শুক্রবার ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিশ্বকাপে সাত নম্বর পজিশন নিয়ে যা বললেন সাকিব

খেলাধূলা ডেস্ক   |   মঙ্গলবার, ১৬ মে ২০২৩   |   প্রিন্ট   |   141 বার পঠিত   |   পড়ুন মিনিটে

বিশ্বকাপে সাত নম্বর পজিশন নিয়ে যা বললেন সাকিব

আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজ দিয়ে ওয়ানডে সুপার লিগ শেষ করেছে বাংলাদেশ। যেখানে তিন নম্বরে থেকে লিগ শেষ করেছে বাংলাদেশ। এখন বিশ্বকাপের দল গোছানোতে ব্যস্ত হতে হবে টাইগারদের। কারণ চলতি বছরের অক্টোবরে ভারতের মাটিতে বসছে ওয়ানডে বিশ্বকাপের আসর।

বলা যায়, দুয়েকটি পজিশন ছাড়া বাংলাদেশের বিশ্বকাপ দল অনেকটাই প্রস্তুত। তবে, বিশ্বকাপের সময় ঘনিয়ে আসলেও বাংলাদেশের ফিনিশার পজিশন নিয়ে দুরবস্থা এখনো কাটেনি। গেল আয়ারল্যান্ড সিরিজের শেষ ম্যাচেও যেটা ফুটে উঠেছে। ১৩ ওভার বাকি থাকতে দুইশ ছোঁয়া বাংলাদেশ দলীয় সংগ্রহ তিনশো ছুঁতে পারেনি। ওয়ানডে অধিনায়ক তামিম ঘাটতি দেখেছেন এই ফিনিশিং পজিশনেই।

মূলত ৬-৭ নম্বর পজিশন নিয়েই চিন্তা করছে বাংলাদেশের টিম ম্যানেজম্যান্ট। তামিমের মত সাকিবও বিষয়টি নিয়ে স্বস্তি প্রকাশ করেছেন। তার মতে, নির্বাচকদের জন্য এটা একটা মধুর সমস্যায় পরিণত হয়েছে। যা দলের জন্য ভালো খবর। এশিয়া কাপের আগে আফগানিস্তানের বিপক্ষে তিন ম্যাচের সিরিজও খেলবে বাংলাদেশ। ফলে পজিশন নিয়ে পরীক্ষানিরীক্ষা করার সুযোগ এখনও রয়ে গেছে। সাকিব আশা প্রকাশ করেন, বিশ্বকাপের আগেই পজিশনগুলো নির্দিষ্ট হয়ে যাবে।

গতকাল ইংল্যান্ডে এক অনুষ্ঠানে যোগ দিয়ে সাকিব কথা বলেন, ‘প্রতিযোগিতা কিন্তু একজনের না, বেশ অনেকজনের। প্রতিটা খেলোয়াড়ই ওইখানে পারফর্ম করছে। ঘরোয়া ক্রিকেট দেখেন আফিফ আছে, মোসাদ্দেক, সোহান, রিয়াদ ভাই অসাধারণ খেলেছে, দলের সঙ্গে রাব্বি আছে, মিরাজ সাতে ব্যাটিং করছে। একটা জায়গার জন্য ৬-৭ জনের অপশন। সিদ্ধান্তটা খুবই সহজ না। আমি নিশ্চিত বিশ্বকাপের জন্য কন্ডিশন, প্রতিপক্ষ মাথায় রেখে নির্বাচক, অধিনায়ক, কোচ সঠিক সিদ্ধান্তই নেবে।’

সাকিবের মন্তব্য, দল নিয়ে আমি খুশি এবং আমি নিশ্চিত যারাই এই দলে থাকবে, তারা তাদের জায়গা থেকে ১৭ কোটি মানুষকে প্রতিনিধিত্ব করবে এবং বাংলাদেশের জন্য সেরাটাই দেওয়ার চেষ্টা করবে।

Facebook Comments Box

Posted ১১:৩৬ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ১৬ মে ২০২৩

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com