সোমবার ৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মোদি স্টেডিয়ামে ইংল্যান্ড-নিউজিল্যান্ড ম্যাচ দিয়ে বিশ্বকাপ শুরু

খেলাধূলা ডেস্ক   |   বুধবার, ১০ মে ২০২৩   |   প্রিন্ট   |   116 বার পঠিত   |   পড়ুন মিনিটে

মোদি স্টেডিয়ামে ইংল্যান্ড-নিউজিল্যান্ড ম্যাচ দিয়ে বিশ্বকাপ শুরু

ভারতে অনুষ্ঠিত বিশ্বকাপের এখনও সূচি ঘোষণা করেনি আইসিসি। তবে সংবাদ মাধ্যম ক্রিকবাজ নির্ভরযোগ্য সূত্রের বরাত দিয়ে জানিয়েছে, ৫ অক্টোবর বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচ মাঠে গড়াতে পারে। বিশ্ব চ্যাম্পিয়ন ইংল্যান্ড ও রানার্সআপ নিউজিল্যান্ডের ম্যাচ দিয়ে শুরু হবে আসরটি।

বিশ্বকাপের উদ্বোধনী এই ম্যাচ অনুষ্ঠিত হতে পারে এক লাখের বেশি দর্শক ধারণক্ষম আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে। একইভাবে ১৯ নভেম্বর মোদি স্টেডিয়ামে অনুষ্ঠিত হতে পারে পঞ্চাশ ওভারের এই বিশ্বকাপের ফাইনাল ম্যাচ।

বিশ্বকাপের আয়োজক ভারত আইসিসির কাছে নির্দিষ্ট পরিমাণ মূল্য সংযোজন কর মওকুফ চেয়েছে। ওই বিষয়ে দুই বোর্ড সমাধানে আসতে না পারায় বিশ্বকাপের সূচি ঘোষণা করতে দেরি হচ্ছে বলে মনে করা হচ্ছে। তবে দ্রুতই বিশ্বকাপের সূচি ঘোষণা করা হবে বলেও জানানো হয়েছে। চলমান আইপিএলের আসর শেষ হলেই ওই সূচি ঘোষণা হতে পারে।

সূত্র জানিয়েছে, ভারত তাদের প্রথম ম্যাচ খেলবে অস্ট্রেলিয়ার বিপক্ষে। ম্যাচটি চেন্নাইয়ে অনুষ্ঠিত হবে। অন্যদিকে ১৫ অক্টোবর মাঠে গড়াতে পারে ভারত ও পাকিস্তানের ব্লকবাস্টার ম্যাচ। ক্রিজবাজ নিশ্চিত করে জানিয়েছে, এশিয়া কাপ নিয়ে অনিশ্চয়তা থাকলেও পাকিস্তান বিশ্বকাপ খেলতে ভারত সফরের বিষয়ে সম্মত হয়েছে। তবে ভারতের বিপক্ষে ম্যাচটি তারা মোদি স্টেডিয়ামে খেলতে চায় না।

পিসিবির চেয়ারম্যান নাজাম শেঠি দু’দিন আইসিসির দুবাই অফিসে বৈঠক করেছেন। সেখানে এশিয়া কাপ ও বিশ্বকাপের বিষয়ে আলোচনা হয়েছে। বিশ্বকাপ খেলতে ভারত সফরের বিষয়ে পিসিবি সম্মত হলেও ভেন্যু নিয়ে দরকষাকষি করছেন তিনি। জানা গেছে, পাকিস্তানের ম্যাচ রাখা হয়েছে আহমেদাবাদ, হায়দরাবাদ, চেন্নাই ও ব্যাঙ্গালুরুতে। এর মধ্যে আহমেদাবাদে খেলতে আপত্তি পাকিস্তানের। তবে ফাইনালে উঠলে আহমেদাবাদের মোদি স্টেডিয়ামে খেলতে আপত্তি নেই পিসিবির।

এবারের বিশ্বকাপে অংশ নেবে দশ দল। এর মধ্যে স্বাগতিক ভারতসহ বাংলাদেশ, পাকিস্তান, অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, নিউজিল্যান্ড, আফগানিস্তান ও দক্ষিণ আফ্রিকা সরাসরি বিশ্বকাপে জায়গা নিশ্চিত করেছে। প্লে অফ থেকে আসবে দুটি দল। জুন-জুলাইয়ে জিম্বাবুয়েতে ওই প্লে অফে লড়বে বিশ্ব চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজ, শ্রীলঙ্কা ছাড়াও নেদারল্যান্ডস, আয়ারল্যান্ড, নেপাল, স্কটল্যান্ড, ওমান, সংযুক্ত আরব আমিরাত ও স্বাগতিক জিম্বাবুয়ে।

Facebook Comments Box

Posted ১১:৩২ পূর্বাহ্ণ | বুধবার, ১০ মে ২০২৩

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com