শুক্রবার ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘ধর্মের অপব্যাখ্যা দিয়ে তরুণদের ভুল পথে নিয়ে যাওয়া হচ্ছে’

ডেস্ক রিপোর্ট   |   রবিবার, ১৩ নভেম্বর ২০২২   |   প্রিন্ট   |   270 বার পঠিত   |   পড়ুন মিনিটে

‘ধর্মের অপব্যাখ্যা দিয়ে তরুণদের ভুল পথে নিয়ে যাওয়া হচ্ছে’

নীলফামারী সদর আসনের সংসদ সদস্য আসাদুজ্জামান নূর বলেছেন, ‘জামায়াত ধর্মকে ব্যবহার করে মানুষকে বিভ্রান্ত করেই চলেছে। ধর্মীয় যত সংগঠন রয়েছে এসব তাদেরই ডালপালা। ধর্মের অপব্যাখ্যা দিয়ে তরুণদের ভুল পথে নিয়ে যাচ্ছে তারা। এদের ব্যাপারে আমাদের সচেতন থাকতে হবে।’

শনিবার (১২ নভেম্বর) দুপুরে নীলফামারী শিল্পকলা একাডেমি মিলনায়তনে জেলা হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের ত্রিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

স্বাধীনতাবিরোধী অপশক্তি এখনও সক্রিয় উল্লেখ করে আসাদুজ্জামান নূর বলেন, ‘তারা মহান মুক্তিযুদ্ধে পরাজিত হলেও ষড়যন্ত্র থেমে নেই। সাম্প্রদায়িক সম্প্রতি নষ্ট করা তাদের প্রধান কাজ।’

দুপুর ১২টার দিকে শিল্পকলা একাডেমি চত্বরে জাতীয় ও সংগঠনের পতাকা উত্তোলনের পর বেলুন উড়িয়ে সম্মেলনের উদ্বোধন করেন বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রানা দাস গুপ্ত।

সম্মেলনে রানা দাশ গুপ্ত বলেন, ‘মহান মুক্তিযুদ্ধের চেতনা এখনও বাস্তবায়ন হয়নি। এখনও আমরা নিরাপদ নই। আওয়ামী লীগের ভেতরও সাম্প্রদায়িকতা লালনপালন করা হচ্ছে। আমরা ধর্ম পালন করবো, কিন্তু ধর্মকে হাতিয়ার হিসেবে ব্যবহার করে মানুষের ক্ষতি হোক এটা আমরা চাই না। এই ধর্ম ব্যবহারকে রুখতে হবে।’

দিনব্যাপী সম্মেলন শেষে সন্ধ্যায় খোকা রাম রায়কে সভাপতি এবং মৃণাল কান্তি রায়কে সাধারণ সম্পাদক করে ১০১ সদস্যের জেলা কমিটি ঘোষণা করা হয়।

সাধারণ সম্পাদক মৃণাল কান্তি রায় ত্রিবার্ষিক প্রতিবেদন উপস্থাপন ও সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য সচিব পরিতোষ কুমার রায় স্বাগত বক্তৃতা, সাংগঠনিক সম্পাদক সুধীর চন্দ্র রায় শোক প্রস্তাব পাঠ করেন।

পরে দ্বিতীয় অধিবেশনে ১০১ সদস্যের কমিটি ঘোষণা করে আগামী ১৫ দিনের মধ্যে কমিটির অন্যান্য পদ পূরণের জন্য সভাপতি ও সাধারণ সম্পাদককে দায়িত্ব দেওয়া হয়।

খোকা রাম রায়ের সভাপতিত্বে সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অক্ষয় কুমার রায়, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহিদ মাহমুদ, বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক মনীন্দ্র কুমার নাথ, রমেন মন্ডল, সাংগঠনিক সম্পাদক গোপাল বর্মন, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শান্তনা চক্রবর্তী ও দীপক চক্রবর্তী প্রমুখ।

Facebook Comments Box

Posted ৬:১১ অপরাহ্ণ | রবিবার, ১৩ নভেম্বর ২০২২

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com