শুক্রবার ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

পাকিস্তান ক্রিকেটে নতুন ভূমিকায় মিসবাহ-হাফিজ

খেলা ডেস্ক   |   বৃহস্পতিবার, ০৩ আগস্ট ২০২৩   |   প্রিন্ট   |   78 বার পঠিত   |   পড়ুন মিনিটে

পাকিস্তান ক্রিকেটে নতুন ভূমিকায় মিসবাহ-হাফিজ

পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) সাবেক তিন তারকা ক্রিকেটারকে নিয়ে একটি হাই প্রোফাইল কমিটি গঠন করেছে। যে কমিটির নাম দেওয়া হয়েছে ক্রিকেট টেকনিক্যাল কমিটি (সিটিসি)। কমিটির প্রধান করা হয়েছে সাবেক অধিনায়ক মিসবাহ উল হককে।

এছাড়া বিশ্বকাপ জয়ী ইনজামাম উল হক ও মোহাম্মদ হাফিজ আছেন পিসিবির নতুন ওই কমিটিতে। তারা দেশটির ক্রিকেটের যাবতীয় বিষয়ে বোর্ডকে পরামর্শ দেবেন।

পিসিবি এক মিডিয়া বার্তায় বলেছে, ‘ক্রিকেট টেকনিক্যাল কমিটি দেশের ক্রিকেট সম্পর্কিত বিষয়ে সুপারিশ করবে। সঙ্গে ঘরোয়া ক্রিকেট কাঠামো, সূচি, মাঠের কন্ডিশন, জাতীয় নির্বাচক কমিটি ঠিক করা, জাতীয় দলের কোচ নিয়োগ দেওয়া, কেন্দ্রীয় চুক্তি ও ঘরোয়া ক্রিকেটারদের চুক্তির তালিকা প্রণয়ন ও আম্পায়ারদের উন্নতির জন্য প্রয়োজনীয় সুপারিশ ও পরামর্শ দেবে।’

এছাড়া ক্রিকেট টেকনিক্যাল কমিটিকে আরও বেশ কিছু ক্ষমতা দেওয়া হয়েছে। যেমন- তারা প্রয়োজনে ক্রিকেট বিশেষজ্ঞদের ডাকতে পারবেন। সেক্ষেত্রে প্রয়োজনীয় পরামর্শ বোর্ডকে সরাসরি রিপোর্ট করতে হবে।

এর আগে পাকিস্তানের সংবাদ মাধ্যমে গুঞ্জন ছিল যে, সাবেক অধিনায়ক রশিদ লতিফ টেকনিক্যাল কমিটিতে থাকবেন। মিসবাহ উলের সঙ্গে তিনি ক্রিকেট কাঠামো নিয়ে নাকি কাজও করছিলেন। কিন্তু কমিটেতে তার নাম নেই।

বিষয়টি নিয়ে রশিদ লতিফ জানিয়েছেন, পিসিবির কোন কমিটিতেই তার নাম থাকবে না। তিনি মিসবাহ’র নাম প্রস্তাব করতে বোর্ডে গিয়েছিলেন। রশিদ লতিফ দাবি করেছেন, বোর্ড চেয়ারম্যান জাকা আশরাফকে তিনি বলে দিয়েছেন, বোর্ডের কোন দায়িত্বে তিনি থাকতে চান না।

Facebook Comments Box

Posted ৮:৩১ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ০৩ আগস্ট ২০২৩

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com