শুক্রবার ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রংপুরকে হারিয়ে টানা ৯ জয়ে কোয়ালিফায়ারে কুমিল্লা

খেলাধূলা ডেস্ক   |   শুক্রবার, ১০ ফেব্রুয়ারি ২০২৩   |   প্রিন্ট   |   103 বার পঠিত   |   পড়ুন মিনিটে

রংপুরকে হারিয়ে টানা ৯ জয়ে কোয়ালিফায়ারে কুমিল্লা

রংপুর রাইডার্সকে ৭০ রানে হারিয়ে শীর্ষস্থান নিশ্চিত করে কোয়ালিফায়ারে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৭৭ রান সংগ্রহ করে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। জবাবে মাত্র ১৭ ওভারে ১০৭ রানে অলআউট হয় রংপুর রাইডার্স। এটি কুমিল্লার টানা নবম জয়। এই ম্যাচ হারায় রংপুরকে খেলতে হবে এলিমিনেটর।

টস হেরে ব্যাট করতে নামে কুমিল্লা। দুই ওপেনার রিজওয়ান ও লিটন ভালো শুরু করেন। পাঁচ ওভারে ৪৩ রান যোগ করে ওই জুটি ভাঙে। এরপর ফেরেন সুনীল নারিস (৮)। রান বড় করতে পারেননি ইমরুল কায়েসও (১৯)।

তবে লিটন দাস ভালো খেলছিলেন। তিনি ফিফটি মিস করে ফিরে যান। ৩৩ বলে খেলেন ৪৭ রানের ইনিংস। তিনটি করে চার ও ছক্কা মারেন তিনি। এরপর জাকের আলী ও খুলদিল শাহ দলকে ভালো সংগ্রহ এনে দেন।

পাঁচে আন্দ্রে রাসেলকে না নামিয়ে কুমিল্লা জাকেরকে নামায়। তিনি ইনিংসের এক বল থাকতে আউট হওয়ার আগে ২৩ বলে তিন ছক্কায় ৩৪ রান করেন। খুশদীল শাহ ২০ বলে করেন ৪০ রান। তিনটি ছক্কা ও দুটি চার মারেন তিনি। আন্দ্রে রাসেল এক বলের মুখোমুখি হলেও রান করতে পারেননি।

১৭৮ রানের লক্ষ্যে দলীয় ১২ রানে প্রথম উইকেট হারায় রংপুর। ৫ বলে ৬ রান করেন নাঈম শেখ। ১৩ বলে ১৩ রানে ফেরেন রনি তালুকদার। দুই উইকেট হারানোর পর আর ঘুরে দাঁড়াতে পারেনি রংপুর। আন্দ্রে রাসেলের বলে ফেরেন অধিনায়ক নুরুল হাসান সোহান। ১০ বলে ১১ রান করেন শামীম পাটোয়ারী।

রংপুরের হয়ে কিছুক্ষণ লড়াই করেন আফগান রহমানউল্লাহ গুরবাজ। ২ চার ও ১ ছক্কায় ২২ বলে ২৯ রান করে ফেরেন তিনি। এছাড়া ১৬ বলে ১৫ রান আসে আজমতউল্লাহ উমরজাইয়ের ব্যাট থেকে। শেষদিকে ১২ বলে ১৬ রান করেন রাকিবুল। কুমিল্লার পক্ষে মোস্তাফিজ ৩টি, তানভীর ও নারিন নেন ২টি করে উইকেট।

Facebook Comments Box

Posted ১২:২৪ অপরাহ্ণ | শুক্রবার, ১০ ফেব্রুয়ারি ২০২৩

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com