শেখ মো: জুয়েল, যুবলীগ নেতা খন্দকার জাহিদুল ইসলাম ও যুবলীগ নেতা মো: জাহিদ মিয়া ।

Facebook Comments Box

Posted ৭:২৭ অপরাহ্ণ | শনিবার, ২০ এপ্রিল ২০২৪

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com