বৃহস্পতিবার ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ডেঙ্গু আক্রান্ত আরও ৩৭১ জন হাসপাতালে

স্বাস্থ্য ডেস্ক   |   সোমবার, ২৬ জুন ২০২৩   |   প্রিন্ট   |   79 বার পঠিত   |   পড়ুন মিনিটে

ডেঙ্গু আক্রান্ত আরও ৩৭১ জন হাসপাতালে

দেশে ডেঙ্গু পরিস্থিতি দিন দিন অবনতির দিকে যাচ্ছে। আশঙ্কাজনক হারে বাড়ছে এডিস মশাবাহিত এই রোগে আক্রান্ত হয়ে মৃত্যু ও শনাক্তের হার। সোমবার স্বাস্থ্য অধিদপ্তরের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, রোববার সকাল ৮টা পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে কেউ মারা যাননি। এ সময় হাসপাতালে ভর্তি হয়েছেন ৩৭১ জন। আক্রান্তদের মধ্যে ঢাকার সরকারি-বেসরকারি হাসপাতালে ভর্তি হয়েছেন ২৩৬ জন। ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ১৩৫ জন।

এতে বলা হয়, সারাদেশের বিভিন্ন হাসপাতালে বর্তমানে ডেঙ্গু আক্রান্ত ১ হাজার ৩৮৫ জন রোগী চিকিৎসাধীন। এর মধ্যে ১ হাজার ২২ জন ঢাকায় এবং ৩৬৩ জন রোগী ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে ভর্তি আছেন।

সরকারি প্রতিবেদন অনুযায়ী, গত ১ জানুয়ারি থেকে ২৬ জুন পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে মোট ৭ হাজার ৬০৯ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে ঢাকায় ৫ হাজার ৮৫৫ জন ও ঢাকার বাইরে ভর্তি হয়েছেন ১ হাজার ৭৫৪ জন ডেঙ্গু রোগী।

অন্যদিকে, চিকিৎসা শেষে ৬ হাজার ১৭৯ জন হাসপাতাল থেকে ছাড়পত্র নিয়ে বাড়ি ফিরে গেছেন। এদের মধ্যে ৪ হাজার ৭৯৮ জন ঢাকার ও বাকি ১ হাজার ৩৮১ জন অন্যান্য জেলার বাসিন্দা। এছাড়া চলতি বছরে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মারা গেছেন ৪৫ জন।

সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর) উপদেষ্টা মুশতাক হোসেন বলেন, এ বছর ডেঙ্গু পরিস্থিতি আগের বছরগুলোর তুলনায় মারাত্মক হতে পারে। আর পরিস্থিতি নিয়ন্ত্রণে জোর প্রস্তুতি নিতে হবে। এ জন্য অসুস্থ ব্যক্তিদের নিয়ে ভ্রমণে বিরত থাকার পাশাপাশি পরিবহনগুলোতে মশার ওষুধ ছিটাতে হবে।

Facebook Comments Box

Posted ২:৪১ অপরাহ্ণ | সোমবার, ২৬ জুন ২০২৩

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com