রবিবার ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আইরিশদের ধসিয়ে টাইগার শিবিরে দুই ধাক্কা

খেলাধূলা ডেস্ক   |   মঙ্গলবার, ০৪ এপ্রিল ২০২৩   |   প্রিন্ট   |   155 বার পঠিত   |   পড়ুন মিনিটে

আইরিশদের ধসিয়ে টাইগার শিবিরে দুই ধাক্কা

মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামের উইকেটে স্পিন ধরবে এ আর নতুন কী! ওই উইকেটে চন্ডিকা হাথুরুসিংহের ম্যানেজমেন্টের তিন পেসার নিয়ে খেলানোই অবাক করার মতো। অধিনায়ক সাকিব আল হাসানের মাত্র তিন ওভার হাত ঘুরানোও খটকা লাগার মতো।

প্রথমদিন অবশ্য তিন পেসার কিংবা সাকিবের বোলিং না করা পার্থক্য গড়েনি। পাঁচ উইকেট নিয়ে আসল কাজটা করে দিয়েছেন তাইজুল ইসলাম। বাঁ-হাতি এই স্পিনারের ঘূর্ণিতে প্রথমদিন আয়ারল্যান্ড ৭৭.২ ওভারে ২১২ রানে অলআউট হয়েছে। শেষ বেলায় ব্যাটিংয়ে নেমে বাংলাদেশ ১০ ওভারে ২ উইকেট হারিয়ে ৩৪ রানে তুলেছে।

ওপেনার তামিম ইকবাল ২১ রান করে প্রথম দিনের একেবারে শেষ বলটায় আউট হয়েছেন। ৩৬ বল খেলে এক ছক্কা ও দুই চারে ওই রান করেন তিনি। মুমিনুল হক তিন চারে ১২ রান নিয়ে মাঠে নামবেন। অন্য ওপেনার নাজমুল শান্ত গোল্ডেন ডাক মেরে সাজঘরে ফিরেছেন।

টস জিতে ব্যাটিং করতে নেমে ৪৮ রানে তিন উইকেট হারায় আয়ারল্যান্ড। ওপেনার মুরি কমিন্সকে (৫) লেগ বিফোরের ফাঁদে ফেলেন বাঁ-হাতি পেসার শরিফুল ইসলাম। জেমস ম্যাককলামকে (১৫) ক্যাচে পরিণত করেন এবাদত হোসেন। তিনে নামা অ্যান্ডি বালবার্নিও (৫০ বলে ১৬) ভরসা দিতে পারেননি।

চতুর্থ উইকেটে হ্যারি টেক্টর ও কার্টুস ক্যাম্ফারে প্রতিরোধ গড়েন। তারা ৭৮ রানের জুটি গড়েন। টেক্টর ৯২ বল খেলে অভিষেকে ফিফটি (৫০) করে ফিরে যান। এরপর ক্রিজে এসেই আউট হন জিম্বাবুয়ের হয়ে টেস্ট খেলার অভিজ্ঞতা সম্পন্ন পিটার মুর (১)। ক্যাম্পারও পরপরই সাজঘরে ফেরেন। তিনি ৭৩ বলে ৩৪ রান করেন। লরকান টাকার ৭৪ বলে ৩৭ রান করে দৃঢ়তা দেখান। এছাড়া ম্যাকব্রেনি ১৯ ও মার্ক এডায়ার ৩২ রানের ইনিংস খেলেন।

বাংলাদেশের হয়ে বাঁ-হাতি স্পিনার তাইজুল ইসলাম ২৮ ওভার হাত ঘুরিয়ে ৫৮ রান দিয়ে পাঁচ উইকেট তুলে নিয়েছেন। ডানহাতি স্পিনার মেহেদি মিরাজ দুটি এবং পেসার এবাদত নিয়েছেন দুই উইকেট। অন্য উইকেটটি গেছে শরিফুল ইসলামের পকেটে। আইরিশদের হয়ে উইকেট নিয়েছেন মার্ক এডায়ার ও ম্যাকব্রিনি।

Facebook Comments Box

Posted ১:২৩ অপরাহ্ণ | মঙ্গলবার, ০৪ এপ্রিল ২০২৩

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com