মঙ্গলবার ১৪ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কোচের ‘গেম প্ল্যান’ মানেন না জাহানারা

খেলা ডেস্ক   |   বুধবার, ২৮ জুন ২০২৩   |   প্রিন্ট   |   76 বার পঠিত   |   পড়ুন মিনিটে

কোচের ‘গেম প্ল্যান’ মানেন না জাহানারা

ভারতের বিপক্ষে হোম সিরিজে জাহানারা আলমের মতো অভিজ্ঞ পেস বোলারের না থাকা বিস্ময়কর ঘটনা। দেশের ক্রিকেটপাড়ায় এ নিয়ে সমালোচনাও হচ্ছে। জাহানারা নিজেও জানেন না, কেন বাদ পড়েছেন। বিসিবির চুক্তিভুক্ত ক্রিকেটার হওয়ায় প্রতিক্রিয়াও দিতে পারছেন না। নারী জাতীয় দল নির্বাচকদের কাছ থেকেও পরিষ্কার কোনো ব্যাখ্যা পাওয়া যায়নি।

প্রধান নির্বাচক সাজ্জাদ আহমেদ শিপন জানান, নতুন কাজ শুরু করায় ক্রিকেটারদের সম্পর্কে মন্তব্য করার মতো তথ্য-উপাত্ত নেই তাঁর কাছে। পরের সিরিজ থেকে দল সম্পর্কে ব্যাখ্যা দিতে চান তিনি। নির্বাচকরা বিষয়টি চেপে গেলেও জাতীয় দল-সংশ্লিষ্ট একজন জানান, জাহানারার ব্যাপারে আপত্তি আছে কোচ হাসান তিলকারত্নের।

কিছুদিন আগেও দেশসেরা পেসার ছিলেন জাহানারা। সম্প্রতি বয়সভিত্তিক দল থেকে বেশ কয়েকজন পেসার উঠে আসায় সিনিয়র ক্রিকেটারদের জায়গা নড়বড়ে হয়ে পড়ে। পেসার জাহানারা আলম আর লেগ স্পিনার রুমানা আহমেদ কিছুদিন হলো ভালো করতে পারছেন না। শ্রীলঙ্কা সফরের দলে ছিলেন না রুমানা। জাহানারা সিরিজ খেললেও ছন্দে ছিলেন না। এর পেছনে বড় কারণ মনে করা হচ্ছে ‘গেম প্ল্যান’ অনুসরণ না করা।

এ ব্যাপারে নারী দলের একজন কর্মকর্তা নাম গোপন রাখার শর্তে বলেন, ‘জাহানারা এখনও ভালো বোলার– কোনো সন্দেহ নেই। জোরে বল করতে পারে, ফিটনেসও খারাপ না। তাঁর সমস্যা হলো, কোচের দেওয়া পরিকল্পনা মানে না। সে নিজের পরিকল্পনামতো বল করে দলের ক্ষতি করছে। কোচ বলছেন, তার কারণে ম্যাচ হারতে হয়। মূলত কোচের আপত্তির কারণেই জাহানারা নেই। কারণ, দলের চেয়ে খেলোয়াড় বড় হতে পারে না।’

টিম ম্যানেজমেন্ট মনে করে, মারুফা আক্তার বর্তমানে সেরা পেসার। একজন পেসার খেললে সে খেলবে। ভারতের বিপক্ষে এক বা দু’জন পেসার নিয়ে খেলার পরিকল্পনা। কারণ, বাংলাদেশ মিরপুরে খেলার সুবিধা কাজে লাগাতে স্পিননির্ভর বোলিং লাইনআপ সাজাবে।

জাহানারাকে বাদ দেওয়ার মধ্য দিয়ে নারী ক্রিকেটারদের মধ্যে একটি বার্তা দেওয়ার চেষ্টা করলেন কোচ– শৃঙ্খলা না থাকলে জাতীয় দলে জায়গা হবে না। এ ছাড়া উদীয়মান ক্রিকেটাররাও সিনিয়রদের ঘাড়ে নিঃশ্বাস ফেলছেন। সেরা ছন্দ দেখাতে না পারলে জায়গা হারাতে হবে। ঢাকা লিগে ভালো করতে না পেরে যেমন দলে ফেরা হয়নি লেগি রুমানার, অথচ সাবেক অধিনায়ক সালমা খাতুন ঠিকই জায়গা করে নিয়েছেন ভারতের বিপক্ষে হোম সিরিজের দলে।

Facebook Comments Box

Posted ৯:১৩ পূর্বাহ্ণ | বুধবার, ২৮ জুন ২০২৩

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com