রবিবার ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

১৭ ডলার হবে ২০২৭ সালে

জানুয়ারি থেকে নুন্যতম বেতন ঘন্টায় ১৬ ডলার

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ০৬ মে ২০২৩   |   প্রিন্ট   |   250 বার পঠিত   |   পড়ুন মিনিটে

জানুয়ারি থেকে নুন্যতম বেতন ঘন্টায় ১৬ ডলার

 

নিউইয়র্ক স্টেটের ২২৯ বিলিয়ন ডলারের স্পেন্ডিং বিল পাশের মধ্যদিয়ে সিটি ও স্টেটের ন্যুনতম বেতন বাড়লো। বুধবার ৩ মে আলবেনিতে বিলটি পাস হয়। পহেলা জানুয়ারি ২০২৪ থেকে নিউইয়র্ক সিটি, সাফোক, নাসাউ ও ওয়েস্টচেষ্টার কাউন্টিতে ন্যুনতম বেতন হবে ঘন্টায় ১৬ ডলার। বর্তমানে রয়েছে ঘন্টায় ১৫ ডলার। ঘন্টায় ১৭ ডলার হবে ২০২৬ সালে । নিউইয়র্ক স্টেটের ২২৯ বিলিয়ন ডলারের আইনটি স্বাক্ষরের পর গর্ভনর ক্যাথি হোকল বলেন, সবকিছুর দাম বেড়েছে। মুদ্রাস্ফিতির সাথে মানুষকে তাল মিলিয়ে চলতে কষ্ট করতে হচ্ছে প্রতিদিন। বেতন বৃদ্ধির ফলে নি¤œ আয়ের জনগোষ্ঠী উপকৃত হবে। এ আইনটি পাসের মধ্যদিয়ে শ্রমজীবি মানুষ ও ব্যবসায়ী উভয়েই উপকৃত হবেন।র্ সিটির বাইরে ২০২৪ সাল ঘন্টায় ন্যুনতম বেতন হবে ১৫ ডলার। যা এখন ঘন্টায় ১৪.২০ ডলার। ২০২৬ সালে তা হবে ১৬ ডলার। ২০২৭ সাল থেকে সিটি ও সিটির বাইরে সকল কর্মজীবি মানষের বেতন বাড়বে কনজুমারস প্রাইজ ইনডেক্স অনুসারে।
এর আগে জানুয়ারিতে স্টেটের নুন্যতম বেতন বৃদ্ধির প্রস্তাব এনে বেশ কয়েকজন আইনপ্রণেতা বিল জমা দেন। এতে বেতন বৃদ্ধির প্রস্তাবটি ৪টি স্তরে ভাগ করা হয়েছিল। ২০২৪ সালে সিটিতে বেতনের প্রস্তাব চিল ঘন্টায় ১৭.২৫ ডলার। আর সিটির বাইরের অন্য শহরগুলোতে ১৬ ডলার। কিন্তু আইনপ্রণেতারা দীর্ঘ অঅলোচনার পর প্রস্তাবগুলো সংশোধন করে এই নতুন বেতন কাঠামো ঘোষণা করলেন।
যুক্তরাষ্ট্রের ৫০টি স্টেটের মধ্যে ১৮টি স্টেট ইনফ্লেশনের কারনে ইতোমধ্যেই ন্যুনতম বেতন বাড়িয়েছে। এর মধ্যে মাত্র ৩টি স্টেটের ন্যুনতম বেতন ঘন্টায় ১৫ ডলার বা তার উপরে।

Facebook Comments Box

Posted ৬:৪৫ অপরাহ্ণ | শনিবার, ০৬ মে ২০২৩

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com