মঙ্গলবার ৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সাংবাদিকদের সম্মানে মুনা’র ইফতার মাহফিল

প্রেস বিজ্ঞপ্তি   |   শুক্রবার, ০৭ এপ্রিল ২০২৩   |   প্রিন্ট   |   299 বার পঠিত   |   পড়ুন মিনিটে

সাংবাদিকদের সম্মানে মুনা’র ইফতার মাহফিল

মুসলিম উম্মাহ অফ নর্থ আমেরিকা (মুনা) নিউইয়র্কের বাংলাদেশী সাংবাদিকদের সম্মানে আয়োজন করে ইফতার মাহফিলের। মুনা সেন্টার অফ জ্যাকসন হাইটসে গত ৩ এপ্রিল সোমবার আয়োজিত ইফতার মাহফিলে বিশেষ দোয়া মুনাজাত করা হয়। এর আগে স্থানীয় প্রিন্ট ও ইলেকট্রোনিক মিডিয়ার সাংবাদিকদের সাথে মতবিনিময় করেন সংগঠনটির কর্মকর্তাবৃন্দ। সংক্ষিপ্ত এ আলোচনা পর্বে সভাপতিত্ব করেন মুনার ন্যাশনাল প্রেসিডেন্ট হারুন অর রশীদ।
ইফতার মাহফিল পরিচালনা ও শুভেচ্ছা বক্তব্য রাখেন মুনার ন্যাশনাল সোস্যাল বিভাগের পরিচালক আব্দুল্লাহ আল আরিফ। তিনি সাংবাদিকদেরকে স্বাগত জানান এবং কমিউনিটির কল্যাণে তাদের অবদানের কথা স্মরণ করেন। এর আগে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মাওলানা নায়েব আলী।

 


সাংবাদিকদের মধ্যে মতবিনিময়ে অংশ নেন সাপ্তাহিক বাংলাদেশ সম্পাদক ডা: ওয়াজেদ এ খান, এখন সময় সম্পাদক কাজী সামসুল হক, সিনিয়র সাংবাদিক বীর মুক্তিযোদ্ধা জয়নাল আবেদীন, সাপ্তাহিক প্রবাস সম্পাদক মোহাম্মদ সাঈদ, সাপ্তাহিক মুক্ত চিন্তা’র সম্পাদক ফরিদ আলম, নবযুগ সম্পাদক শাহাবুদ্দিন সাগর, চ্যানেল টিটির পরিচালক শিবলী চৌধুরী কায়েস ও এমসি টিভির নিউজ এডিটর সৌরভ ইমাম। এছাড়া অন্যান্য সাংবাদিকদের মধ্যে উপস্থিত ছিলেন সাপ্তাহিক পরিচয় সম্পাদক নাজমুল আহসান, নিউইয়র্ক বাংলাদেশ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মনোয়ারুল ইসলাম, দেশ পত্রিকার সম্পাদক মিজানুর রহমান, আইঅন টিভির রিমন ইসলাম, সাপ্তাহিক যুগান্তর সম্পাদক মোস্তাফিজুর রহমান, ইন্ডিপেন্ডেন্ট টিভির যুক্তরাষ্ট্র প্রতিনিধি মোহাম্মদ সোলায়মান, টাইম টিভির ইলিয়াস খসরু, এটিএন বাংলার কানু দত্ত, প্রথম আলোর চীফ রির্পোটার মঞ্জুরুল হক, ইবিটির সাবেক নিউজ এডিটর মাহাথীর ফারুকী, টাইম টিভির নিউজ এডিটর ইকবাল, সাংবাদিক আলমগীর সরকার, টাইম টিভির বিশেষ প্রতিনিধি এমদাদ চৌধুরী দিপু, বাংলানিউজইউএসএডটকম এর সম্পাদক ও প্রকাশক মাহফুজ আদনান, সাংবাদিক রিয়াজুল ইসলাম সহ আরো অনেকে।
সাংবাদিকগণ যুক্তরাষ্ট্রব্যাপী মুনার সামাজিক ও ধর্মীয় কর্মকান্ডের প্রশংসা করেন। তারা বলেন, মুনার কার্যক্রম আমাদের সামাজিক, পারিবারিক ও ধর্মীয় মূল্যবোধ উজ্জীবিত রাখতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। তারা মুনার চলমান ও ভবিষ্যত পরিকল্পনা সম্পর্কে জানার আগ্রহ প্রকাশ করেন।
ইফতার মাহফিলে মূল বক্তব্য রাখেন সংগঠনের প্রেসিডেন্ট হারুন অর রশীদ। সমাজ বিনির্মাণে সাংবাদিকদের অবদানের কথা উল্লেখ করে তাদের সাথে সম্মিলিতভাবে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন। মুনা সম্পর্কে সাংবাদিকদের উত্থাপিত বিভিন্ন প্রশ্নের উত্তর দেন তিনি। হারুন অর রশীদ বলেন, মুনা নিউইয়র্ক স্টেট কর্তৃক নিবন্ধিত একটি অলাভজনক প্রতিষ্ঠান। মুনা সম্পূর্নভাবে রাজনৈতিক বিবর্জিত একটি সংগঠন। যুক্তরাষ্ট্রের প্রায় ৪০টি স্টেটে মুনার শাখা ও সদস্য রয়েছে। বাংলাদেশী আমেরিকান নতুন প্রজন্মের মাঝে ধর্মীয় মূল্যবোধ প্রতিষ্ঠা এবং ভবিষ্যতে এই ধারা অব্যাহত কিভাবে রাখা যায় সে লক্ষ্যে কাজ করছে মুনা। তিনি বলেন, এ পর্যন্ত মুনা ২৪টি ইসলামিক সেন্টার প্রতিষ্ঠা করেছে নিউইয়র্ক সহ বিভিন্ন স্টেটে। মুনার পাঁচটি বিভাগের মাধ্যমে ভিন্ন ভিন্ন কর্মসূচী বাস্তবায়ন করা হয়। মুনার প্রধান উদ্দেশ্য হলো ইসলামী দাওয়াত মানুষের কাছে পৌছে দেয়া। এজন্য আরবীর পাশাপাশি, বাংলা, ইংরেজী, স্প্যানিশ ও চায়নিজ ভাষায় অনুবাদকৃত কোরআন পৌছে দেয়া হচ্ছে মানুষের দ্বারে দ্বারে। সাম্প্রতিক কালে লক্ষাধিক কোরআন বিতরণ করেছে মুনা। এছাড়া কোরআন শিক্ষার বিশেষ ব্যবস্থা ইতোমধ্যে জনপ্রিয় হয়ে উঠেছে বলে জানান মুনার প্রেসিডেন্ট। সামাজিক সেবায়ও মুনা অনন্য ভূমিকা পালন করছে বলে জানান তিনি। করোনা মহামারির সময় মুনা খাদ্য বিতরণ শুরু করে কমিউনিটিতে যা এখনো অব্যাহত রয়েছে। নিউইয়র্ক সিটির ১৭টি স্থানে মুনা প্রায় প্রতি সপ্তাহেই বিনামূল্যে দরিদ্র মানুষের মাঝে খাদ্য বিতরণ করছে। মুনা প্রতিষ্ঠিত কোরআন একাডেমী ফর ইয়াং স্কলারস একটি বড় ধরণের কার্যক্রম। হারুন অর রশীদ ১৮ থেকে ২০ আগস্ট পেনসিলভেনিয়ায় অনুষ্ঠিতব্য মুনার কনভেনশনে অংশ নিতে সাংবাদিকদের আমন্ত্রণ জানান।
ইফতার মাহফিলে ইমাম মাওলানা দেলোয়ার হোসেন সহ সংগঠনটির কয়েকজন কর্মকর্তা বক্তব্য রাখেন। মুনার ন্যাশনাল এক্সিকিউটিভ ডাইরেক্টর আরমান চৌধুরী সবাইকে ধন্যবাদ জ্ঞাপন করেন।(প্রেস বিজ্ঞপ্তি)

Facebook Comments Box

Posted ২:২৪ পূর্বাহ্ণ | শুক্রবার, ০৭ এপ্রিল ২০২৩

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

ক্যালেন্ডার

সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com